ব্যবহার করছেন ইলেকট্রিক ফেসিয়াল হেয়ার রিমুভার? মাথায় রাখুন এই কয়টি গুরুত্বপূর্ণ বিষয়

ফেসিয়াল হেয়ার রিমুভ ব্যবহার করে থাকেন অনেকেই। তবে, ইলেকট্রিক ফেসিয়াল হেয়ার রিমুভার ব্যবহার করতে এই চারটি জিনি মাথায় রাখুন। জেনে নিন কী কী।

Web Desk - ANB | Published : Jan 7, 2023 10:24 AM IST

ফেসিয়াল হেয়ার সব সময় সৌন্দর্যের পথে বাধা হয়ে দাঁড়ায়। মুখের এই রোগ দূর করতে কিংবা ভ্রু শেপ করতে বারে বারে ছুঁটতে হয় পার্লারে। এই সমস্যা থেকে মুক্তি পেতে অনেকে সমাধানের রাস্তা খুঁজেছেন বাড়িতেই। ক্রেতাদের চাহিদার কারণে বাজারে এসেছে ইলেকট্রিক ফেসিয়াল হেয়ার রিমুভার। এর সাহায্যে যখন-তখন নিজের সুবিধা মতো ফেসিয়াল হেয়ার রিমুভ করে রাখেন সকলে। তবে, ইলেকট্রিক ফেসিয়াল হেয়ার রিমুভার ব্যবহার করতে এই চারটি জিনি মাথায় রাখুন। জেনে নিন কী কী।

ত্বকে এক্সফরিয়েট করে নিন। ইলেকট্রিক ফেসিয়াল হেয়ার রিমুভার ব্যবহারের আগে ত্বকে ব্যবহার করুন স্ক্রাবার। মুখ পরিষ্কার করে নিন। তারপর ভালো করে মুছে নিন। ত্বকে যেন জল না থাকে তা নিশ্চত করুন। এতে মিলবে উপকার।

Latest Videos

ইলেকট্রিক ফেসিয়াল হেয়ার রিমুভার মেশিনে ব্যবহার করুন AA ব্যাটারি। চার্জ দেওয়ার পদ্ধতি রয়েছে। তাই ব্যবহারের আগে সঠিক ভাবে পড়ে নিন। আর এটি ব্যবহার করার পর ভালো করে পরিষ্কার করবেন। তা না হলে ভিতরে নোংরা থেকে যাবে। তা আবার ব্যবহারে ত্বকের সমস্যা হতে পারে। মেনে চলুন এই বিশেষ টিপস।

এটি ত্বকের ভিতর থেকে রোম বের করে দেয়। তাই ব্যবহারের সময় ব্যথা লাগতে পারে। এটি ব্যবহারের সময় সতর্ক থাকুন। চামড়া রাখুন টান টান। তাই সতর্ক থাকতে হবে। আর তা ঠিকভাবে পড়ে নিন। তবেই এটি ব্যবহার করুন। ধীরে ধীরে ব্যবহার করবেন। তা না হলে দেখা দিতে পারে সমস্যা।

ইলেকট্রিক ফেসিয়াল হেয়ার রিমুভার ব্যবহারের পর ত্বকে টোনার ব্যবহার করুন। টোনার লাগিয়ে হালকা ম্যাসাজ করে নিন। এতে ত্বকে আরাম পাবেন। মেনে চলুন এই সকল বিশেষ টোটকা।

তেমনই ফেসয়াল হেয়ার রিমুভ করতে ঘরোয়া টোটকাও মেনে চলতে পারেন। বার্লি ও দুধ দিয়ে বানিয়ে ফেলুন ফেসপ্যাক। একটি পাত্রে বার্লি নিন। তার সঙ্গে মেশান পরিমণা মতো কাঁচা দুধ। মেশান পাতিলেবুর রস। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। মিলবে উপকার। কিংবা ডিম ও কর্ন ফ্লাওয়ার দিয়ে বানিয়ে ফেলুন ফেসপ্যাক। একটি পাত্রে কর্ন ফ্লাওয়ার নিন। তাতে মেশান ডিমের সাদা অংশ। ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি মুখে লাগান। ২০ মিনিট পর ঘষে ধুয়ে নিন। মিলবে উপকার।

 

আরও পড়ুন-

লিভার দুর্বল হওয়ার আগেই শরীর এমন সংকেত দেয়, দেখা মাত্রই সতর্ক হোন

Joshimath Sinking: প্রাকৃতিক দুর্যোগে বিপর্যস্ত বদ্রীনাথের প্রবেশদ্বার যোশীমঠ, দেখুন ভয়ঙ্কর ছবিগুলি

শুধু সূর্যের আলো নয়, এই খাবারগুলোও ভিটামিন ডি সমৃদ্ধ, যা হাড় মজবুত হতে সাহায্য করে

 

Share this article
click me!

Latest Videos

Suvendu Adhukari: 'সেদিনের বৈঠক লাইভ স্ট্রিমিং হলে এই অনশন হতই না' আক্ষেপের সুর শুভেন্দুর গলায়
'বিরূপ প্রতিক্রিয়া দিলেই আরও বড় পদক্ষেপ নেওয়া হবে' স্পষ্ট কথা চিকিৎসক কিঞ্জলের | Kolkata Doctor News
Bangla News | বিস্ফোরক শুভেন্দু! মহামিছিলের ডাক ডাক্তারদের, খবরের সব আপডেট | Asianet News Bangla
'সব কিছু ফাঁস হবে কে অর্জুনকে মারার প্ল্যান করেছিল' বিস্ফোরক মন্তব্য শুভেন্দুর | Suvendu Adhikari
সিনিয়র ডাক্তারদের ইস্তফা থেকে কুলতলীর ঘটনা, দেখুন আজকের সেরা খবর | ASIANET NEWS BANGLA LIVE