ভ্যালেন্টাইনস ডেতে আপনার রূপেই ঘায়েল হবে সঙ্গীর মন! সেজে উঠুন এইভাবে, রইল সহজ টিপস

ভ্যালেন্টাইনস ডে ১৪ ফেব্রুয়ারি। আপনি যদি এই দিনে নিজেকে সুন্দর করে তুলতে চান তবে ৩টি জিনিস প্রয়োজন। প্রথমটি মুখে হাসি, দ্বিতীয়টি উজ্জ্বল ত্বক এবং তৃতীয়টি সেরা পোশাক। হাসি এবং পোশাক সহজে পাওয়া যাবে কিন্তু উজ্জ্বল ত্বকের জন্য বিশেষ কিছু করতে হবে।

Parna Sengupta | Published : Feb 11, 2024 1:05 PM IST

15

ঘরে বসেই আপনার ত্বকের যত্ন নিতে পারেন। এই ত্বকের যত্ন ছেলে এবং মেয়ে উভয়ের জন্য। ভ্যালেন্টাইনের স্পেশাল ডেটিং এর আগে, ফ্যাকাশে ত্বকে কিছু বিশেষ প্যাক মিরর গ্লো সহ নরম ত্বক দেবে। জেনে নিন কোন ফেসপ্যাক দিয়ে আপনি এই সব পাবেন।

25

চন্দন ও গোলাপ মিশিয়ে এই প্যাকটি তৈরি করুন। এই প্যাকটি ত্বকে জমে থাকা সমস্ত ময়লা দূর করে ত্বককে করবে উজ্জ্বল। প্রথমে এক মুঠো শুকনো গোলাপের পাপড়ি মিক্সারে পিষে তাতে চন্দনের গুঁড়ো দিন। সেই মিশ্রণে দুই চামচ দই যোগ করে একটি মাটির পেস্ট তৈরি করুন। এটি ত্বকে লাগিয়ে আধা ঘণ্টা পর জল দিয়ে ধুয়ে ফেললে ত্বক উজ্জ্বল হয়ে উঠবে।

35

জাফরানকে স্বর্গীয় ফুলের পরাগ বলা হয়। এই জিনিসটি তার অসংখ্য গুণের কারণে এত মূল্যবান। এটি ত্বকে লাগালে সমস্ত ট্যান দাগ দূর হয়ে যাবে। মুখমণ্ডল থাকবে প্রাকৃতিক আভায় ভরপুর। এক চিমটি জাফরান কয়েক ঘণ্টা দুধে ভিজিয়ে রাখুন। তারপর বেসন ও জাফরান ভেজানো দুধ মিশিয়ে পেস্ট তৈরি করুন। মুখে লাগিয়ে আধ ঘণ্টা অপেক্ষা করুন। তারপর এটি ধুয়ে ফেলুন এবং এটি যাদু।

45

তৈলাক্ত ত্বকে ব্রণ প্রতিরোধ করতে বিশেষ দিনে এই প্যাকটি প্রয়োগ করুন। প্রথমে এক মুঠো নিম তুলসী পাতা পিষে নিন। এতে মুলতানি মাটি মিশিয়ে নিন। এটি আপনার মুখে ২০ মিনিটের জন্য রেখে ধুয়ে ফেলুন।

55

বাদামের চমৎকার গুণ ত্বকে পুষ্টি যোগাবে। ২ টেবিল চামচ চন্দন কাঠের সাথে বাদাম গুঁড়ো মেশান। মাড প্যাক তৈরি করতে মধু ও দুধ অল্প অল্প করে মিশিয়ে নিন। মুখে ২০ মিনিট রেখে ময়লা ধুয়ে ফেলুন। ত্বক হয়ে উঠবে কোমল ও উজ্জ্বল।

Share this Photo Gallery
click me!
Recommended Photos