এই কয়টি কারণে শীতের মরশুমে ত্বক হয়ে যায় রুক্ষ্ম, দেখে নিন কোন কোন কাজ থেকে বিরত থাকবেন

ত্বকে যত্ন নেওয়ার আগে জেনে নিন কেন এমন হয়। আজ রইল বিশেষ কয়টি সমস্যার কথা। জেনে নিন কেন ত্বক রুক্ষ্ম হয়ে যায় এই সময়।

Web Desk - ANB | Published : Dec 2, 2022 11:37 AM IST

শীতের মরশুমে সব থেকে গুরুত্বপূর্ণ সমস্যা হল ত্বকের রুক্ষ্ম ভাব। ত্বক নিয়ে সারা শীত জুড়ে লেগে থাকে নানান সমস্যা। ত্বকের যাবতীয় সমস্যা নিয়ে চলতে থাকে সমস্যা। এই সমস্যা সমাধানে নানান পদ্ধতি মেনে চলি আমরা। কেউ বাজার চলতি পণ্য ব্যবহার করে, কেউ পার্লার ট্রিটমেন্ট করে থাকেন। তেমনই কেউ মেনে চলেন ঘরোয়া টোটকা। এবার ত্বকে যত্ন নেওয়ার আগে জেনে নিন কেন এমন হয়। আজ রইল বিশেষ কয়টি সমস্যার কথা। জেনে নিন কেন ত্বক রুক্ষ্ম হয়ে যায় এই সময়।

অতিরিক্ত মুখ ধোয়ার কারণে শীতের মরশুমে ত্বকের আর্দ্রতা নষ্ট হয়ে যায়। তাই সারা শীত জুড়ে ঘন ঘন মুখ ধোয়ার অভ্যেস থাকলে তা ত্যাগ করুন। এতে ত্বক রুক্ষ্ম হয়ে যাওয়ার সমস্যা থাকলে মুক্তি পেতে পাকেন।

তেমনই শীতের মরশুমে গরম জলে স্নান করেন অনেকে। আর এই করতে গিয়ে ত্বকের নানান সমস্যা বেড়ে যায়। বিশেষ করে ত্বক রুক্ষ্ম হয়ে যায়। এই সময় ত্বকের যত্ন নিতে ভুল গরম জল দেবেন না। গরমের সঙ্গে ঠান্ডা জল মিশিয়ে ব্যবহার করুন। এতে মিলবে উপকার।

শীতের মরশুমে অনেকেই ত্বকে এক্সফোলিয়েশন করে না। এতে সমস্যা বেড়ে যায়। শীতের মরশুমে ত্বক ভালো করে এক্সফোলিয়েট করুন। মড়া চামড়া দূর করতে পারলে তবেই ত্বকের সমস্যা দূর হবে। মেনে চলুন এই বিশেষ টিপস।

শীতে ত্বক রুক্ষ্ম হওয়ার আরও এক বড় কারণ হল ডিহাইড্রেশন। রোজ ৭ থেকে ৮ গ্লাস জল পান করুন। মিলবে উপকার। এই সময় অনেকেই ডিহাইড্রেশন সমস্যায় ভোগেন। এই কারণে ত্বক দেখায় রুক্ষ্ম। মেনে চলুন এই বিশেষ টিপস। রোজ ৭ থেকে ৮ গ্লাস জল পানে দূর হবে ত্বকে সমস্যা। মেনে চলুন এই বিশেষ টিপস।

এই সবের সঙ্গে ত্বকে যত্নে ব্যবহার করুন সঠিক টোটকা। ত্বকের যাবতীয় সমস্যা দূর করতে ও ত্বকে জেল্লা আনতে ঘরোয়া টোটকা মেনে চলতে পারেন। মিলবে উপকার। ত্বকের জন্য বেশ উপকারী এই টোটকা। এবার থেকে ত্বকের যাবতীয় সমস্যা দূর করতে মেনে চলুন এই সকল টোটকা। শীতের মরশুমে সঠিক প্যাক ব্যবহার করুন। এতে দূর হবে ত্বকের রুক্ষ্ম ভাব। এই সকল উপয় মিলবে উপকার। এবার থেকে মেনে চলুন এই সকল বিশেষ টোটকা।  

 

আরও পড়ুন-

অকালপক্কতার সমস্যা সমাধানে ব্যবহার করুন এই বিশেষ তেল, মিলবে উপকার

Gucci বিশ্বের সবচেয়ে বিলাসবহুল ব্র্যান্ড শুরু করেছিলেন একজন লিফটম্যান, জেনে নিন এই অজানা গল্প

শীতে ত্বকের শুষ্কতা দূর করতে রাতে এভাবে ঘি ব্যবহার করুন, দামী ক্রিম ভুলে যাবেন

Share this article
click me!