Pimple free skin: পুজোর শুরুর আগেই পাবেন ব্রণহীন মসৃণ ত্বক, রইল সহজ কয়েকটা টিপস

পুজোর আগে এবার পালা রূপচর্চার। ফেসিয়াল থেকে ঘরোয়া রূপটান, হাতে একটু সময় নিয়ে ত্বক চর্চা করলে, তার ফলও দারুণ মিলবে পুজোর সময়। তবে ব্রণ এমন এক সমস্যা, যা পিছুই ছাড়ে না। কে না চায় আমাদের ত্বক দাগহীন এবং উজ্জ্বল হোক। তবে, তা এত সহজ নয়।

Parna Sengupta | Published : Sep 10, 2023 2:59 PM IST

17

কয়েকটা অভ্যাসে ব্রণহীন ত্বক তৈরি করা যেতে পারে। আমরা যদি আমাদের ত্বকের যত্নের পাওয়া যেতে পারে। কারণ, আমাদের কিছু অভ্যাস রয়েছে যা আমাদের ত্বকে ব্রণ তৈরি করে এবং আমরা সবসময় এটির জন্য সমস্যায় থাকি।

27

এমন পরিস্থিতিতে আসুন জেনে নেওয়া যাক কোন কোন বিষয়ের যত্ন নিলে আমরা আমাদের ত্বকের উন্নতি ঘটাতে পারি এবং বারবার হওয়া ব্রণ এড়াতে পারি।

37

আপনি যদি পিম্পল মুক্ত ত্বক চান তবে ঘন ঘন আপনার মুখ স্পর্শ করা বন্ধ করুন। কারণ যতবার আপনি আপনার মুখ স্পর্শ করেন, আপনার আঙ্গুলের ময়লা ত্বকে স্থানান্তরিত হয়। এটি আপনার ছিদ্রগুলিতে সংক্রমণ ঘটায় যার কারণে এটি পিম্পল এবং ছোট পিম্পলের ঝুঁকি বাড়ায়। এই কারণে, ব্রণ তৈরি হয়, আপনি সমস্যা ডেকে আনেন।

47

কেউ কেউ দিনে কয়েকবার মুখ ধুতে থাকেন। প্রতিবার ঘামলে জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এছাড়াও, প্রতিদিন স্ক্রাবিং করুন এবং তারপরে একটি ভালো ক্লিনজার ব্যবহার করুন। এই ধরনের ত্বকে ছিদ্র খুলে যায় এবং তখন সিবাম বেশি উৎপন্ন হয় এবং ত্বক তৈলাক্ত হয়। এর কারণে আপনার পিম্পলের সমস্যা বেশি হতে পারে।

57

ত্বক পরিষ্কার করার জন্য ব্যবহৃত পণ্যগুলি থেকেও ব্রণ হতে পারে। এমনকি যদি এটি শুধুমাত্র জিঙ্ক, ভিটামিন সি এবং ভিটামিন ই সমৃদ্ধ পণ্য হয়, তাহলেও সমস্যা তৈরি হতে পারে। তাই ন্যূনতম পণ্য ব্যবহার করার চেষ্টা করুন। এমনকি যদি আপনি এটি করেন, এমন পণ্য বেছে নিন যা প্রাকৃতিক এবং কম ক্ষতিকারক।

67

কেউ কেউ মুখ পরিষ্কার করতে গরম জল ব্যবহার করেন। কিন্তু, এটা ক্ষতিকর হতে পারে। এটি আপনার ত্বককে সংবেদনশীল করে তুলতে পারে যার কারণে ব্রণের সমস্যা দ্রুত বাড়তে পারে।

77

আপনি যদি আপনার ত্বকের যত্নের রুটিন সম্পর্কিত এই ভুলগুলিও করে থাকেন তবে আপনার সেগুলি এড়ানো উচিত। এছাড়াও, ত্বকের জন্য যে কোনও পণ্য কেনার আগে, তাদের উপাদানগুলি এবং তারপরে সুবিধা এবং অসুবিধাগুলি সম্পর্কে পড়ুন।

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos