Summer Hair Care: চুলের যত্ন মাথায় রাখুন এই বিশেষ টিপস, ছোট ভুলে পড়তে পারে টাক, দেখে নিন কী করবেন

চুলের যত্নের রইল বিশেষ টোটকা। এবার গরম পড়ার আগে থেকে সতর্ক হন। গরমে চুলের যত্ন মাথায় রাখুন এই কয়টি গুরুত্বপূর্ণ জিনিস, ছোট ভুলে পড়তে পারে টাক, দেখে নিন কী কী করবেন।

Web Desk - ANB | Published : Mar 22, 2023 7:30 AM IST

গরম পড়ার আগে থেকে চলতে থাকে চিন্তা। গরমের সময় বাড়তে থাকে চুলের সমস্যা। তেমনই সারা বছর খুশকি, ডগা চেরা থেকে শুরু করে অকালপক্কতার মতো সমস্যা কম-বেশি ভুক্তভোগী অনেকেই। এই সমস্যা থেকে মুক্তি পেতে কেউ মোটা টাকা খরচ করে পার্লার ট্রিটমেন্ট করান। কেউ বাজার চলতি পণ্য ব্যবহার করেন তো কেউ ঘরোয়া টোটকা মেনে চলেন। আজ চুলের যত্নের রইল বিশেষ টোটকা। এবার গরম পড়ার আগে থেকে সতর্ক হন। গরমে চুলের যত্ন মাথায় রাখুন এই কয়টি গুরুত্বপূর্ণ জিনিস, ছোট ভুলে পড়তে পারে টাক, দেখে নিন কী কী করবেন।

গরমের সময় সঠিক ভাবে চুল পরিষ্কার করা দরকার। এই সময় স্ক্যাল্প তেলা হয়ে যায়। সে কারণে দ্রুত ময়লা জমে। এই সময় এক কিংবা দুদিন অন্তত শ্যাম্পু করুন। ভালো করে স্ক্যাল্প পরিষ্কার করবেন। তা না হলে স্ক্যাল্পে ময়লা জমে তার থেকে দ্রুত চুল পড়ার সমস্যা বাড়তে পারে।

গরমের সময় যতটা পারবেন কম হিট দিন। হিট দিলে একদিকে যেমন চুল রুক্ষ্ম হয়ে যায় তেমনই বাড়ে চুল পড়ার সমস্যা। স্টাইলিং করতে গিয়ে চুল ড্যামেজ হয়ে যায় সকলের। আর গরমের চুলের এই সমস্যা বেড়ে চলে। তাই সতর্ক হন। গরমের সময় যতটা পারবেন কম হিট দিন চুলে।

গরমে অনেকেই কন্ডিশনার ব্যবহার করেন না। এই ভুল একেবারে নয়। গরমে অবশ্যই চুলে কন্ডিশনার দেবেন। এই সময় রুক্ষ্ম ভাব বেড়ে যায় চুলে। তাই অবশ্যই কন্ডিশনার দিন। শ্যাম্পু করার পর ডিপ কন্ডিশন করুন চুলে। এতে সমস্যা থেকে মিলবে মুক্তি।

গরমে চুল খুলে রাখতে সমস্যা হয়। সে কারণে অধিকাংশি শক্ত করে চুল বেঁধে রাখেন। আবার অনেকে আছেন যারা ভিজে চুল বেঁধে ফেলেন। এই সাময়িক আরাম পেতে চুলের হচ্ছে মারাত্মক ক্ষতি। এর কারণে বাড়ে চুল পড়ার সমস্যা। তাই আর এই ভুল নয়। চুল পুরো পুরি শুকনো না করে বাঁধবেন না। তেমনই খুব শক্ত করে বাঁধবেন না। এতে হতে পারে সমস্যা।

ডগা ফেটে গেলে চুল কেটে নিন। চুল ভালো রাখতে নির্দিষ্ট সময় অন্তত কাটিং করা দরকার। তা না হলে বাড়তে থাকে সমস্যা। তাই মেনে চলুন এই সকল বিশেষ টিপস। গরমে চুলের যত্ন মাথায় রাখুন এই কয়টি গুরুত্বপূর্ণ জিনিস।

 

আরও পড়ুন

Home Spa: ব্রণ দূর করতে স্পা ট্রিটমেন্ট করান, জেনে নিন কোন উপায় দূর হবে সমস্যা

সাতদিনে ঝড়ে যাবে বাড়তি মেদ, চায়ের বদলে বেছে নিন এই বিশেষ পানীয়, দ্রুত মিলবে উপকার

জলই জীবন, কী উপায়ে করা যাবে রক্ষা, প্রধানমন্ত্রী মোদীর কয়েকটি যুগান্তকারী পদক্ষেপ

Share this article
click me!