ব্যালেন্সের কথা ভেবে হাই হিলস পরতে ভয় পান, শুধু জেনে রাখুন এই টিপসগুলো

যাদের হাইট এমনিতেই ভালো, তাদের ব্যক্তিত্বকেও আকর্ষণীয় করে তোলে। এই কারণে, বেশিরভাগ মহিলারা হিল পরতে পছন্দ করেন। সাধারণত, সব ধরনের পোশাকের সঙ্গে হিল খুব সুন্দর দেখায়।

 

deblina dey | Published : Jan 9, 2024 10:12 AM IST

বেশিরভাগ মহিলাই ছোট থেকে বড় মাপের হিল পরেন, তবে ৪ থেকে ৬ ইঞ্চি হাই হিল পরা সবার পক্ষে সম্ভব হয় না। হাই হিলস শুধু কম হাইতার মানুষকেই লম্বা দেখায় না, যাদের হাইট এমনিতেই ভালো, তাদের ব্যক্তিত্বকেও আকর্ষণীয় করে তোলে। এই কারণে, বেশিরভাগ মহিলারা হিল পরতে পছন্দ করেন। সাধারণত, সব ধরনের পোশাকের সঙ্গে হিল খুব সুন্দর দেখায়।

আপনিও যদি হাই হিলস পরতে পছন্দ করেন, কিন্তু ক্যারি করতে ভয় পান, তাহলে আজ এমন কিছু উপায় জেনে নিন যা আপনাকে হাই হিলস পরতে সাহায্য করতে পারে।

হিলের হাইট কমান-

আপনি যদি হিল পরার ক্ষেত্রে নতুন হয়ে থাকেন, তাহলে প্রথমে ৪ থেকে ৬ ইঞ্চির হাই হিল না পরার পরিবর্তে একটু নিচু হিল পরা ভালো। এটি আপনার কাজও করবে এবং এটি পরে হাঁটা আপনার পক্ষে সহজও হবে।

শেপের বিষয়ে যত্ন নিন-

যে কোনও সাধারণ জুতো পরিধান করার সময়, আপনি অবশ্যই কিছুটা বড় বা ছোট আকারের সঙ্গে সামঞ্জস্য করতে পারেন, তবে হাই হিলগুলিতে এই ধরনের সমন্বয় করা বিপজ্জনক হতে পারে। হাই হিলস সব সময় নিখুঁত আকারের পরা উচিত। ছোট জুতা আপনার জন্য কষ্টকর হবে এবং বড় পাদুকা আপনার পায়ে সেঁটে থাকবে না, তাই আপনার ভারসাম্য বজায় রাখা কঠিন হতে পারে।

সঠিক আকৃতি নির্বাচন করা গুরুত্বপূর্ণ

বাজারে, আপনি ক্যাট হিল, প্ল্যাটফর্ম হিল, পাম্পস হিল, ব্লক হিল ইত্যাদির মতো অনেক ধরনের হাই হিলস পাবেন, তাই আপনার জন্য আরামদায়ক হিল বেছে নেওয়া গুরুত্বপূর্ণ। আপনি যদি প্রথমবার হাই হিলস পরতে যাচ্ছেন, তাহলে প্ল্যাটফর্ম হিল আপনার জন্য সেরা অপসন হতে পারে। এটি উঁচু তবে সব দিক থেকে সমান ভাবে উঁচু তাই ব্যালেন্স নিয়ে বেশি চিন্তা করার কি নেই। একই সঙ্গে এটি অভিন্ন এবং পরতে আরামদায়ক।

ইনসোল ব্যবহার করুন

কোনও সমস্যা ছাড়াই যদি দীর্ঘক্ষণ হাই হিলস পরতে চান, তাহলে হাই হিলের ইনসোল ব্যবহার করতে পারেন। ইনসোল সাধারণত সিলিকন বা ফ্যাব্রিক দিয়ে তৈরি করা হয়। এগুলি আপনার ব্যথা এবং ফোস্কা কমাতেও সাহায্য করবে।

Share this article
click me!