Skin Care: পুজোর আগে ত্বকের নিন বিশেষ যত্ন, মুখের অধিক তেল দূর করতে ব্যবহার করতে পারেন এই কয়টি উপাদান

টিপস রইল তৈলাক্ত ত্বকের যত্ন। মুখের অধিক তেল দূর করতে ব্যবহার করতে পারেন এই বিশেষ কয়টি উপাদান।

Sayanita Chakraborty | Published : Sep 19, 2023 11:36 AM IST

আর মাত্র একটা মাসের অপেক্ষা। তারপরই মা দূর্গা আসবেন মর্ত্য। আগামী মাসের ২০ তারিখ থেকে শুরু হচ্ছে পুজো। সেদিন ষষ্ঠী। হিসেব মতো নিজের ত্বকের যত্ন নেওয়ার জন্য বাকি মাত্র এক মাস। এই সময় ত্বকের নিন বিশেষ যত্ন। আজ টিপস রইল তৈলাক্ত ত্বকের যত্ন। মুখের অধিক তেল দূর করতে ব্যবহার করতে পারেন এই বিশেষ কয়টি উপাদান।

দুধ দিয়ে মুখ ধুয়ে নিন। একটি বাটিতে দুধ নিন। তা তুলো ডুবিয়ে নিন। তা মুখ মুছে নিন। অন্তত আধ ঘন্টা পর মুছে নিন। সপ্তাহে অন্তত ২ থেকে ৩ দিন ব্যবহারে মিলবে উপকার। মেনে চলুন বিশেষ টিপস।

কমলালেবু ত্বকের জন্য বেশ উপকারী। কমলালেবুর রস একটি পাত্রে নিন। এবার তা তুলোয় করে মুখে মেখে নিন। এবার কিছুক্ষণ পর ধুয়ে নিন। সপ্তাহে অন্তত ২ থেকে ৩ দিন ব্যবহারে মিলবে উপকার। মেনে চলুন বিশেষ টিপস।

হলুদ ও চন্দন ত্বকের জন্য বেশ উপকারী। একটি পাত্রে চন্দন বাটা নিন। এবার তাতে মেশান হলুদ বাটা মেশান। ভালো করে মিশিয়ে নিন হলুদ ও চন্দন বাটা। ভালো করে মিশিয়ে তা মুখে লাগান। সপ্তাহে অন্তত ২ থেকে ৩ দিন ব্যবহারে মিলবে উপকার। মেনে চলুন বিশেষ টিপস

অ্যালোভেরা জেলের গুণে ত্বকের সমস্যা দূর হবে। অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। এবার তা মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে নিন। এতে মিলবে উপকার। অন্তত একদিন অন্তর এই জেল ব্যবহার করুন। এটি ত্বকের জন্য বেশ উপকারী।

মধু ত্বকের জন্য বেশ উপকারী। একটি পাত্রে মধু নিন। তা মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। অন্তত একদিন অন্তর এই মধু ব্যবহার করুন। এটি ত্বকের জন্য বেশ উপকারী

নিমপাতার গুণে ত্বকের তৈলা ভাব দূর হবে। একটি বাটিতে জল নিন। তাতে নিমপাতা দিয়ে ফুটিয়ে নিন। এবার নামিয়ে ঠান্ডা করে নিন। জল ছেঁকে নিন। এবার তুলোয় করে তা মুখে লাগান। সপ্তাহে অন্তত ২ থেকে ৩ দিন ব্যবহারে মিলবে উপকার। মেনে চলুন বিশেষ টিপস। পুজোর আগে এভাবে ত্বকের নিন বিশেষ যত্ন। মুখের অধিক তেল দূর করতে ব্যবহার করতে পারেন এই বিশেষ কয়টি উপাদান। এটি বেশ উপকারী। মেনে চলুন এই সকল বিশেষ টিপস। 

 

আরও পড়ুন

Green Moong: সবুজ মুগ সারারাত ভিজিয়ে সকালে ঘুম থেকে উঠে খান, এর উপকারিতা জানতে আজ থেকেই শুরু করবেন

Ganesh Chaturthi 2023: গণেশ পুজোয় উপবাস করার আগে মাথায় রাখুন এই ১০টি টিপস, শরীর সুস্থ থাকবে এই উপায়

স্ট্রেস আর টেনশনে স্বাস্থ্যের ক্ষতি, চটজলদি উপশমের জন্য ট্রাই করুন ৫টি সহজ টিপস

 

Share this article
click me!