Dol Yatra 2023: দোলের রঙ তুলতে ব্যবহার করুন এই ঘরোয়া টোটকার মধ্যে একটি, দ্রুত মিলবে উপকার

লাল, সবুজ, হলুদ থেকে শুরু করে বাজার ভরে গিয়েছে নানা রকম রঙে। আবার কেউ কেউ সোনালী কিংবা রুপোলি রং কিনবেন বলে স্থির করেছেন। এই সব রঙ দিয়ে হোলি নয় খেললেন কিন্তু তারপর? রইল বিশেষ টিপস।

Sayanita Chakraborty | Published : Mar 5, 2023 9:14 AM IST / Updated: Mar 07 2023, 12:10 PM IST

110

হোলির রং থেকে ত্বকের কী ক্ষতি হয় তা নিয়ে চিন্তায় থাকেন অনেকে। আর রং খেলার পর সেই রঙ তোলা চারটি খানি কথা নয়। সঠিক ভাবে রং না তুললে তা রোমকূপের মধ্যে ঢুকে যায়। এর থেকে ত্বকের নানান সংক্রমণ দেখে দেয়। এবার রইল রং তোলার বিশেষ টিপস। 

210

এবছর দোলের রঙ তুলতে শুধু ফেসওয়াস ব্যবহার করলেই হল না। এবার ব্যবহার করুন ঘরোয়া টোটকা। ত্বকের সমস্যা দূর করতে ও দ্রুত রঙ তুলতে বেশ উপকারী এমন ঘরোয়া টোটকা। দেখে নিন কীভাবে বানাবেন ও ব্যবহার করবেন এই সকল ফেসপ্যাক।

310

নারকেল তেল দিয়ে রঙ তুললে পারেন। রঙ খেলে আসার পর মুখে লাগিয়ে নিন নারকেল তেল। এবার হালকা করে ম্যাসাজ করুন। কিছুক্ষণ অপেক্ষা করার পর ফেসওয়াস ব্যবহারে মুখ ধুয়ে নিন। মিলবে উপকার। 

410

বেসন ও দই দিয়ে প্যাক বানান। একটি পাত্রে বেসন নিন। তাতে মেশান দই। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তা মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। দূর হবে দোলের রঙ।  

510

আমন্ড ও মধু দিয়ে বানাতে পারেন প্যাক। একটি পাত্রে কয়েকটি আমন্ড নিন। তাতে জল দিয়ে ভিজিয়ে রাখুন। সকালে উঠে বেটে নিন। এবার তার সঙ্গে মেশান মধু। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তা  মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। দূর হবে দোলের রঙ।  

610

মুসর ডাল ও কমলালেবুর খোসা দিয়ে প্যাক বানাতে পারেন। দোলের রঙ তুলতে বেশ উপকারী এই প্যাক। মুসর ডাল বেটে নিন। এবার তার সঙ্গে মেশান কমলালেবুর খোসা বাটা বা কমলালেুর খোসা পাউডার। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। 

710

কলা ও মধু দিয়ে প্যাক বানাতে পারেন। কলা চটকে তার সঙ্গে মেশান মধু। এবার তা মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। দূর হবে দোলের রঙ।  মিলবে উপকার।

810

লেবুর রস ও অ্যালোভেরা জেল দিয়ে প্যাক বানান। অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। তার সঙ্গে মেশান লেবুর রস। তা মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। দূর হবে দোলের রঙ।  

910

মুলতানি মাটি ও গোলাপ জল দিয়ে প্যাক বানান। মুলতানি মাটির সঙ্গে মেশান গোলাপ জল। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তা মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিলে মিলবে উপকার। উঠে যাবে দোলের রঙ। 

1010

শসা ও লেবুর রস মিশিয়ে প্যাক বানান। শসা খোসা ছাড়িয়ে নিন। তা এবার ব্লেন্ড করে নিন। এবার এর সঙ্গে মেশান পাতিলেবুর রস। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তুলোয় করে তা মুখে লাগান। শুকিয়ে গেলে ধয়ে নিন। মিলবে উপকার। রঙ সহজে উঠে যাবে।  

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos