রান্নাঘরের এই কয়টি উপাদান ব্যবহার করুন সিরাম তৈরির কাজে, মুহূর্তে চুল হবে সিল্কি

এবার রান্নাঘরের এই কয়টি উপাদান ব্যবহার করুন সিরাম তৈরির কাজে, চুল হবে সিল্কি ও স্মুদ। দেখে নিন কী করে তৈরি কবেন হেয়ার সিরাম।

Web Desk - ANB | Published : Feb 24, 2023 8:50 AM IST

সিল্কি ও স্মুদ চুল সকলেরই পছন্দ। চুল সিল্কি করতে নিত্য নতুন পণ্য ব্যবহার করে থাকেন অনেকেই। কেউ করিয়ে থাকেন পার্লার ট্রিটমেন্ট। কেউ ব্যবহার করেন নিত্য নতুন প্যাক। কেউ ব্যবহার করেন ঘরোয়া প্যাক। এবার ব্যবহার করুন হেয়ার সিরাম। এবার রান্নাঘরের এই কয়টি উপাদান ব্যবহার করুন সিরাম তৈরির কাজে, চুল হবে সিল্কি ও স্মুদ। দেখে নিন কী করে তৈরি কবেন হেয়ার সিরাম।

উপাদান- নারকেল তেল (১ টেবিল চামচ), অ্যালোভেরা (২ টেবিল চামচ), লেবুর রস (২ টেবিল চামচ), জাম্বুরার রস (১ টেবিল চামচ), এসেন্সিয়াল অয়েল (৪ ফোঁটা)

পদ্ধতি- একটি অ্যালোভেরা গাছের পাতা কেট জেল বের করে নিন। এবার তা ব্লেন্ড করে নিন। এবার সেই জুসের সঙ্গে নারকেল তেল মেশান ১ টেবিল চামচ। মেশান পাতিলেবুর রস ২ টেবিল চামচ। মেশান ১ টেবিল চামচ জাম্বুরার রস। ও দিন ৪ ফোঁটা এসেন্সিয়াল অয়েল। ভালো করে মিশিয়ে নিন। এবার তা ছেঁকে নিন। এবার তা বোতলে ঢেলে নিন। এবার তা চুলে ব্যবহার করুন। শ্যাম্পু করার পর এই সিরাম ব্যবহার করতে পারেন।

তেমন জোজোবা অয়েল দিয়ে বানাতে হেয়ার সিরাম। একটি পাত্রে সম পরিমাণে জোজোবা অয়েল, ক্যাস্টর অয়েল ও গোলাপ জল নিন। ভালো করে মিশিয়ে নিন। তা চুলে ব্যবহার করুন। শ্যাম্পু করার পর এই সিরাম ব্যবহার করতে পারেন। তারপর শ্যাম্পু করে নিন। এতে চুল হবে সিল্কি।

তেমনই নারকেল তেল (আড়াই টেবিল চামচ), এসেন্সিয়াল অয়েল (৪ ফোঁটা), গোলাপ জল (২ টেবিল চামচ), ভিটামিন ই ক্যাপসুল (৪টে) দিয়ে হেয়ার সিরাম বানাতে পারেন। পাত্রে নারকেল তেল, এসেন্সিয়াল অয়েল, গোলাপ জল, ভিটামিন ই ক্যাপসুল দিয়ে ভালো করে মিশিয়ে নিন। এবার প্রথমে শ্যাম্পু করে নিন। শ্যাম্পু পর চুল শুকনো করে নিন। তাতে লাগান এই সিরাম। চুল আঁচড়ে নিলে ফারাক বুঝতে পারবেন। এভাবে রান্নাঘরের এই কয়টি উপাদান ব্যবহার করুন সিরাম তৈরির কাজে, মুহূর্তে চুল হবে সিল্কি। এবার চুলের যত্ন নিন একেবারে ঘরোয়া উপায়। আর তাই হেয়ার সিরাম বানিয়ে ফেলুন বাড়িতেই। এতে মিলবে উপকার। তেমনই চুলের যত্নে সঠিক পণ্য ব্যবহার করুন। প্রতিদিন শ্যাম্পু ব্যবহার করুন। চুলের উপযুক্ত পণ্য ব্যবহারে দূর হবে যাবতীয় সমস্যা।

 

আরও পড়ুন

এক গ্লাস ছাতু কমাবে বাড়তি মেদ, দেখে নিন কোন উপায় ছাতু খেলে মিলবে উপকার

খালি পেটে খেতে পারেন এই কয়টি খাবার, সারাদিন বজায় থাকবে এনার্জি, শরীর থাকবে সুস্থ

বাচ্চার খাদ্যতালিকায় যোগ করুন এই কয়টি খাবার, তীক্ষ্ণ বুদ্ধি-র অধিকারী হবে আপনার সন্তান

Share this article
click me!