মেদ না ঝরালেও রোগা লাগবে আপনাকে, পুজোয় পোশাক নির্বাচনের সময় মাথায় রাখুন এই টোটকা

হাতে মাত্র কটা দিন। এরই মধ্যে ওজন কমানো কারো করো জন্য কঠিন হয়ে যাচ্ছে। টিপস রইল তাঁদের জন্য। এবার পুজো মেদ না ঝড়ালেও রোগা লাগবে আপনাকে, পোশাক নির্বাচনের সময় মাথায় রাখুন এই টোটকা।

Sayanita Chakraborty | Published : Sep 9, 2024 2:17 PM IST / Updated: Sep 10 2024, 06:16 PM IST

110

আর মাত্র কটা দিনের অপেক্ষা। তারপরই শোনা যাবে ঢাকের শব্দ। সারা বছর ধরে এই চারটে দিনের জন্য অপেক্ষায় থাকেন সকল বাঙালি। আর এই কয় দিন ঘিরে চলে নানান পরিকল্পনা।

210

পুজোর চার দিন কখন কোন পোশাক পরবেন, কীভাবে সাজবেন তা নিয়ে পরিকল্পনা শুরু হয়ে যায় অনেক আগে থেকেই। তেমনই সেই পরিকল্পনা অনুসারে চলে শপিং।

310

এই কটা দিন সকলেই চান স্টাইলিশ পোশাক পরতে। তেমনই এথনিক হোক বা ওয়েস্টার্ন- যে কোনও পোশাকে সকলের নজর কাড়তে চলে মরিয়া প্রচেষ্টা।

410

তবে, পোশাক কিনলেই হল না, চেহারা ঠিক না হলে যে কোনও পোশাকে অদ্ভুত দেখতে লাগবে। সে কারণে পুজোর আগে অনেকেই ওজন কমানোর জন্য প্রচেষ্টা চলায়।

510

তবে, অল্প দিনে ওজন কমানো এত সহজ কথা নয়। এবার পুজোয় মেদ না ঝড়ালেও রোগা লাগবে আপনাকে, পুজোয় পোশাক নির্বাচনের সময় মাথায় রাখুন এই টোটকা। জেনে নিন কী করবেন।

610

ভারী চেহারা লুকোতে চাইলে সবার আগে এড়িয়ে চলুন আড়াআড়ি দাগের যে কোনও পোশাক। এবার পুজোয় লম্বা লম্বি স্ট্রাইপের পোশাক কিনে নিন। এতে রোগা তো লাগবেই সঙ্গে কমবয়সি দেখাবে।

710

এবার গাঢ় রঙের পোশাক পরুন। আপনার চেহারা যদি ভারী হয় তাহলে গাঢ় রঙ অবশ্যই কিনুন। এতে রোগা লাগবে আপনাকে।

810

স্টাইল করে স্কার্ফ নিন পোশাকের সঙ্গে। স্কার্ফ সব সময় ফ্যাশনে ইন। সুন্দর দেখতে স্কার্ফ কিনে তা পোশাকের সঙ্গে টিমআপ করলে দেখতে স্টাইলিশ লাগবে।

910

পোশাক নির্বাচনের সময় সকলের আলাদা পছন্দ। কেউ ঢিলে পোশাক পরতে পছন্দ করেন তো কেউ টাইট। এক্ষেত্রে কোনওটিই করবেন না। আপনার মাপের জানা কিনুন। ঢিলে পোশাকে আরও মোটা দেখাবে। তেমনই টাইট পোশাকে মেদ স্পষ্ট বোঝা যায়।

1010

তেমনই সঠিক মাপের অন্তর্বাস বাছাই করে নিন। সঠিক মাপের অন্তর্বাস কিনুন। ভিলে অন্তর্বাস পরলে আরও মোটা লাগবে।

Read more Photos on
Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos