Pre Puja Hair Care: পুজোর আগে চুলের হারানো ভলিউম ফিরে পেতে, কাজে লাগান এই টোটকা

আপনিও যদি আপনার চুলের হারানো ভলিউম ফিরে পেতে চান, তাহলে আজ আমরা আপনাদের সঙ্গে এমন কিছু টিপস শেয়ার করতে যাচ্ছি, যা মেনে চললে আপনার চুল আবার ঘন হয়ে উঠবে।

 

deblina dey | Published : Oct 1, 2023 9:37 AM IST / Updated: Oct 01 2023, 03:08 PM IST

Pre Puja Hair Care: চুল আপনার সৌন্দর্য বাড়ায়। যতই ভালো পোশাক পরুন না কেন, কিন্তু চুল ভালো না হলে চেহারায় অনেক প্রভাব পড়ে। বর্তমানে চুল পড়া এতটাই সাধারণ হয়ে উঠেছে যে সবাই এই সমস্যায় ভুগছে। আজকের ডায়েটের কারণে চুল থেকে ভলিউম কমে যাচ্ছে এবং চুল পাতলা হওয়ার সমস্যাও ঘটতে শুরু করেছে। অনেক সময় চুলের ভলিউমের অভাব হতে শুরু করে। আপনিও যদি আপনার চুলের হারানো ভলিউম ফিরে পেতে চান, তাহলে আজ আমরা আপনাদের সঙ্গে এমন কিছু টিপস শেয়ার করতে যাচ্ছি, যা মেনে চললে আপনার চুল আবার ঘন হয়ে উঠবে।

১) চুল ম্যাসাজ করুন

চুলে ভলিউম থাকে তখনই যখন তাদের শিকড় শক্ত হয়। চুলের গোড়া মজবুত করতে হালকা হাতে চুল ম্যাসাজ করতে হবে। এই জন্য, আপনি আপনার জন্য উপযুক্ত যে কোনও তেল ব্যবহার করতে পারেন যেমন নারকেল তেল, জলপাই তেল, বাদাম তেল এবং ক্যাস্টর অয়েল। এতে করে আপনার চুলের গোড়া মজবুত হবে এবং চুলে ভলিউম আসবে।

২) এই ভুলগুলি কখনই করবেন না

এটি অনেকের অভ্যাস যে তারা কেবল ভেজা চুলে চিরুনি করে। এটা আপনার একেবারেই করা উচিত নয় কারণ ভেজা চুল দুর্বল, তাই বেশি ভেঙে যায়। এ ছাড়া সবসময় হালকা হাতে চুল আঁচড়ান। চুলকে জটলা করার জন্য হেয়ার সিরামও ব্যবহার করতে পারেন। এতে চুল কম জমে যায় এবং দ্রুত স্থির হয়।

৩) সপ্তাহে তিন থেকে চারবার চুল ধুতে হবে-

আপনাকে বলি নোংরা চুলের কারণে চুল সবচেয়ে বেশি ভেঙে যায়। আপনি নিশ্চয়ই অনেকবার লক্ষ্য করেছেন যে তিন থেকে চার দিন চুল না ধোয়ার পর চুল তৈলাক্ত হয়ে যায়, যার কারণে চুলে বেশি ধুলো-ময়লা লেগে থাকে এবং চুল আরও ভেঙে পড়তে শুরু করে। তাই সপ্তাহে তিন থেকে চারবার চুল ধুয়ে ফেলুন।

Share this article
click me!