শীতের মরশুমে বেসন ব্যবহারে মাথায় রাখুন এই বিশেষ টিপস, সামান্য ভুলে ত্বকের হতে পারে মারাত্মক ক্ষতি

কেউ বেসনের সঙ্গে পাতিলেবু মিশিয়ে ত্বকে লাগান। তো কেউ লাগান দইয়ের সঙ্গে। আজ রইল বিশেষ টিপস। শীতের মরশুমে বেসন ব্যবহারে মাথায় রাখুন এই কয়টি জিনিস।

Web Desk - ANB | Published : Jan 23, 2023 9:44 AM IST

ত্বকের যত্নে বেসনের ব্যবহার বহু পুরনো রোমকূপে জমে থাকা নোংরা দূর করতে অনেকেই বেসন ব্যবহার করে থাকেন। কেউ বেসনের সঙ্গে পাতিলেবু মিশিয়ে ত্বকে লাগান। তো কেউ লাগান দইয়ের সঙ্গে। আজ রইল বিশেষ টিপস। শীতের মরশুমে বেসন ব্যবহারে মাথায় রাখুন এই কয়টি জিনিস।

প্রথমত শীতের সময় লেবুর সঙ্গে বেসন মিশিয়ে লাগাবেন না। এতে ত্বকে হতে পারে মারাত্মক ক্ষতি। শীতের সময় সকলেরই ত্বক রুক্ষ্ম হয়ে যায়। এর সঙ্গে লেবু মেশালে ত্বক আরও রুক্ষ্ম হয়ে যাবে।

দ্বিতীয়ত, যাদের শুষ্ক ত্বক, তারা শীতের সময় বেসন ব্যবহার করবেন না। এতে ত্বক আরও রুক্ষ্ম হয়ে যেতে পারে। মেনে চলুন এই বিশেষ টিপস।

তৃতীয়ত, বেসন দিয়ে তৈরি ফেসপ্যাক ত্বকে ১০ মিনিটের বেশি না রাখাই ভালো। এই সময় বেশিক্ষণ বেসনের তৈরি ফেসপ্যাক রাখতে তা থেকে ত্বকে রুক্ষ্ম ভাব বাড়তে পারে। তাই মেনে চলুন এই বিশেষ টিপস।

তেমনই, শীতের সময় বেসনের ফেসপ্যাক ব্যবহার করতে চাইলে এই তিন উপাদান দিয়ে ফেসপ্যাক বানিয়ে নিন। মেনে চলুন এই বিশেষ টিপস। এতে ত্বকের যাবতীয় সমস্যা দূর হবে।

বেসন ও দইয়ের ফেসপ্যাক বানাতে পারেন। একটি পাত্রে দই নিয়ে তা ফেটিয়ে নিন। এবার তাতে মেশান পরিমাণ মতো বেসন। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। ত্বকে আসবে জেল্লা।

বেসন ও মধু দিয়ে তৈরি ফেসপ্যাক শীতের জন্য বেশ উপযুক্ত। একটি পাত্রে মধু নিন। এবার তাতে মেশান পরিমাণ মতো বেসন। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। ত্বকে আসবে জেল্লা।

বেসন ও ডিম দিয়ে বানিয়ে নিন ফেসপ্যাক। ডিমের হলুদ অংশ নিয়ে তা ফেটিয়ে নিন। এবার তার সঙ্গে মেশান বেসন। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। ত্বকে আসবে জেল্লা।

শীতে ত্বকের যত্নে মেনে চলুন এই সকল টোটকা। এতে যাবতীয় সমস্যা থেকে মিলবে মুক্তি। শীতের মরশুমে সঠিক উপায় ত্বকের যত্ন নিন। তা না হলে দেখা দিতে পারে সমস্যা। এবার থেকে শীতের মরশুমে বেসন ব্যবহারে মাথায় রাখুন এই বিশেষ টিপস। সামান্য ভুলে ত্বকের হতে পারে মারাত্মক ক্ষতি। সঠিক উপায় ব্যবহারে মিলবে উপকার। মেনে চলুন এই সকল টিপস। 

 

আরও পড়ুন-

রাতের আকাশে আজ আশ্চর্যজনক বিরল দৃশ্য, খালি চোখে একসঙ্গে মিলবে ৩ গ্রহের দেখা

স্ক্যাল্পে চুলকানির সমস্যা থেকে মুক্তি পেতে মেনে চলুন ঘরোয়া টোটকা, জেনে নিন কোন উপায় মিলবে উপকার

নিজের জীবন উপেক্ষা করে কাশ্মীরকে রক্ষা করতে শহীদ হন, মেজর সোমনাথ শর্মার বীরত্বের কথা চির স্মরণীয় হয়ে থাকবে

 

Share this article
click me!