Durga Puja 2023: কোন পোশাকে কেমন মেকআপ করলে ক্যামেরার লেন্স আটকে যাবে উপর, জেনে নিন এই সহজ ট্রিকগুলো

সেক্ষেত্রে হালকা বিবি বা সিসি ক্রীম এবং কম্প্যাক্ট ব্যবহার করে নিয়ে মেক-আপ সেরে ফেলুন। হালকা কাজল, লাইনার, পছন্দসই লিপস্টিক দিয়ে সেরে ফেলুন মেক-আপ।

 

deblina dey | Published : Oct 11, 2023 7:12 AM IST

Apply Makeup according to Dress: পুজোর চারটে দিন সবাই নিজেকে আকর্ষণীয় করে তুলতে চায়। আর তার জন্য তো শুধু জামা কাপড় পড়লে হবে না। তার সঙ্গে চাই মানানসই মেকআপও। তাই কয়েকটি বিষয় মাথায় রাখলেই পুজোয় হয়ে উঠবেন আকর্ষণীয়। আর তাই জেনে নেওয়া দরকার কোন রকম পোশাকের সঙ্গে প্রয়োজন কোন ধরনের মেকআপ। চলুন জেনে নেওয়া যাক পোশাকের সঙ্গে মানানসই মেকাপের খুঁটিনাটি।

দিনের বেলায় ত্বকের সঙ্গে মিলিয়ে মুখে,ঘাড়ে, গলায় ফাউন্ডেশন লাগিয়ে নিন। আর এরপর হালকা ফেস পাউডার লাগিয়ে নিন। চোখের উপরের পাতায় আই লাইনার লাগিয়ে নিন আর ইচ্ছে হলে আইশ্যাডো ব্যবহার করতে পারেন। পোশাকের সঙ্গে ম্যাচ করে লিপস্টিক বা লিপগ্লস হলেই সকালের সাজ কমপ্লিট।

পুজোর যদি সকালে বাইরে যান, তাহলে হালকা মেক-আপই ভালো। সে ক্ষেত্রে রোদে ঘেমে কষ্ট ও হবে না, আর মেক-আপ গলে গিয়ে ঘেটেও যাবে না। সেক্ষেত্রে হালকা বিবি বা সিসি ক্রীম এবং কম্প্যাক্ট ব্যবহার করে নিয়ে মেক-আপ সেরে ফেলুন। হালকা কাজল, লাইনার, পছন্দসই লিপস্টিক দিয়ে সেরে ফেলুন মেক-আপ। ষষ্ঠীর দিন তো মূলত শুরু হয় প্যান্ডাল হপিং। তাই প্রথম দিন একটু হালকা মেকআপ করাই ভালো। হালকা রঙের যে কোনও পোশাকের সঙ্গে ফাউন্ডেশন, ফেস পাউডার, হালকা লিপস্টিক আর কাজলই যথেষ্ট।

রাতের জন্য ভারী মেকআপ রাখতেই পারেন। তবে ওয়েস্টার্ন এর সঙ্গে খুব ভারী মেকআপ করবেন না। ওয়ান পিসের সত্যে ম্যাট ফিনিশ লুক এখন ফ্যাশন ইন। অষ্টমীতে এথনিক এর জন্য স্মোকি আইস লুক আর ডিফাইন্ডড লিপস্ খুব ভালো লাগবে। সেই সঙ্গে পোশাক অনুযায়ী মানানসই টিপ ও পড়তে পারেন। রাতের সাজের জন্য ভালো করে ওয়াটার বেসড ফাউন্ডেশন ঘাড়ে, মুখে,গলায় লাগিয়ে নিন। চোখে গাঢ় রঙের আই শ্যাডো দিয়ে স্মোকি আইস করে নিন। আইলাইনার আর মাস্করার যথোপযোগ ব্যবহার করুন। আর ঠোঁট একে সুন্দর করে পছন্দমতো টেক্সচার অনুযায়ী লিপস্টিক লাগিয়ে নিন।পুজোর চারটে দিনের জন্য তো সবাই এক বছর ধরে অপেক্ষা করে। তাই নিজেকে যত্নে রাখুন, যত্নে সাজুন আর সবার সঙ্গে মজা করুন আর অনেক ঠাকুর দেখুন।

Read more Articles on
Share this article
click me!