পুজোর আগে ট্যান দূর করে ত্বকে জেল্লা আনতে অবশ্যই ব্যবহার করুন এই পাঁচটি প্যাকের মধ্যে একটি, মিলবে উপকার

ট্যান দূর করে ত্বকে জেল্লা আনতে অবশ্যই ব্যবহার করুন বিশেষ প্যাক। জেনে নিন কীভাবে অল্প দিনে ত্বকে জেল্লা আনা সম্ভব।

Sayanita Chakraborty | Published : Oct 10, 2023 1:02 PM IST

হাতে মাত্র ২টো সপ্তাহ। এর মধ্যেই ত্বকে জেল্লা আনা প্রয়োজন। তা না হলে পুরো পুজোর সাজটাই মাটি। এই সময় ত্বকের ট্যান সৌন্দর্যের পথে বাঁধা হয়ে দাঁড়ায়। এবার এই ট্যান দূর করে ত্বকে জেল্লা আনতে অবশ্যই ব্যবহার করুন বিশেষ প্যাক। জেনে নিন কীভাবে অল্প দিনে ত্বকে জেল্লা আনা সম্ভব।

দুই ও পাতিলেবুর রস দিয়ে প্যাক বানান। একটি পাত্রে দুধ নিন। তাতে মেশান পাতিলেবুর রস। ভালো করে মিশিয়ে নিন। তা মুখে ও শরীরের যে যে অংশে ট্যান পড়েছে লাগান। এবার ২০ মিনিচ অপেক্ষা করে মুখ ধুয়ে নিন। মিলবে উপকার।

শসা ও টমেটোর রস দিয়ে প্যাক বানান। শসা খোসা ছাড়িয়ে টুকরো করে নিন। এবার তা ব্লেন্ড করে রস আলাদ করুন। অন্যদিকে টমেটোর রস আলাদা করে নিন। এবার শসা ও টমেটোর রস মেশান। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তুলোয় করে মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন।

একটি পাত্রে পাতিলেবুর রস নিন। তাতে মেশান মধু। ভালো করে মিশিয়ে নিন। এবার মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এতে ত্বকে আসবে জেল্লা। ট্যান দূর হবে। ত্বকের জন্য বেশ উপকারী এই প্যাক।

গাজর ত্বকের জন্য বেশ উপকারী। গাজর বেটে নিন। তার সঙ্গে মেশান সামান্য দুধ। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তা ত্বকে লাগান। শুকিয়ে গেলে ঘষে তুলে নিন। এতে মিলবে উপকার। পুজোর আগে ব্যবহার করুন এই কয়টি প্যাকের মধ্যে একটি। ত্বকে আসবে জেল্লা।

 

আরও পড়ুন

Arthritis: বাতের সমস্যা থেকে মুক্তি পেতে চান? তাহলে ৬টি লক্ষণ দেখলেই সাবধান হয়ে যান

Running Exercise: মনের অসুখের জন্য ওষুধ খাচ্ছেন? সেরে উঠবেন নিয়মিত দৌড়নোর অভ্যাস করলেই

Durga Puja Pandal Hopping Tour 2023: 'সনাতনি' ট্যুর প্যাকেজ, এসি বাসে ভোগ খেয়ে ঠাকুর দেখতে হলে জেনে নিন এই দুর্দান্ত প্ল্যান সম্পর্কে

Read more Articles on
Share this article
click me!