চোখের মেকআপ করতে মেনে চলুন বিশেষ টিপস, ফুটে উঠবে চোখের সৌন্দর্য সঙ্গে চোখ থাকবে সুরক্ষিত

চোখের মেকআপ করতে মেনে চলুন বিশেষ টিপস। অনেক সময় চোখের মেকাআপ করতে গিয়ে চোখের ইনফেকশন হয়ে যায়। এবার মেকআপ করার পর চোখ রক্ষা করুন। মেনে চলুন এই সকল টিপস।

Web Desk - ANB | Published : Dec 4, 2022 6:19 AM IST

শীতের মরশুম মানেই একের পর এক পার্টি। এই সময় পার্টি মানে ফ্যাশনেবল পোশাক ও মেকআপ। এই শীতের মরশুমে পার্টির মেকআপ করতে মেনে চলুন এই সকল সতর্কতা। এবার চোখের মেকআপ করতে মেনে চলুন বিশেষ টিপস। অনেক সময় চোখের মেকাআপ করতে গিয়ে চোখের ইনফেকশন হয়ে যায়। এবার মেকআপ করার পর চোখ রক্ষা করুন। মেনে চলুন এই সকল টিপস।

সঠিক পণ্য বেছে নিন। চোখের মেকআপ করার আগে তা বোঝার চেষ্টা করুন তা আপনার চোখের জন্য উপযুক্ত কি না। তা না হলে চোখে ইনফেকশন হতে পারে। মেকআপের জিনিস অনেক সময় পড়ে থেকে তা মেয়াদউত্তীর্ণ হয়ে যায়। আমরা অনেকেই তা ব্যবহার করে ফেলি। এর থেকে চোখে হয় চুলকানি ও অ্যালার্জি। তাই আগে থাকতে সতর্ক হন। তা না হলে সমস্যা বাড়তে পারে।

কারও সঙ্গে মেকআপ শেয়ার করবেন না। এতে জীবাণু সংক্রমণ হতে পারে। আপনার চোখে অন্যের ব্যবহৃত মেকআপ দিলে তার চোখের নোংরা আপনার চোখে লেগে গিয়ে সমস্যা বাড়তে পারে। মেনে চলুন এই বিশেষ টিপস।

চোখে মেকআপ করার আগে বিশেষ টোটকা মেনে চলুন। মেকআপ যেন চোখের ওয়াটার লাইনের ভিতরে যেতে দেবেন না। এতে চোখের সমস্যা দেখা দিতে পারে। চোখের মেকআপ ব্যবহারের সময় সংক্রমণ এড়িয়ে চলতে এই টোটকা মেনে চলুন। এতে মিলবে উপকার।

যারা লেন্স ব্যবহার করে থাকেন, তারা মেকআপ করার সময় বিশেষ ভাবে সতর্ক হন। যারা লেন্স পরেন তারা আগে থেকে লেন্স পরে নিন। তারপর মেকআপ লাগাবেন। এতে সমস্যা থেকে দূরে থাকা সম্ভব। মেনে চলুন এই সকল বিশেষ টিপস। জীবাণু মুক্ত থাকতে চাইল মেকআপ করার সময় এই টিপস মেনে চলুন।

তেমনই সঠিক পদ্ধতি মেনে চোখের মেকআপ করবেন। তা না হলে দেখা দেবে সমস্যা। চোখের মেকআপ করতে পর পর সব পদ্ধতি মেনে চলুন। তা না হলে দেখা দিতে পারে সমস্যা। চোখের মেকআপ ফুটিয়ে তুলতে চাইলে পর পর পদ্ধতি মেনে মেকআপ করতে হবে। এতে সংক্রমণের সমস্যাও দেখা দেবে না। সঙ্গে চোখে দেখাবে আকর্ষণীয়। তাই মেকআপ করার আগে সকল পদ্ধতি জেনে নিন। তবেই মেকআপ শুরু করবেন। এতে দূর হবে যাবতীয় চোখের সমস্যা। তোখ হবে আকর্ষণীয়। 

 

আরও পড়ুন-

খাদ্যতালিকায় যোগ করুন এই পাঁচটি খাবার, শরীরে আয়রনের অভাব থাকলে সহজে তা দূর হবে

ওজন কমাতে লো কার্ব ডায়েট করছেন? মাথায় রাখুন এই চারটি জিনিস, দ্রুত মিলবে উপকার

আদালতে ডিভোর্স কেস ফাইল করার আগে জেনে নিন এই নিয়মগুলি সম্পর্কে, তবেই মিলবে বিবাহবিচ্ছেদ 

 

Share this article
click me!