Tan Remove: একবার ব্যবহারেই দূর হবে ট্যান, ত্বকে জেল্লা আনতে ব্যবহার করুন বিশেষ প্যাক

আজ রইল বিশেষ টিপস। একবার ব্যবহারেই দূর হবে ট্যান, ত্বকে জেল্লা আনতে ব্যবহার করুন বিশেষ প্যাক।

 

Sayanita Chakraborty | Published : Oct 23, 2023 9:58 AM IST

পুজো মানে প্যান্ডেল হপিং। এবার ঠাকুর দেখা শুরু হয়েছে অনেক আগে থেকেই। ইতিমধ্যে ঘুরে ঘুরে ঠাকুর দেখতে গিয়ে ট্যান পড়ে গিয়েছে প্রায় অনেকেরই। এদিকে পুজোর শুরুতেই ত্বকে ট্যান পড়ে গেলে পুরো পুজোটাই নষ্ট হয়ে যেতে পারে। আজ রইল বিশেষ টিপস। একবার ব্যবহারেই দূর হবে ট্যান, ত্বকে জেল্লা আনতে ব্যবহার করুন বিশেষ প্যাক।

ওটস স্ক্রাবার ব্যবহার করতে পারেন। প্রথমে ওটস ভালো করে মিহি করে নিন। এবার তাতে মেশান মধু। ভালো করে মিশিয়ে নিন। এতে সামান্য জল দিন। এবার তা ট্যানের ওপর লাগান। শুকিয়ে গেলে ঘষে তুলে নিন।

লেবুর রসের গুণে ত্বকের সমস্যা দূর হবে। একটি পাত্রে লেবুর রস নিন। এবার তাতে অল্প পরিমাণ দুধ মেশান। ভালো করে মিশিয়ে নিন। এবার তা মুখে লাগান। ২০ মিনিট পর ঘষে ধুয়ে নিন।

টমেটো ও দই দিয়ে প্যাক বানান। টমেটোর ভিতরের জেল বের করে নিন। এবার তাতে দই মেশান। ভালো করে মিশিয়ে নিন। এবার তা মুখে ও শরীরে যে যে অংশে ট্যান পড়েছে সেখানে লাগান। শুকিয়ে গেল ঘষে ধুয়ে নিন।

অ্যালোভেরার গুণে ত্বকে পান জেল্লা। অ্যালোভেরা গাছের পাতা কেটে নিন। এবার তা মিক্সিতে ব্লেন্ড করে নিন। মুখে ও শরীরে যে যে অংশে ট্যান পড়েছে সেখানে লাগান। শুকিয়ে গেল ঘষে ধুয়ে নিন।

বেসন ও হলুদ দিয়ে বানান প্যাক। বেসনের সঙ্গে মেশান হলুদ বাটা। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তা ত্বকে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুষে নিন। এতে মিলবে উপকার।

 

 

আরও পড়ুন

Egg: টাটকা ডিম চেনার সহজ উপায়, রইল ডিম নিয়ে আরও ৭টি টিপস যা আপনার কাজের

Viral Video: শিলাজিৎ সংগ্রহ আর তৈরির পদ্ধতি দেখে অবাক নেটিজেননা, রইল খাঁটি শিলাজিতের দামও

Bloodless Heart Transplant: ব্লাডলেস হার্ট ট্রান্সপ্লান্ট কি? এশিয়ায় প্রথমবারের মতো এই অসাধ্য সাধন করল ভারত

Share this article
click me!