চুলের যত্নে ব্যবহার করুন এই কয়টি হেয়ার প্যাক, রইল শীতের যত্নের টোটকা

রইল চুলের যত্নের বিশেষ টোটকা। এই বছর শীতে চুলের যত্নে ব্যবহার করুন এই কয়টি হেয়ার প্যাক, রইল শীতের যত্নের টোটকা। দেখে নিন কী করবেন।

Web Desk - ANB | / Updated: Dec 10 2022, 05:15 AM IST

রূপচর্চা নিয়ে সকলেই চিন্তিত। নিজেকে সকলের চোখে সুন্দর দেখাতে সব সময় চলে পরিশ্রম। সারা বছরই ত্বক ও চুলের যত্ন নিতে নানান পদ্ধতি মেনে চলেন এরা। এবার এই শীতের মরশুমে চুলের যত্নে নিন বিশেষ যত্ন। শীতের সময় চুল পড়া, খুশকি, স্ক্যাল্পে চুলকানি থেকে শুরু করে ডগা চেরার সমস্যা চলতে থাকে। আজ রইল চুলের যত্নের বিশেষ টোটকা। এই বছর শীতে চুলের যত্নে ব্যবহার করুন এই কয়টি হেয়ার প্যাক, রইল শীতের যত্নের টোটকা। দেখে নিন কী করবেন।

ডিম ও অলিভ অয়েল দিয়ে বানাতে পারেন প্যাক। একটি পাত্রে ডিম ফেটিয়ে নিন। তাতে মেশান অলিভ অয়েল। ভালো করে মিশিয়ে নিন। এবার ব্রাশের সাহায্যে স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। শুকিয়ে গেলে শ্যম্পু করে নিন। চুলের জন্য বেশ উপকারী এই প্যাক। শীতের সময় চুলের যত্নে ব্যবহার করুন এই প্যাক।

 

ডিম ও পেঁয়াজ দিয়ে বানিয়ে ফেলুন হেয়ার মাস্ক। একটি পাত্রে ডিম ফেটিয়ে নিন। অন্যদিকে একটি পেঁয়াজ ব্লেন্ড করে নিন। রস আলাদা করুন। এবার ডিমের সঙ্গে মেশান পেঁয়াজের রস। ভালো করে মিশিয়ে নিন। এবার স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। শুকিয়ে গেলে শ্যম্পু করে নিন। চুলের জন্য বেশ উপকারী এই প্যাক। শীতের সময় চুলের যত্নে ব্যবহার করুন এই প্যাক। সপ্তাহে ২ থেকে ৩ দিন ব্যবহার করুন এই কয়টি প্যাক।

শীতের মরশুমে কলা ও মধু দিয়ে বানিয়ে ফেলুন হেয়ার মাস্ক। কলা ও মধু দিয়ে বানিয়ে নিন প্যাক। প্রথমে একটি কলা ভালো করে চটকে নিন। এবার তার সঙ্গে মেশান মধু। মিশ্রণটি চুলে লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। এতে মিলবে উপকার। শীতের সময় অবশ্যই এই প্যাক ব্যবহার করুন। মিলবে উপকার।

অলিভ অয়েল ও আমন্ড অয়েল দিয়ে বানিয়ে ফেলুন হেয়ার মাস্ক। একটি পাত্রে সম পরিমাণে অলিভ অয়েল ও আমন্ড অয়েল নিন। এবার এই তেল দিয়ে স্ক্যাল্পে লাগিয়ে ম্যাসাজ করুন। এবার পুরো চুলে লাগান তেল। এবার তা শ্যাম্পু করে নিন। সপ্তাহে ২ থেকে ৩দিন ব্যবহার করুন এই প্যাক। দ্রুত মিলবে উপকার। চুলের যত্নে ব্যবহার করুন এই কয়টি হেয়ার প্যাক, রইল শীতের যত্নের টোটকা। বেশ উপকারী এই সকল টোটকা। 

 

আরও পড়ুন-

শীতের মরশুমে এই কয় উপায় ব্যবহার করুন পান পাতার হেয়ারপ্যাক, চুলে আসবে জেল্লা, দূর হবে যাবতীয় সমস্যা

হৃদরোগের সমস্যা থেকে ক্যান্সার, এককোয়া রসুন খেলেই মিলবে প্রতিকার, জেনে নিন বিশদে

কলার সঙ্গে মিশিয়ে নিন এই কয়টি উপাদান, শীতে ত্বকের যত্নে বেশ উপকারী এই প্যাক

 

 

 

 

Share this article
click me!