অকালপক্কতার সমস্যা সমাধানে ব্যবহার করুন এই বিশেষ তেল, মিলবে উপকার

রইল একটি বিশেষ তেলের হদিশ। সপ্তাহে অন্তত ২ দিন চুলের যত্নে এই তেল ব্যবহার করুন। এতে দূর হবে চুলের যাবতীয় সমস্যা। তেমনই অকালপক্কতার সমস্যা থেকে দূরে থাকা সম্ভব। দেখে নিন এক ঝলকে কীভাবে বানাবেন এই তেল।

Web Desk - ANB | Published : Dec 2, 2022 11:28 AM IST

চুল নিয়ে নানান সমস্যা লেগেই থাকে। খুশকি, ডগা থেকে শুরু করে চুল পড়া- এই সকল নানান সমস্যা লেগেই থাকে। তেমনই অকালপক্কতার সমস্যায় ভুগতে থাকেন অনেকে। অল্প বয়সে সাদা চুল সব সময় সৌন্দর্যের পথে বাধা হয়ে যায়। তেমনই চিন্তার কারণ হয়ে দাঁড়ায় সকলেক। চুল সাদা হওয়ার পিছনে রয়েছে নানান কারণ। কখনও শারীরিক জটিলতার কারণে চুল সাদা হয়। কখনও কোনও পণ্যের প্রতিক্রিয়ায় হতে পারে। তো কখনও চুল সাদা হয় ওষুধের প্রতিক্রিয়ার কারণে। চুল সাদা হয়ে গেলে কালার করা ছাড়া আর তেমন কোনও উপায় থাকে না। আর কালার করা মানে চুলে দেখা দেয় রুক্ষ্ম ভাব। তেমনই অন্যান্য সমস্যা দেখা যায়। তাই সময় থাকতে সতর্ক হন। আজ রইল একটি বিশেষ তেলের হদিশ। সপ্তাহে অন্তত ২ দিন চুলের যত্নে এই তেল ব্যবহার করুন। এতে দূর হবে চুলের যাবতীয় সমস্যা। তেমনই অকালপক্কতার সমস্যা থেকে দূরে থাকা সম্ভব। দেখে নিন এক ঝলকে কীভাবে বানাবেন এই তেল।

উপকরণ- সরষের তেল (১ কাপ), মেথির পাতার গুঁড়ো (৩ টেবিল চামচ)

পদ্ধতি- প্রথমে মাঝারি আঁচে কড়া বসান। এবার তাতে দিন সরষের তেল। গরম হয়ে ধোঁয়া বের হতে শুরু করলে দিন মেথির পাতার গুঁড়ো। ফুটলে গ্যাস বন্ধ করে দিন। এবার তা ছেঁকে একটি বোতলে ঢালুন। সপ্তাহে ২ থেকে ৩ দিন ব্যবহার করুন এই প্যাক। স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগিয়ে হালকা ভাবে ম্যাসাজ করুন। তারপর শ্যাম্পু করে নিন। এতে মিলবে উপকার। সপ্তাহে অন্তত ২ থেকে ৩ দিন ব্যবহার করুন এই প্যাক।

এর সঙ্গে অকালপক্কতার সমস্যা থেকে বাঁচতে চাইলে সঠিক শ্যাম্পু ব্যবহার করুন। ভুল শ্যাম্পুর ব্যবহারে চুলের সমস্যা দেখা দেয়। মেনে চলুন এই বিশেষ টিপস। তেমনই অধিক মাত্রায় শ্যাম্পু লাগাবেন না। এই ভুল আমরা অনেকে করে থাকি। এতে চুল রুক্ষ্ম হয়ে যায়। তেমনই চুলের যত্নে ও চুলের যাবতীয় সমস্যা সমাধানে ব্যবহার করুন ঘরোয়া টোটকা। দ্রুত মিলবে উপকার। চুলের যত্ন নিতে ও অকালপক্কতার সমস্যা থেকে মুক্তি পেতে এই টোটকা বেশ উপকারী। মেনে চলুন এই বিশেষ উপায়। দ্রুত মিলবে যে কোনও সমস্যা থেকে মুক্তি। তাই ভরসা রাখতে পারেন ঘরোয়া টোটকার ওপর।

আরও পড়ুন-

রক্তচাপ থেকে রোগ প্রতিরোধ ক্ষমতা,শরীরকে সুস্থ রাখতে আজ থেকে বদল আনুন ডায়েটে

মেনোপজের পরও কি যৌনমিলন সম্ভব, সহজ উপায় বাতলালেন বিশেষজ্ঞরা, জেনে নিন বিস্তারিত

জেনে নিন কেন পালিত হয় জাতীয় দূষণ নিয়ন্ত্রণ দিবস, রইল দিনটির গুরুত্ব, দেখে নিন এক নজরে

 

Share this article
click me!