চুলের ঘনত্ব বাড়বে ঘরোয়া প্যাকের গুণে, রইল চুল ভালো রাখার বিশেষ টোটকা

চুল পড়ার পেছনে রয়েছে নানান কারণ। চুল পড়া রোধ করতে এবং চুল বাড়াতে সাহায্য করে এমন কিছু হেয়ার প্যাক সম্পর্কে জেনে নিন।

Sayanita Chakraborty | Published : Sep 25, 2024 11:41 AM IST

চুল পড়ার সমস্যা কি আপনাকেও কুরে কুরে খাচ্ছে? চুল পড়ার পেছনে রয়েছে নানান কারণ। চুল পড়া রোধ করতে এবং চুল বাড়াতে সাহায্য করে এমন কিছু হেয়ার প্যাক সম্পর্কে জেনে নিন।

১. নারকেল তেল- অ্যালোভেরা 

Latest Videos

কিছুটা নারকেল তেলে অ্যালোভেরা জেল মিশিয়ে মাথার ত্বকে লাগান। ২০ মিনিট পর ধুয়ে ফেলুন। সপ্তাহে অন্তত ৩ দিন এই প্যাক লাগান। মিলবে উপকার।

২. পেঁয়াজ- অ্যালোভেরা 

পেঁয়াজের রসের সাথে অল্প অ্যালোভেরা জেল মিশিয়ে নিন। এরপর এই মিশ্রণটি মাথার ত্বকে এবং চুলে ভালো করে লাগান। আধা ঘন্টা পর ধুয়ে ফেলুন। সপ্তাহে এক বা দুইবার এটি করলে চুল পড়া রোধ করতে এবং চুল বাড়াতে সাহায্য করবে। সপ্তাহে অন্তত ২-৩ দিন এই প্যাক লাগান। মিলবে উপকার।

৩. ডিম- পেঁয়াজ

ডিমের সাদা অংশ এবং পেঁয়াজের রস একসাথে মিশিয়ে মাথায় লাগালে চুল পড়া কমাতে এবং নতুন চুল গজাতে সাহায্য করে। সপ্তাহে অন্তত ৩ দিন এই প্যাক লাগান। মিলবে উপকার।  

৪. কলা- ডিম 

একটি পাকা কলা ভালো করে মিশিয়ে নিন। এরপর একটি ডিমের কুসুম মিশিয়ে মিশ্রণ তৈরি করুন। এই মিশ্রণটি মাথার ত্বকে এবং চুলে লাগিয়ে ২০ মিনিট পর ধুয়ে ফেলুন। নিয়মিত এটি করলে চুল বাড়াতে সাহায্য করবে। সপ্তাহে অন্তত ৩ দিন এই প্যাক লাগান। মিলবে উপকার।

৫. পাতিলেবু-অ্যালোভেরা

ব্যবহার করতে পারেন পাতিলেবু ও অ্যালোভেরার প্যাক। অ্যালোভেরা জেল বের করে নিন। তাতে পাতিলেবুর রস মিশিয়ে মাথায় লাগান। ১৫ মিনিট পর শ্যাম্পু করে নিন। 


 

Share this article
click me!

Latest Videos

'মমতার পাঠশালার ভালো ছাত্র...' ঝাড়খণ্ডে মঞ্চ কাঁপালেন শুভেন্দু | Suvendu Adhikari | Jharkhand
পুজোর আগেই হানা খাদ্য সুরক্ষা দপ্তরের! বিপদের মুখে বহু রেস্তোরাঁ ও স্ট্রীট ফুডের দোকান! | WB News
BJP Live : বিজেপির 'কালীঘাট চলো' অভিযান, দেখুন সরাসরি
রাতের অন্ধকারে ডাকাতি! ভাঙচুর ও লুটপাটে লক্ষাধিক টাকার ক্ষতি! আতঙ্কে মাছ ও সবজি ব্যবসায়ীরা
পুকুর ভরাট করে ফ্লাট নির্মাণ! তৃণমূলের বিরুদ্ধে গুরুতর অভিযোগ আনলেন বিজেপি নেতা | Chandannagar News