পুজোর আগেই ত্বক হবে টানটান, উবে যাবে বলিরেখা! রইল ম্যাজিক ফেস প্যাকের হদিশ

কিছু প্রাকৃতিক প্রতিকারের মাধ্যমে এই সমস্যাটি মোকাবেলা করতে পারেন। কিছু ফেস মাস্ক যা সহজেই বাড়িতে তৈরি করা যায় আপনার ত্বককে টানটান করতে এবং তরুণ রাখতে সাহায্য করতে পারে।

Parna Sengupta | Published : Sep 20, 2024 4:33 PM IST

বয়স বাড়ার সাথে সাথে আমাদের ত্বকে অনেক পরিবর্তন ঘটে। সবচেয়ে সাধারণ পরিবর্তনগুলির মধ্যে একটি হল ঝুলে যাওয়া ত্বক এবং বলিরেখা। অনেকেই প্রায়ই এই সমস্যায় ভুগে থাকেন। তবে আতঙ্কিত হওয়ার দরকার নেই কারণ আপনি কিছু প্রাকৃতিক প্রতিকারের মাধ্যমে এই সমস্যাটি মোকাবেলা করতে পারেন। কিছু ফেস মাস্ক যা সহজেই বাড়িতে তৈরি করা যায় আপনার ত্বককে টানটান করতে এবং তরুণ রাখতে সাহায্য করতে পারে।

এগুলি হল কয়েকটি সেরা ঘরে তৈরি মুখোশ

Latest Videos

ডিম এবং মধু মাস্ক

ডিমে প্রচুর পরিমাণে প্রোটিন থাকে যা ত্বককে টানটান করতে সাহায্য করে। মধু ত্বকে আর্দ্রতা জোগায়। একটি ডিমের সাদা অংশে এক চামচ মধু মিশিয়ে মুখে লাগান এবং ১৫-২০ মিনিট পর ধুয়ে ফেলুন।

অ্যালোভেরা এবং লেবুর মাস্ক

অ্যালোভেরায় রয়েছে অ্যান্টিঅক্সিডেন্ট যা ত্বককে ক্ষতির হাত থেকে রক্ষা করে। লেবুতে রয়েছে ভিটামিন সি যা কোলাজেন উৎপাদন বাড়ায়। লেবুর রসের সাথে অ্যালোভেরা জেল মিশিয়ে মুখে লাগান এবং ১৫ মিনিট পর ধুয়ে ফেলুন।

দই এবং হলুদ মাস্ক

মুখের জন্য দই খুবই উপকারী। এতে রয়েছে ল্যাকটিক অ্যাসিড যা ত্বকের মৃত কোষ দূর করে। হলুদে অ্যান্টি-ইনফ্লেমেটরি বৈশিষ্ট্য পাওয়া যায় যা ত্বককে প্রশমিত করে। দই ও হলুদ মিশিয়ে পেস্ট তৈরি করে মুখে লাগান। ১৫-২০ মিনিট লাগানোর পর ধুয়ে ফেলুন।

কলা এবং মধু মাস্ক

কলায় রয়েছে ভিটামিন এ এবং ই যা ত্বকে পুষ্টি যোগায়। মধু ত্বকে আর্দ্রতা জোগায়। একটি পাকা কলা ম্যাশ করুন। এতে এক চামচ মধু মিশিয়ে মুখে লাগান, ১৫-২০ মিনিট পর ধুয়ে ফেলুন।

ওটস এবং দই মাস্ক

ওটসে রয়েছে অ্যান্টিঅক্সিডেন্ট যা ত্বককে ক্ষতির হাত থেকে রক্ষা করে। দই ত্বকে আর্দ্রতা জোগায়। ওটস পিষে তাতে দই মিশিয়ে মুখে লাগান। ১৫-২০ মিনিট পরে ধুয়ে ফেলুন।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
'স্বাস্থ্য মন্ত্রী সহ পুরো দফতর এবার জেলে যাবে' বিস্ফোরক শুভেন্দু অধিকারী | Suvendu Adhikari News
অভয়া কাণ্ডের দ্রুত বিচারের দাবি জুনিয়র ডাক্তারদের! স্বাস্থ্য ভবন থেকে সিজিও কমপ্লেক্স পর্যন্ত মিছিল
'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
'ষড়যন্ত্র করে আমাকে গ্রেফতার করা হয়েছিল' জেল থেকে ছাড়া পেয়েই পাল্টা অভিযোগ Kalatan Dasgupta-র