দুর্গা পুজোর আগে শুরু করে দিন রূপচর্চা, ত্বক সুন্দর করতে নিয়মিত এগুলি লাগান

মধুতে রয়েছে অসংখ্য ঔষধি গুণ। এটি আমাদের সুস্থ রাখার পাশাপাশি সুন্দরও করে তোলে। আসলে মুখে মধু লাগানোর কী কী উপকারিতা আছে জানেন? 
 

Asianetnews Bangla Stories | Published : Sep 24, 2024 6:08 PM IST

18
ত্বকের যত্ন

মধুতে আমাদের স্বাস্থ্যের জন্য উপকারী নানা ধরণের পুষ্টি উপাদান রয়েছে। এতে প্রাকৃতিক চিনি ছাড়াও বিভিন্ন ধরণের প্রোটিন রয়েছে। এটি খাওয়ার ফলে আমাদের স্বাস্থ্য ভালো থাকে। শুধু তাই নয়  এটি আমাদের ত্বকের জন্যও খুবই উপকারী। 
 

28
মুখে এগুলি লাগালে ত্বক উজ্বল হবে

হ্যাঁ, মুখে মধু লাগালে ত্বক উজ্জ্বল হয়। সুন্দরভাবে জেল্লা করে। অনেকে নিয়মিত বা বিশেষ দিনে মুখে অবশ্যই মধু লাগান। আসলে মধু মুখে ব্যবহার করলে অনেক উপকার পাওয়া যায়।

কিন্তু এটি মুখে কতক্ষণ রাখতে হবে তা অনেকেই জানেন না। এর ফলেই মধুর উপকারিতা পাওয়া যায় না। আসলে মুখে মধু কতক্ষণ রাখতে হবে তা এবার জেনে নেওয়া যাক। 
 

38
মুখে মধু কতক্ষণ রাখতে হবে?

মুখে মধু লাগালে একাধিক উপকার পাওয়া যায়। তবে এটি বেশিক্ষণ মুখে রাখা উচিত নয়। যদি আপনি মুখে মধু লাগান তবে তা ১৫ বা ২০ মিনিটের বেশি রাখবেন না। এর চেয়ে বেশি সময় রাখলে উপকারের পরিবর্তে ক্ষতি হবে। 

48
উজ্জ্বল ত্বক

মুখে যেকোনো সময় মধু লাগাতে পারেন। তবে রাতে যদি মুখে মধু লাগান তবে আপনার ত্বক প্রাকৃতিকভাবে সুন্দর ও উজ্জ্বল হবে। এর ফলে আপনার মুখের ব্রণ, ব্রণের দাগ, কালো দাগ পুরোপুরি দূর হয়ে যাবে। এবং  ব্রণ হবে না।

58
নরম ত্বক

প্রতিদিন যদি আপনি আপনার মুখে মধু ব্যবহার করেন তবে আপনার ত্বক নরম হয়ে উঠবে। বিশেষ করে শুষ্ক ত্বকের জন্য মধু খুবই উপকারী। এটি আপনার ত্বককে আর্দ্র করে এবং মুখকে সুন্দর করে তুলতে সাহায্য করে। 

68
মুখে মধু কিভাবে লাগাবেন?

মধু দিয়ে যদি উপকার পেতে চান তবে.. মুখে মধু লাগানোর আগে আপনার মুখ ভালো করে পরিষ্কার করুন। এরপর তুলা নিয়ে মধুতে ডুবিয়ে নিন। এবার এটি দিয়ে মুখে মধু লাগান। মুখে মধু লাগালে কী কী উপকার পাওয়া যায়?

78
অ্যালোভেরা রস

তবে মধু সরাসরি মুখে লাগানো উচিত নয়। কারণ এতে আপনার মুখ আঠালো হয়ে যাবে। তাই মধুর সাথে অল্প অ্যালোভেরা জেল বা গোলাপ জল মিশিয়ে মুখে লাগান। মধু মুখে লাগানোর পর হাত দিয়ে মুখে কিছুক্ষণ ম্যাসাজ করুন। এটি আপনার ত্বককে নরম এবং উজ্জ্বল করবে।

88
শুষ্কতা দূর হবে

অনেকের ত্বক শুষ্ক থাকে। শুষ্কতার কারণে মুখে যতই মেকআপ করা হোক না কেন সুন্দর দেখায় না। তবে মুখে মধু লাগালে এই শুষ্কতা পুরোপুরি দূর হয়ে যায় বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা। মধু আপনার ত্বকে আর্দ্রতা যোগ করে এবং ত্বককে সুন্দর করে তোলে

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos