পুজোর আগে বাড়িতেই চুলে কালার করতে চান? শুধু মাথায় রাখুন হেয়ার স্টাইলিস্ট জাভেদ হাবিবের এই ৪টে টিপস

সঠিক পদ্ধতি অনুসরণ করা না হলে, রঙ দীর্ঘস্থায়ী হয় না। আন্তর্জাতিক চুল বিশেষজ্ঞ জাভেদ হাবিব জানাচ্ছেন যে চুলের রঙ করার সময়ে কিছু ভুল এবং আপনার কী সম্পর্কে সতর্ক হওয়া উচিত।

Parna Sengupta | Published : Oct 9, 2023 12:10 PM IST

পুজোর আগে চুলে নানা রকম এক্সপেরিমেন্ট করতে সবাই পার্লারে ছোটেন। কিন্তু পুজোর দু সপ্তাহ আগে পার্লারে যেমন ভিড়, তেমনই পকেট পুরো ফাঁকা হওয়ার আশঙ্কা থেকেই যায়। তাই পার্লারে গিয়ে খরচ না করে বাড়িতেই মনের মত করে ধীরে সুস্থে চলে রং করতে পারেন। এতে পকেট যেমন বাঁচবে, তেমনই যত্ন নিয়ে চুল কালারও হবে। তবে চুলের রং সাবধানে না লাগালে চুল নষ্ট হয়ে যেতে পারে। সঠিক পদ্ধতি অনুসরণ করা না হলে, রঙ দীর্ঘস্থায়ী হয় না। আন্তর্জাতিক চুল বিশেষজ্ঞ জাভেদ হাবিব জানাচ্ছেন যে চুলের রঙ করার সময়ে কিছু ভুল এবং আপনার কী সম্পর্কে সতর্ক হওয়া উচিত।

শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে ফেলুন

চুলে রং লাগানোর দুই দিন আগে শ্যাম্পু দিয়ে চুল ভালো করে ধুয়ে নিন। শ্যাম্পু করার আগের রাতে চুলে গরম তেল দিয়ে ম্যাসাজ করতে ভুলবেন না। সারারাত তেল লাগিয়ে রাখার পর সকালে আবার হালকা শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে ফেলুন। হেয়ার কালার লাগানোর আগে চুল ধোয়া চুলের রং দীর্ঘস্থায়ী করতে সাহায্য করে।

নির্দিষ্ট সময়ের জন্য রঙ রাখুন

যে কোন ব্র্যান্ডের হেয়ার কালার নিন, চুলে কতক্ষণ রঙ রাখতে হবে তার তথ্য প্যাকেটের গায়ে সূক্ষ্ম প্রিন্টে লেখা থাকবে। বেশিক্ষণ চুলে হেয়ার কালার রেখে দিলে চুল কালো হয়ে যাবে। এটি অক্সিডেশনের কারণে ঘটে। আপনার চুল পাতলা হলেও চুলে রঙ বেশিক্ষণ রাখবেন না।

সঠিকভাবে আবরণ

যখনই হেয়ার কালার লাগান, চুল ভালো করে ঢেকে রাখার চেষ্টা করুন। চুলে রং ঠিকমতো না লাগালে চুলের রং হালকা হয়ে যাবে, যা দেখতেও খারাপ লাগবে। সঠিক পদ্ধতিতে হেয়ার কালার দিয়ে চুল ঢেকে রাখলে তার রং সমানভাবে চুলে লেগে যায়।

কন্ডিশনার প্রয়োজন

চুলে রঙ লাগালে মাথার ত্বকের ছিদ্র খুলে যায়, যা চুলের ক্ষতি এবং শুষ্ক হওয়ার সম্ভাবনা বাড়িয়ে দেয়। এটি এড়াতে চুল ধোয়ার পর ভালো মানের হেয়ার কন্ডিশনার লাগাতে ভুলবেন না। আজকাল বাজারে স্পেশাল হেয়ার কালার শ্যাম্পু এবং কন্ডিশনার পাওয়া যায়, যা আপনার চুলকে ক্ষতির হাত থেকে রক্ষা করে এবং দীর্ঘদিন ধরে রঙ বজায় রাখে।

Read more Articles on
Share this article
click me!