শীতের মরশুমে বেড়ে চলেছে চুল পড়ার সমস্যা? জেনে নিন সমস্যা থেকে মুক্তি পেতে কী করবেন

শীতের মরশুমে এই সমস্যা বেড়ে চলে। চুল পড়ার সমস্যা থেকে মুক্তি পেতে মেনে চলুন বিশেষ টিপস। শীতের সময় চুল পড়ার সমস্যা থেকে মুক্তি মেনে চলুন বিশেষ টিপস। জেনে নিন কী করবেন।

Web Desk - ANB | Published : Jan 14, 2023 10:30 AM IST

চুল পড়ার সমস্যা লেগে থাকে বছর ভর। প্রতি মরশুমেই এই চুল পড়ার সমস্যা নিয়ে চলে ঝামেলা। অনেক সময় শীতের মরশুমে এই সমস্যা বেড়ে চলে। চুল পড়ার সমস্যা থেকে মুক্তি পেতে মেনে চলুন বিশেষ টিপস। শীতের সময় চুল পড়ার সমস্যা থেকে মুক্তি মেনে চলুন বিশেষ টিপস। জেনে নিন কী করবেন।

গরম জলে চুল ধুয়ে থাকি সকলে। শীতের সময় এই কাজ থেকে বিরত থাকুন। এই কাজ করা বন্ধ করুন। চুল পড়ার সমস্যা এতে বেড়ে যায়। শীতের সময় যতটা পারবেন কম গরম জলে চুল পরিষ্কার করুন। এতে মিলবে উপকার।

চুলের তেল মালিশ করুন নিয়মিত। শীতের সময় অধিকাংশের চুল রুক্ষ্ম হয়ে যায়। এই সময় নারকেল তেল, ক্যাস্টর অয়েল, বাদাম তেল ও অলিভ অয়েল দিয়ে ম্যাসাজ করুন। এমন তেল গরম করে নিন। এবার তা দিয়ে ম্যাসাজ করুন। এতে মিলবে উপকার।

ভিজে চুল ভুলেও আঁচড়াবেন না। ভিজে চুল সহজে ছিঁড়ে যায়। শীতের সময় চুল ভালো রাখতে চাইলে ও চুল পড়া বন্ধ করতে চাইলে ভিজে চুল আঁচড়াবেন না। এতে মিলবে উপকার।

এর সঙ্গে পুষ্টিকর খাবার খান। শীতের মরশুমে ফল, সবজি খেতে পারেন। এই সকল খাবার শরীরে পুষ্টি জোগানোর সঙ্গে চুলের গোড়া শক্ত করে। মেনে চলুন বিশেষ টিপস। এর সঙ্গে মেনে চলুন বিশেষ টিপস।

এরই সঙ্গে সঠিক পণ্য ব্যবহার করুন। চুলের যত্ন নিতে সঠিক পণ্য ব্যবহার করুন। ভুল পণ্য ব্যবহারে চুলের সমস্যা বৃদ্ধি পায়। শীতের মরশুমে নিয়মিত শ্যাম্পু করুন। সঙ্গে ব্যবহার করুন সঠিক কন্ডিশনার। এতে চুল ভালো থাকবে। চুলের গোড়া মজবুত হবে। শীতের সময় এমন পণ্য ব্যবহার করুন যা চুলের রুক্ষ্ম ভাব দূর করবে। তেমনই আবার শীতের সময় অনেকে খুশকির সমস্যা বেড়ে যায়। এই সমস্যা থেকে মুক্তি পেতে ঘরোয়া টোটকা মেনে চলতে পারেন। কিংবা মেনে চলতে পারেন ঘরোয়া টোটকা। এই সময় খুশকি ও রুক্ষ্ম ভাব দূর করা দিকে বিশেষ জোড় দিন। এতে মিলবে উপকার। তেমনই এমন পণ্য ব্যবহার করুন যা চুল করবে মজবুত। শীতের মরশুমে মেনে চলুন এই সকল বিশেষ টিপস। দ্রুত মিলবে উপকার। মেনে চলুন এই সকল বিশেষ টিপস। দ্রুত মিলবে উপকার। 

 

আরও পড়ুন-

এই আধুনিক বিউটি ট্রিটমেন্টগুলি অস্ত্রোপচার ছাড়াই সৌন্দর্য বাড়াবে, জেনে নিন বিশেষজ্ঞরা কী বলছেন

রান্নাঘরের এই মশালাতেই লুকিয়ে রয়েছে যৌনতার চাবিকাঠি, আজ থেকেই ট্রাই করুন

ব্যবহার করুন বেদানার খোসা, মুহূর্তে দূর হবে খুশকির সমস্যা, জেনে নিন কীভাবে

 

Share this article
click me!