এবার পুজোয় নজর কাড়বেনই! রইল একঝাঁক ট্রেন্ডি ও স্টাইলিশ কুর্তির ছবি, এবার কোনটা কিনলেন?

আরজি কর আবহেই চলে এসেছে পুজো। মন ভাল না থাকলেও কেনাকাটার পালা কিছুটা হলেও শুরু হয়েছে। বাজারে এসেছে স্টাইলিশ ও ট্রেন্ডি কুর্তি। এক ঝলক দেখে নিন এবারের পুজোয় আপনার ব্যাগে এর কোনটা আছে। 

Parna Sengupta | Published : Sep 18, 2024 7:26 AM IST / Updated: Sep 18 2024, 12:59 PM IST

18

উৎসবের মরসুম কাছে আসার সঙ্গে সঙ্গে কেনাকাটাও শুরু হয়েছে। প্রতিটি ভারতীয় মহিলার পোশাকের একটি অপরিহার্য অংশ কুর্তি, ঐতিহ্য এবং সমসাময়িক স্টাইলের নিখুঁত মিশ্রণ প্রদান করে। 

28

যারা পরীক্ষা-নিরীক্ষা করতে পছন্দ করেন তাদের জন্য, ধুতি প্যান্টের সাথে জোড়া উঁচু-নিচু কুর্তি হল উপযুক্ত। উঁচু-নিচু কাটটি ঐতিহ্যবাহী কুর্তিতে একটি ট্রেন্ডি মোড় যোগ করে, যখন ধুতি প্যান্টগুলি একটি ফিউশন নিয়ে আসে। সরিষা হলুদ, ফুচিয়া বা ফিরোজার মতো উজ্জ্বল রঙ বেছে নিন এবং অনন্য সিলুয়েটের উপর ফোকাস রাখতে ন্যূনতম অলঙ্করণ বা প্রিন্ট সহ নকশাগুলি সন্ধান করুন। 

38

জ্যাকেট-স্টাইলের কুর্তি দিয়ে আপনার পুজোর লুককে আরও আকর্ষণীয় করে তুলুন। এই স্টাইলে একটি স্লিভলেস বা তিন-চতুর্থাংশ হাতাযুক্ত ভেতরের কুর্তির উপরে একটি লম্বা, অলঙ্কৃত জ্যাকেট থাকে। এটাকে আরও ট্রেন্ডি দেখানোর জন্য প্যালাজো বা স্কার্টের সাথে পেয়ার করতে পারেন। 

48

আনারকলি কুর্তির মতো জনপ্রিয় আর কিছুই বলে না। পুজোর দিনগুলোতে আনারকলি কুর্তি একটি রাজকীয়তা যোগ করে। একটি ট্রেন্ডি প্যালাজো বা চুড়িদার এবং একটি ম্যাচিং দুপাট্টা দিয়ে আপনি তাক লাগাতে পারেন। পান্না সবুজ, গাঢ় মেরুন বা রাজকীয় নীলের মতো টোনগুলি বেছে নিন। 

58

কুর্তিকে আরও মনোমুগ্ধকর দেখার জন্য, পাশ বা সামনের দিকে স্লিট সহ একটি মেঝে-দৈর্ঘ্যের স্টাইল বেছে নিন। এই কুর্তিগুলি একটা গাউন-জাতীয় প্রভাব প্রদান করে। ভারী কাজের বা সিকুইন কাজ সহ লিভা, ভেলভেট, ব্রোকেড বা রেশমের মতো সমৃদ্ধ কাপড়গুলি এই স্টাইলটিকে উৎসবের সন্ধ্যার জন্য উপযুক্ত করে তোলে। 

68

অসম্পূর্ণ হেম কুর্তিগুলি আপনার উৎসবের পোশাকে একটি সমসাময়িক মোড় যোগ করার নিখুঁত উপায়। এই কুর্তিগুলি একটি অনন্য কাট নিয়ে আসে যা অসমভাবে পড়ে, আপনার পোশাকে অন্য উপাদান যোগ করে। লিভা, রেশম বা ক্রেপের মতো কাপড়গুলি বেছে নিন যার একটি প্রাকৃতিক চকচকে ভাব রয়েছে এবং জরি বা সিকুইন কাজ সমৃদ্ধ স্টাইলগুলি বেছে নিন। কুর্তিকে আলাদা করে দেখানোর জন্য সোর্ট প্যান্ট, লেগিংস বা প্যালাজো পরতে পারেন। 

78

এই মরসুমে, আপনার কুর্তিগুলিকে এমন স্টাইলের সাথে কথা বলতে দিন যা কেবল আরামদায়ক নয় বরং বহুমুখী যা সাজানো বা নামানো যেতে পারে। 

88

আপনার সমস্ত উৎসব উদযাপনে আপনাকে ঝলমলে এবং উজ্জ্বল করবে এমন কিছু চমকপ্রদ কুর্তির স্টাইল এখানে দেওয়া হল।

Read more Photos on
Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos