Dol Yatra 2023: রইল ছয়টি বিশেষ হেয়ার প্যাকের হদিশ, দোল উৎসবে পর ব্যবহার করুন এমন প্যাক, মিলবে উপকার

‘খেলবো হোলি, রং দেব না, তাই কখনও হয়?’ সত্যিই তা হয় নাকি? আর মাত্র কটা দিনের অপেক্ষা। তারপরই দোল উৎসব। এই রঙের উৎসবে মেতে ওঠার চলছে প্রস্তুতি। হোলির এই একটা দিন সকলেই নিজের মতো করে উপভোগ করেন। পরিবার, বন্ধু, ভালোবাসার মানুষ সকলকে রঙ মাখান সকলে। 

Sayanita Chakraborty | Published : Mar 5, 2023 8:37 AM IST / Updated: Mar 07 2023, 11:40 AM IST

110

আর এই আনন্দ অনেকের ক্ষতির কারণ হয়। কেমিক্যাল যুক্ত রঙের থেকে ত্বকে ও চুলে নানান রকম সমস্যা দেখা যায়। কারও ত্বকে সংক্রমণ দেখা দেয় তো কারও চুল রঙ বদলে যায়। আজ টিপস রইল চুলের যত্ন নিয়ে। রইল ছয়টি প্যাকের হদিশ। দেখে নিন কোন উপায় মিলবে উপকার। কেমিক্যাল যুক্ত রঙ থেকে রক্ষা করুন চুলকে। জেনে নিন কী করবেন। 

210

কলা ও অ্যাভোকাডো দিয়ে প্যাক বানান। একটি কলা চটকে নিন। এবার অন্য দিকে একটি অ্যাভোকাডো কেটে সবুজ অংশ বের করে নিন। একসঙ্গে অ্যাভোকাডো ও কলা নিয়ে চটকে নিন। এবার তার সঙ্গে মেশান মেয়োনিজ। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তা চুলে লাগান। অন্তত ২০ মিনিট অপেক্ষা করুন। তারপর শ্যাম্পু করে নিলে মিলবে উপকার।

310

দই ও লেবুর রস দিয়ে বানান হেয়ার প্যাক। একটি পাত্রে দই নিয়ে ফেটিয়ে নিন। তাতে মেশান পাতিলেবুর রস। ভালো করে মেশান। আবার তা স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। অন্তত ২০ মিনিট পর চুল ধুয়ে নিন। দোলের রং থেকে অনেক সময় চুল রুক্ষ্ম ও লাল হয়ে যায় এই সমস্যা দূর হবে।

410

অলিভ অয়েল ও মধু দিয়ে বানিয়ে নিন প্যাক। একটি পাত্রে পরিমাণ মতো অলিভ অয়েল নিন। এতে মেশান মধু। ভালো করে মিশিয়ে নিন। তা চুলে ভালো করে লাগান। এবার ১৫ থেকে ২০ মিনিট পর শ্যাম্পু করে নিন। দোলের রঙ থেকে হওয়া চুলের সকল ক্ষতি থেকে মিলবে মুক্তি।  

510

মেথির সাহায্যে চুলের যত্ন নিতে পারেন। একটি পাত্রে মেথি নিয়ে তাতে জল দিয়ে সারা রাত ভিজিয়ে রাখুন। সকালে তা বেটে নিন। তার সঙ্গে মেশান দই। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি চুলে লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। রঙ খেলার পর তা শ্যাম্পু করে নিন।

610

ডিমের সাদা অংশ দিয়ে প্যাক বানাতে হেয়ার প্যাক। একটি পাত্রে ডিমের সাদা অংশ নিয়ে তা ফেটিয়ে নিন। এবার তাতে মেশান অলিভ অয়েল। মেশান কয়েক ফোঁটা ভিটামিন ই। এবার তা দিয়ে প্যাক বানান। মিশ্রণটি চুলে লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। রঙ খেলার পর তা শ্যাম্পু করে নিন।

710

হেনা ও কফি দিয়ে প্যাক বানান। হেনার সঙ্গে মেশান কফি। মেশান পাতিলেবুর রস। ভালো করে মিশিয়ে প্যাক বানান। এবার তা চুলে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। এতে মিলবে উপকার। রঙ খেলার পর তা শ্যাম্পু করে নিন।

810

কলা ও মধু দিয়ে হেয়ার প্যাক বানান। একটি কলা চটকে নিন। তাতে মেশান মধু। এবার তা চুলে লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। এতে চুলের রুক্ষ্ম ভাব দূর হবে। মিলবে উপকার।  

910

দোলের দিন সাবার আগে চুলে তেল দিন। আপনার ব্যবহৃত যে কোনও হেয়ার অয়েল ভালো করে চুলে লাগান। চুলের স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। তাকপর চুল বেঁধে নিন। শক্ত করে চুল বাঁধুন। এতে চুল রক্ষা পাবে।  

1010

চুল ভালো রাখতে রঙ খেলার পর চুল ধুয়ে নিন। রঙ খেলে এসে জল দিয়ে চুল ধুয়ে নিন। প্রথমেই শ্যাম্পু দেবেন না। প্রথমে জলে চুল ধুতে হবে। গরম জল ব্যবহার করবেন না। এতে চুল আরও রুক্ষ্ম হয়ে যাবে। তাই আগে জল দিয়ে চুল ধুয়ে নিন। 

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos