Moisturizing Tips: গরমের মরশুমে ত্বক ময়েশ্চরাইজ করতে মেনে চলুন এই বিশেষ টিপস, জেনে নিন কী কী করবেন

গরমের সময় অনেকের ত্বক রুক্ষ্ম হয়ে যায়। এই গরমেও প্রয়োজন ত্বক ময়েশ্চরাইজ করা। ত্বকের রুক্ষ্ম ভাব দূর করতে মেনে চলুন এই বিশেষ টিপস।

Web Desk - ANB | Published : May 29, 2023 11:24 AM IST

গরমের সময় ত্বকের সমস্যা লেগেই থাকে। রুক্ষ্ম ত্বক, ব্রণ, ট্যান থেকে শুরু করে চুলকানির সমস্যা লেগে থাকে। গরেম ত্বকে যত্ন নিতে কী করবেন তা অনেকেই বুঝে উঠতে পারেন না। এই সময় কেউ ঘরোয়া টোটকা মেনে চলেন তো কেউ নানান পণ্য ব্যবহার করেন। তবে, গরমে ত্বকের যত্নে শুধু নিত্য নতুন পণ্য ব্যবহার করলেই হল না। মেনে চলুন এই সকল বিশেষ টোটকা। গরমের সময় অনেকের ত্বক রুক্ষ্ম হয়ে যায়। এই গরমেও প্রয়োজন ত্বক ময়েশ্চরাইজ করা। ত্বকের রুক্ষ্ম ভাব দূর করতে মেনে চলুন এই বিশেষ টিপস।

এই সময় নিয়ম করে জল খান। দিনে ৭ থেকে ৮ গ্লাস করে জল পান করুন। এই সময় অধিকাংশই ডিহাইড্রেশনের সমস্যায় ভোগেন। এই সমস্যার কারণে ত্বক রুক্ষ্ম ছাড়িয়ে যায়। রোগ নিয়ম করে জল পান করুন।

Latest Videos

গরমে ত্বক ভালো রাখতে চাইলে সঠিক খাবার খান। এই সময় তেল মশলা জাতীয় খাবার এড়িয়ে চলাই ভালো। তেমনই পুষ্টিকর খাবার খান। পেট ভালো থাকলে ত্বক ভালো থাকবে। দূর হবে রুক্ষ্ম ত্বকের সমস্যা।

গরমের সময় রোজ একটি করে মরশুমি ফল খান। ফলে রয়েছে নানান উপকারী উপাদান। যা ত্বককে ভিতর থেকে ময়েশ্চরাইজ করে থাকে।

এই সময় কয়টি বিশেষ ফেসপ্যাক ব্যবহার করতে পারেন। এই সময় দুধ ও মধুর তৈরি ফ্যাসপ্যাক লাগান। একটি পাত্রে দুধ নিন। তাতে পরিমাণ মতো মধু দিন। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন।

দুধ ও পাতিলেবুর রস দিয়ে তৈরি প্যাক ব্যবহার করতে পারেন। একটি পাত্রে দুধ নিন। তাতে মেশান পাতিলেবুর রস। তা মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন।

অ্যালোভেরা জেল লাগান মুখে। অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। সেই জেল ব্লেন্ড করে নিন। এবার তাতে মেশান পাতিলেবুর রস। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। এতে পাতিলেবুর রসের বদলে দুধ মেশাতে পারেন। মিশ্রণটি ত্বকের জন্য বেশ উপকারী।

অ্যাভোকাডো দিয়ে ত্বকের যত্ন নিতে পারেন। অ্যাভোকাডো কেটে ভিতরের জেলের মতো অংশ বের করে নিন। তা চটকে নিন। এবার মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। ত্বকে জন্য বেশ উপকারী এই প্যাক।

 

আরও পড়ুন

Weight Loss: ওজন কমাতে গিয়ে ভুলেও এই কাজ করবেন না, সামান্য ভুলে বাড়ছে মেদ

শরীরে এসব লক্ষণই জানান দেয় কোনও ব্যক্তি ব্লাড ক্যান্সারে আক্রান্ত কি না

গরমের বিকেলে বাড়িতে বানিয়ে ফেলুন স্ট্রবেরি কুলফি, রইল চটজলদি বানানোর কিছু টিপস

 

Share this article
click me!

Latest Videos

Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা
'পূজা হতে দেব না,' হিন্দুদের হুমকি বাংলাদেশের মৌলবাদীদের | Bangladesh News
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
ভরা কোটাল আসার আগেই নদী বাঁধে ধস! আতঙ্কে দিনযাপন ট্যাংরামারির বাসিন্দাদের | North 24 Parganas News