খুশকির সমস্যা দূর হবে পাতিলেবুর গুণে, রইল পাতিলেবু দিয়ে তৈরি প্যাকের হদিশ

চুল পড়া, রুক্ষতা এবং খুশকির সমস্যা থেকে মুক্তি পেতে ঘরোয়া টোটকার জুড়ি নেই। পাতিলেবুর গুণে সহজেই এই সমস্যা দূর করে চুলের সৌন্দর্য বাড়ানো সম্ভব।

Sayanita Chakraborty | Published : Sep 24, 2024 10:57 AM IST

110

সারা বছর চুল পড়া, রুক্ষ চুলের সমস্যায় ভোগেন অনেকেই। এরই সঙ্গে দেখা দেয় খুশকির সমস্যা। সারা বছর দেখা দেয় সমস্যা।

210

এই সমস্যা থেকে মুক্তি পেতে কী করবেন কী নয় তা কেউ ভেবে উঠতে পারেন না। আজ রইল সমস্যা দূর করার সহজ উপায়। খুশকি দূর করতে মেনে চলুন এই বিশেষ টিপস।

310

যারা খুশকির সমস্যায় ভুগছেন তারা বারে বারে শ্যাম্পু পরিবর্তন না করে ঘরোয়া টোটকা মেনে চলুন। জেনে নিন কীভাবে মিলবে উপকার।

410

পাতিলেবুর গুণে সমস্যা থেকে মুক্তি পেতে পারেন। পাতিলেবুর রস একটি পাত্রে ঢেলে নিন। তা স্ক্যাল্পে লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন।

510

পাতিলেবুর রস ও অ্যালোভেরা জেল দিয়ে প্যাক বানান। অ্যালভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। তা ব্লেন্ড করুন। এর সঙ্গে মেশান পাতিলেবুর রস। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তা স্ক্যাল্পে লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন।

610

পাতিলেবুর ও ক্যাস্টর অয়েল মিশিয়ে লাগালে মিলবে উপকার। ক্যাস্টর অয়েলের সঙ্গে পাতিলেবুর রস মিশিয়ে তা স্ক্যাল্পে লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন।

710

পতিলেবুর রস ও নারকেল তেল মিশিয়ে লাগান। একটি পাত্রে নারকেল তেল নিন। তাতে মেশান কর্পূর ও পাতিলেবুর রস। তা স্ক্যাল্পে লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন।

810

গ্রিন টি ও লেবুর রস মিশিয়ে প্যাক বানাতে পারেন। এক কাপ গ্রিন টি নিন। তাতে মেশান পাতিলেবুর রস। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তা স্ক্যাল্পে লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন।

910

মেথি ও পাতিলেবু দিয়ে প্যাক বানান। আগের দিন রাতে মেথি ভিজিয়ে রাখুন। সকালে তা বেটে নিন। তার সঙ্গে মেশান পাতিলেবুর রস। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তা স্ক্যাল্পে লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন।

1010

সপ্তাহে অন্তত ২ থেকে ৩ দিন ব্যবহার করতে পারেন এই প্যাক। এই সকল প্যাকের মধ্যে যে কোনও একটি ব্যবহারেই মিলবে উপকার।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos