Home Spa: ব্রণ দূর করতে স্পা ট্রিটমেন্ট করান, জেনে নিন কোন উপায় দূর হবে সমস্যা

জেনে নিন কীভাবে বাড়িতে স্পা করবেন। রইল কয়টি তেলের হদিশ। ব্রণ দূর করতে ব্যবহার স্পা করুন এই কয়টি বিশেষ তেল দিয়ে, দ্রুত দূর হবে সমস্যা। জেনে নিন ব্রণ দূর করতে কোন কোন তেল ব্যবহার করে স্পা করাতে পারেন।

Web Desk - ANB | Published : Mar 22, 2023 6:56 AM IST

ত্বক নিয়ে নানান সমস্যা লেগেই থাকে। চুলকানি, ব্রণ থেকে শুরু করে ত্বক লাল হয়ে যাওয়ার মতো সমস্যা প্রায়শই লেগে থাকে। এই সকল সমস্যা বাড়তে থাকে গরমের সময়। গরমের মরশুমে ত্বক নিয়ে দেখা দেয় নানান জটিলতা। তার মধ্যে অন্যতম হল ব্রণ। ব্রণ দূর করতে কেউ ঘরোয়া পণ্য ব্যবহার করেন, কেউ নিত্য নতুন বাজার চলতি পণ্য বেছে নিয়ে থাকেন। এবার ব্রণ দূর করতে স্পা করান। আজ তথ্য রইল স্পা নিয়ে। জেনে নিন কীভাবে বাড়িতে স্পা করবেন। রইল কয়টি তেলের হদিশ। ব্রণ দূর করতে ব্যবহার স্পা করুন এই কয়টি বিশেষ তেল দিয়ে, দ্রুত দূর হবে সমস্যা। জেনে নিন ব্রণ দূর করতে কোন কোন তেল ব্যবহার করে স্পা করাতে পারেন।

চন্দন তেল- নানান উপাদানে পূর্ণ চন্দন তেল। এতে তেল চন্দন কাঠ থেকে বিশেষ উপায় তৈরি করা হয়। এটি চুলকানি, ফুসকুড়ির মতো সমস্যা সহজে দূর করে থাকে।

পুদিনা তেল- ব্যবহার করতে পারেন পুদিনা তেল। এতে আছে মেন্থল। যা ত্বকের জ্বালা ভাব দূর করে। তেমনই ব্যথা দূর করে। ত্বকের কোনও সমস্যা থাকলে পুদিনা তেল দিয়ে স্পা করাতে পারেন।

লেমনগ্রাস ও থাইম তেল- ত্বকে কোনও পোকা কামড়াতে লেমনগ্রাস ও থাইম তেল ব্যবহার করতে পারেন। এতে আছে অ্যাস্ট্রিনজেন্ট আছে। তাই এই ত্বকের ব্রণর ট্রিটমেন্ট করাতে চাইলে লেমনগ্রাস ও থাইম তেল ব্যবহারে মিলবে উপকারিতা।

ল্যাভেন্ডার অয়েল- ত্বকের ব্যথা উপসম করতে চাইলে স্পা করাতে বেছে নিন ল্যাভেন্ডার অয়েল। এটি ত্বকে ফসুকুড়ি, চুলকানি, ব্যথা সব দূর করে। মেনে চলুন এই টিপস।

ক্যামোমাই তেল- স্পা করাতে ব্যবহার করতে পারেন ক্যামোমাই তেল। ত্বকে কোনো রকম চুলকানির সমস্যা থাকলে স্পা ব্যবহারে ক্যামোমাই তেল ব্যবহার করতে পারেন। এতে মিলবে উপকার। দ্রুত দূর হবে সমস্যা।

জেরানিয়াম তেল- ব্রণ দূর করতে অনেকেই স্পা করান। আপনি যদি বাড়ি স্পা করার চিন্তা-ভাবনা করে থাকেন তাহলে ব্যবহার করতে পারেন জেরানিয়াম তেল। এটি ত্বকের জন্য বেশ উপকারী। এই তেল ব্যবহারে মিলবে উপকার। এবার থেকে ব্রণ দূর করতে করাতে পারেন স্পা। ব্যবহার করুন এই কয়টি বিশেষ তেল দিয়ে, দ্রুত দূর হবে সমস্যা মেনে চলুন এই সকল বিশেষ টিপস। মিলবে উপকার। 


আরও পড়ুন

সাতদিনে ঝড়ে যাবে বাড়তি মেদ, চায়ের বদলে বেছে নিন এই বিশেষ পানীয়, দ্রুত মিলবে উপকার

জলই জীবন, কী উপায়ে করা যাবে রক্ষা, প্রধানমন্ত্রী মোদীর কয়েকটি যুগান্তকারী পদক্ষেপ

জেনে নিন কোন মহৎ উদ্দেশ্য পালনে পালিত হয় বিশ্ব জল দিবস, রইল নেপথ্যের কাহিনি

 

Share this article
click me!