হেয়ার স্টাইল করার সময় ভুল করেও এই কাজগুলো করবেন না, হয়ে যেতে পারে টাক

অনেক সময় চুলের স্টাইল করতে গিয়ে এমন ভুল হয়ে যায়, যার কারণে চুল পড়া শুরু হয়। তাই, আপনিও যদি একই সমস্যার সম্মুখীন হন, তাহলে এখানে আমরা আপনাকে সেই ভুলগুলো সম্পর্কে বলব

Parna Sengupta | Published : Mar 1, 2024 11:56 AM IST

চুল আমাদের মাথার মুকুট। এটি আমাদের সৌন্দর্যের পাশাপাশি স্টাইলও বাড়ায়। এমন পরিস্থিতিতে চুলের যত্ন নেওয়া খুবই জরুরি। আমরা বিভিন্ন অনুষ্ঠানে বিভিন্ন hairstyle করি। তার জন্য রীতিমত অত্যাচার চলে চুলের ওপর। অনেক মেয়ে বাড়িতে চুলের স্টাইল নিজেরা করলেও, অনেকেই যান পার্লারে। মনের মত হেয়ার স্টাইল পেতে। কিন্তু বেশিরভাগ মানুষই হেয়ারস্টাইল করতে গিয়ে কিছু ভুল করে থাকেন।

অনেক সময় চুলের স্টাইল করতে গিয়ে এমন ভুল হয়ে যায়, যার কারণে চুল পড়া শুরু হয়। তাই, আপনিও যদি একই সমস্যার সম্মুখীন হন, তাহলে এখানে আমরা আপনাকে সেই ভুলগুলো সম্পর্কে বলব, যেগুলো সংশোধন করে আপনি চুল পড়ার সমস্যা এড়াতে পারবেন।

ভেজা অবস্থায় চুল আঁচড়াবেন না

বেশিরভাগ মানুষই শুধুমাত্র ভেজা চুল দিয়ে চুলের স্টাইল তৈরি করেন। কিন্তু এর ফলে তাদের চুল খারাপ হতে থাকে। ভেজা চুলে হিটিং মেশিন ব্যবহার করা অত্যন্ত ক্ষতিকর হতে পারে। এর ফলে আপনার চুল আরও বেশি ক্ষতিগ্রস্ত হয়। এমন অবস্থায় চুল শুকানোর পরই হিটিং মেশিন ব্যবহার করুন।

হেয়ার স্প্রে ব্যবহার কমান

হেয়ারস্টাইল করার সময় অতিরিক্ত চুল ভাঙ্গা এড়াতে, অল্প পরিমাণে হেয়ার স্প্রে ব্যবহার করুন। এই হেয়ার স্প্রে আমাদের চুলের গোড়া থেকে ক্ষতি করতে পারে। এর কারণে আমাদের মাথার ত্বকও দুর্বল হয়ে পড়ে। এর ফলে আমাদের চুলও পড়তে শুরু করে। যখনই আপনি আপনার চুলের স্টাইল করবেন তখন অল্প অল্প করে হেয়ার স্প্রে ব্যবহার করুন।

খুব বেশি শক্ত করে চুল বাঁধবেন না

হেয়ারস্টাইল করার সময় মাথায় রাখবেন চুল যেন বেশি টাইট না হয়। চুলের স্টাইলটা একটু ঢিলেঢালা রাখুন। খুব টাইট হেয়ারস্টাইল করার কারণে আমাদের চুলের গোড়া দুর্বল হয়ে পড়ে এবং চুল ভেঙে যেতে শুরু করে। অতএব, শুধুমাত্র আলগা hairstyle করতে চেষ্টা করুন। ন্যূনতম আনুষাঙ্গিক ব্যবহার করুন যাতে আপনার চুলের স্ক্যাল্প দুর্বল না হয়ে যায়। চুলের স্টাইল করার সময় আপনি এই সহজ হেয়ার স্টাইল টিপস অনুসরণ করতে পারেন।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!