বেসনের সঙ্গে মেশান ঘরোয়া কয়েকটা জিনিস, ৭দিনে শুষ্ক ত্বক হবে ঝলমলে-উজ্জ্বল

বাড়িতে যদি আপনি বেসনের সঙ্গে এই কয়েকটি জিনিস মিশিয়ে মুখে লাগান, মুখের গ্লো আসবে ৭ দিনে। আসুন জেনে নেই এই ফেসপ্যাক তৈরির সঠিক উপায় এবং এর উপকারিতা।

Parna Sengupta | Published : Mar 14, 2024 12:19 PM IST

মুখের উজ্জ্বলতা আনার জন্য অনেকেই অনেক রকম চেষ্টা করেন। কেউ বাড়িতে, কেউ পার্লারে গিয়ে ত্বকের চর্চা করেন। বাড়িতে যদি আপনি বেসনের সঙ্গে এই কয়েকটি জিনিস মিশিয়ে মুখে লাগান, মুখের গ্লো আসবে ৭ দিনে। আসুন জেনে নেই এই ফেসপ্যাক তৈরির সঠিক উপায় এবং এর উপকারিতা।

টমেটো এবং বেসন ফেস প্যাক:

টমেটোর রসে ২ টেবিল চামচ বেসন মিশিয়ে পেস্ট তৈরি করুন। এটি আপনার মুখে ১০ মিনিটের জন্য লাগিয়ে রাখুন এবং তারপরে ধুয়ে ফেলুন। এই ফেসপ্যাকটি বলিরেখা এবং অন্যান্য অ্যান্টি-এজিং সমস্যা মোকাবেলা করতে ব্যবহার করা যেতে পারে।

বেসন, লেবু, হলুদ এবং দই এর ফেসপ্যাক:

২ টেবিল চামচ বেসন, আধা টেবিল চামচ লেবুর রস, এক চিমটি হলুদ এবং প্রয়োজন মতো দই নিন। এগুলিকে ভালভাবে মেশান এবং ২০ মিনিটের জন্য আপনার মুখে প্যাকটি লাগান। পরে ধুয়ে ময়েশ্চারাইজার লাগান। এই প্যাকটি কালো দাগ কমাতে সাহায্য করতে পারে।

ডার্ক সার্কেলের জন্য গ্রিন টি এবং বেসন ফেস প্যাক:

গ্রিন টি ব্যাগ গরম জলে ভিজিয়ে রাখুন, তারপর ঠান্ডা হয়ে গেলে তাতে বেসন দিন। এই মিশ্রণটি আপনার চোখের নিচে ১৫ মিনিটের জন্য লাগিয়ে রাখুন এবং তারপর জল দিয়ে আপনার মুখ ধুয়ে ফেলুন। এটি ডার্ক সার্কেল কমাতে সহায়ক হতে পারে।

শুষ্ক ত্বকের জন্য কলা-বেসন পেস্ট:

শুষ্ক ত্বকের জন্য বেসন পেস্ট একটি দুর্দান্ত বিকল্প। একটি পাকা কলা ম্যাশ করে তাতে দুধ বা গোলাপ জল মেশান। এই ফেসপ্যাকটি লাগান এবং কয়েক মিনিট পর মুখ ধুয়ে ফেলুন। ভাল ফলাফলের জন্য আপনার মুখ ময়েশ্চারাইজ করুন।

ট্যানিংয়ের জন্য বেসন এবং কমলার রস:

কমলার রসে ২ টেবিল চামচ বেসন মিশিয়ে পেস্ট তৈরি করুন। এটি আপনার মুখে ৩০ মিনিটের জন্য প্রয়োগ করুন এবং তারপরে হালকা গরম জল দিয়ে আপনার মুখ পরিষ্কার করুন। ভালো ফলাফলের জন্য, ট্যানিংয়ের সমস্যা থেকে মুক্তি পেতে সপ্তাহে দুইবার এই প্যাকটি ব্যবহার করুন।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!