চুলের একাধিক সমস্যা দূর হবে ইউক্যালিপ্টাস তেলের গুণে, জেনে নিন কী কী

চুলের যত্নে ব্যবহার করুন ইউক্যালিপ্টাস তেল। এক নয় একাধিক সমস্যা দূর হবে এই তেলের গুণে। দেখে নিন কী কী।

Web Desk - ANB | Published : Feb 25, 2023 7:00 AM IST

চুলের যত্নে তেলের ব্যবহার করে থাকি আমরা প্রায় সকলেই। চুলের নানান সমস্যা দূর করতে, কিংবা চুলের ঘনত্ব বৃদ্ধি করতে অনেকেই নারকেল তেল ব্যবহার করেন। কেউ কেউ আবার অলিভ অয়েল, ক্যাস্টর অয়েল কিংবা অনিয়ন তেল ব্যবহার করে থাকেন। এবার চুলের যত্নে ব্যবহার করুন ইউক্যালিপ্টাস তেল। এক নয় একাধিক সমস্যা দূর হবে এই তেলের গুণে। দেখে নিন কী কী।

খুশকি দূর করতে বেশ উপকারী ইউক্যালিপ্টাস তেল। অনেকেই সারা বছর খুশকির সমস্যায় ভোগেন। এই সমস্যা থেকে মুক্তি পেতে নিত্য নতুন পণ্য ব্যবহার করেন। এবার খুশকি দূর করুন ইউক্যালিপ্টাস তেলের সাহায্যে। এটি অ্যান্টি ফাঙ্গাল বৈশিষ্ট্য যুক্ত। এতে আছে খুশকি বিরোধী এজেন্ট।

চুলের গুণমান বৃদ্ধিতে ব্যবহার করতে পারেন ইউক্যালিপ্টাস তেল। এই তেলে অ্যান্টি মাইক্রোবিয়াল ও অ্যান্টি ফাঙ্গাল বৈশিষ্ট্য আছে। যা মাথার ত্বক পরিষ্কার রাখে। ছত্রাক দূর করে সঙ্গে চুলের গুণগত মান বৃদ্ধি করে। সপ্তাহে অন্তত ২ থেকে ৩ দিন ব্যবহারে মিলবে উপকার।

অকাল পক্কতার সমস্যায় ভুগে থাকেন অনেকে। এই অকাল পক্কতার সমস্যা থেকে মুক্তি পেতে ইউক্যালিপ্টাস তেল ব্যবহার করতে পারেন। এই তেলে আছে একাধিক উপকারী উপাদান। যা অকালপক্কতা তো বটেই সঙ্গে মাথার ত্বকের প্রদাহ বা জ্বালা উপশম করে।

পিয়াড্রা প্রতিরোধে ব্যবহার করতে পারেন ইউক্যালিপ্টাস তেল। এই তেল ট্রাইকোস্পোরন ওভয়েডস ছত্রাকের বিরুদ্ধে লড়াই করে। এটি চুলের সমস্যা মুহূর্তে দূর করে।

স্ক্যাল্প ডিসঅর্ডারের সমস্যায় ভোগেন অনেকে। এই স্ক্যাল্প ডিসঅর্ডারের সমস্যা দূর করতে ইউক্যালিপ্টাস তেল ব্যবহার করুন। এটি চুলের জন্য বেশ উপকারী। সপ্তাহে অন্তত ২ থেকে ৩ দিন ব্যবহারেই মিলবে উপকার।

স্ক্যাল্প ব্লাড সার্কুলেশন ঠিক রাখতে ইউক্যালিপ্টাস তেল ব্যবহার করতে পারেন। ইউক্যালিপ্টাস তেল স্ক্যাল্প রক্ত সঞ্চালন ঠিক রেখে চুলের বৃদ্ধি করে। মেনে চলুন এই বিশেষ টিপস।

স্ক্যাল্পে সিরামাইড উৎপাদন বৃদ্ধি করে ইউক্যালিপ্টাস তেল। এই তেল তুলে প্রোটিনের জোগান ঘটায়। তেমনই চুলের নানান ক্ষতি রোধ করে এই ইউক্যালিপ্টাস তেল।

ইউক্যালিপটাস তেল চুলের বৃদ্ধির জন্য বেশ উপকারী। গবেষণায় দেখা গিয়েছে, এই তেল খুশকি দূর করে, মাথার ত্বকে রক্ত প্রবাহ ঠিক রাখে। মেনে চলুন এই বিশেষ টিপস। চুলের যত্নে ব্যবহার করুন ইউক্যালিপ্টাস তেল। এটি দূর করবে চুলের নানান সমস্যা। 

 

আরও পড়ুন

অ্যাপেল ওয়াচ আলট্রা-র ফিচার্স পান মাত্র ১২০০ টাকায়, অবিশ্বাস্য এক স্মার্ট ওয়াচ নজর কাড়ল ক্রেতাদের

গরমে শরীর রাখুন হাইড্রেটেড, এই কয় পদ্ধতি মেনে বৃদ্ধি করুন জল খাওয়ার পরিমাণ

ডায়েটিং-র সময় ত্যাগ করুন এই কয়টি অস্বাস্থ্যকর অভ্যেস, দ্রুত কমবে বাড়তি মেদ

 

Share this article
click me!