Home Remedies: গরমে ট্যান দূর করতে রইল ১০টি দইয়ে প্যাকের হদিশ, জেনে নিন কীভাবে ত্বকের যত্ন নেবেন

গরম মানে ত্বকের হাজারও সমস্যা। এই সময় সকলে সব থেকে বেশি ভোগেন ট্যানের সমস্যা। এই সমস্যা থেকে মুক্তি পেতে দইয়ে ফেসপ্যাক লাগান। রইল ১০টি দইয়ে প্যাকের হদিশ।

Sayanita Chakraborty | Published : Jun 12, 2023 11:02 AM IST

110
দই ও ওটস

দই ও ওটস দিয়ে প্যাক বানান। ওটস প্রথমে মিহি করে গুঁড়ো করে নিন। এবার দইয়ের সঙ্গে মেশান ওটস। ভালো করে মিশিয়ে নিন। এবার তা মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এতে মিলবে উপকার। ত্বকের জন্য বেশ উপযুক্ত দই ও ওটসের তৈরি ফেসপ্যাক। সপ্তাহে ২ থেকে ৩ দিন ব্যবহার করুন এই প্যাক। এতে ট্যান দূর হওয়ার সঙ্গে ত্বকে আসবে জেল্লা। ত্বকে জমে থাকা সকল নোংরা দূর হবে।

210
দই ও বেসন

দই ও বেসন দিয়ে প্যাক বানান। দইয়ের সঙ্গে মেশান বেসন। ভালো করে মিশিয়ে নিন। এবার তা মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এতে মিলবে উপকার। ত্বকের জন্য বেশ উপযুক্ত দই ও মধু দিয়ে তৈরি ফেসপ্যাক। সপ্তাহে ২ থেকে ৩ দিন ব্যবহার করুন এই প্যাক। এতে ট্যান তো দূর হবেই সঙ্গে ত্বকে জমে থাকা নোংরা দূর হবে।

310
দই ও মধু

দই ও মধু দিয়ে প্যাক বানান। দইয়ের সঙ্গে মেশান মধু। ভালো করে মিশিয়ে নিন। এবার তা মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এতে মিলবে উপকার। ত্বকের জন্য বেশ উপযুক্ত দই ও মধু দিয়ে তৈরি ফেসপ্যাক। সপ্তাহে ২ থেকে ৩ দিন ব্যবহার করুন এই প্যাক।

410
দই ও হলুদ

দই ও হলুদ দিয়ে প্যাক বানান। দইয়ের সঙ্গে মেশান হলুদ বাটা। ভালো করে মিশিয়ে নিন। এবার তা মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এতে মিলবে উপকার। ত্বকের জন্য বেশ উপযুক্ত দই ও হলুদ দিয়ে তৈরি ফেসপ্যাক। সপ্তাহে ২ থেকে ৩ দিন ব্যবহার করুন এই প্যাক।

510
দই ও কমলালেবুর খোসা

কমলা লেবুর খোসার গুণে দূর হবে ট্যানের সমস্যা। কমলালেবুর খোসা রোদে শুকিয়ে গুঁড়ো করে নিন। এবার দইয়ের সঙ্গে তা মেশান। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এতে মিলবে উপকার। ত্বকের জন্য বেশ উপযুক্ত দই ও কমলালেবুর খোসা দিয়ে তৈরি ফেসপ্যাক। সপ্তাহে ২ থেকে ৩ দিন ব্যবহার করুন এই প্যাক। দূর হবে ট্যান।

610
দই ও মুলতানি মাটি

দই ও মুলতানি মাটি দিয়ে প্যাক বানান। দইয়ের সঙ্গে মেশান মুলতানি মাটি। ভালো করে মিশিয়ে নিন। এবার তা মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এতে মিলবে উপকার। ত্বকের জন্য বেশ উপযুক্ত দই ও মুলতানি মাটির তৈরি ফেসপ্যাক। সপ্তাহে ২ থেকে ৩ দিন ব্যবহার করুন এই প্যাক। এতে ট্যান দূর হওয়ার সঙ্গে ত্বকে আসবে জেল্লা। ত্বকে জমে থাকা সকল নোংরা দূর হবে।

710
দই ও পাতিলেবুর রস

দই ও পাতিলেবুর রস দিয়ে প্যাক বানান। দইয়ের সঙ্গে মেশান পাতিলেবুর রস। ভালো করে মিশিয়ে নিন। এবার তা মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এতে মিলবে উপকার। ত্বকের জন্য বেশ উপযুক্ত দই ও পাতিলেবুর রস দিয়ে তৈরি ফেসপ্যাক। সপ্তাহে ২ থেকে ৩ দিন ব্যবহার করুন এই প্যাক। এতে ট্যান দূর হওয়ার সঙ্গে ত্বকে আসবে জেল্লা।

810
দই ও আলু

প্রথমে আলু গ্রেট করে নিন। এবার তার থেকে রস আলাদা করুন। এবার দই ও আলুর রস দিয়ে প্যাক বানান। দইয়ের সঙ্গে মেশান আলুর রস। ভালো করে মিশিয়ে নিন। এবার তা মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এতে মিলবে উপকার। ত্বকের জন্য বেশ উপযুক্ত দই ও আলু দিয়ে তৈরি ফেসপ্যাক। সপ্তাহে ২ থেকে ৩ দিন ব্যবহার করুন এই প্যাক। দূর হবে ট্যান।

910
দই ও শসা

দই ও শসা দিয়ে প্যাক বানান। শসা কেটে গ্রেট করে নিন। সেই রস আলাদা করুন। এবার দইয়ের সঙ্গে শসার রস মিশিয়ে নিন। এবার তা মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এতে মিলবে উপকার। ত্বকের জন্য বেশ উপযুক্ত দই ও শসা দিয়ে তৈরি ফেসপ্যাক। সপ্তাহে ২ থেকে ৩ দিন ব্যবহার করুন এই প্যাক। দূর হবে ট্যান।

1010
দই ও টমেটো

দই ও টমেটো রস দিয়ে প্যাক বানান। টমেটো কেটে ভিতরের জেলের মতো অংশ বের করে নিন। দইয়ের সঙ্গে মেশান টমেটো। ভালো করে মিশিয়ে নিন। এবার তা মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এতে মিলবে উপকার। ত্বকের জন্য বেশ উপযুক্ত দই ও টমেটো দিয়ে তৈরি ফেসপ্যাক। সপ্তাহে ২ থেকে ৩ দিন ব্যবহার করুন এই প্যাক। দূর হবে ট্যান।

Share this Photo Gallery
click me!
Recommended Photos