পুরুষরা কীভাবে এই গরমে খরচ না করেই ট্যানিং দূর করবেন, বরুন শেয়ার করলেন নিজের সহজ এই স্কিন কেয়ার টিপস

বরুণ ধাওয়ান হাতে বরফ ভর্তি পাত্র নিয়েছেন। এরপর তাকে বরফের জল ভর্তি বালতিতে পা রাখতে দেখা যায়। এর সঙ্গে তিনি ক্যাপশন দিয়েছেন, 'ডার্টি ট্যান+আইস+রিকভারি'। চলুন এই ত্বকের যত্নের প্রতিকার সম্পর্কে জেনে নেওয়া যাক

 

Web Desk - ANB | Published : Jun 3, 2023 9:45 AM IST

ক্ষতিকারক UV রশ্মি ত্বকের ক্ষতি করতে কাজ করে। গ্রীষ্মে প্রবল সূর্যালোকের সংস্পর্শে আসার কারণে ত্বকে ট্যানিং দেখা দেয়। ট্যানিং ত্বকের সৌন্দর্যও কমিয়ে দেয়। কেউ কেউ ট্যানিং থেকে মুক্তি পেতে বিউটি প্রোডাক্টও ব্যবহার করেন। কিন্তু দীর্ঘমেয়াদে এসব বিউটি প্রোডাক্ট ত্বকের ক্ষতি করে। এমন পরিস্থিতিতে ট্যানিং থেকে মুক্তি পেতে আপনি কিছু ঘরোয়া উপায়ও ব্যবহার করে দেখতে পারেন ।ট্যানিং দূর করতে শসা এবং গ্লিসারিনও ব্যবহার করতে পারেন। আসুন জেনে নেওয়া যাক কী কী উপায়ে আপনি শসা এবং গ্লিসারিন ব্যবহার করতে পারেন।

শসা ও গ্লিসারিন এভাবে ব্যবহার করুন-

প্রথমে একটি পাত্রে ২ চামচ শসার রস নিন। এতে আধা বা এক চা চামচ গ্লিসারিন যোগ করুন। শসা এবং গ্লিসারিনের মিশ্রণ ত্বকে এভাবে ১০ বা ১৫ মিনিট রেখে দিন। এর পর সাধারণ জল দিয়ে ত্বক পরিষ্কার করে নিন।

পুরুষদের ত্বকের ট্যান দূর করার টিপস দিলেন বরুন ধাওয়ান-

আজকাল ওয়েব সিরিজ সিটাডেলের শুটিংয়ে ব্যস্ত বরুণ ধাওয়ান। এই কারণে তিনি ত্বকে ট্যানিংয়ের সম্মুখীন হচ্ছেন। বরুণ ধাওয়ানের হাতে ট্যান পড়েছে এবং তাকে নিজেই সোশ্যাল মিডিয়ায় এটি উল্লেখ করতে দেখা গিয়েছে। ইনস্টাগ্রামে শেয়ার করা ভিডিওতে বরুণ ধাওয়ান হাতে বরফ ভর্তি পাত্র নিয়েছেন। এরপর তাকে বরফের জল ভর্তি বালতিতে পা রাখতে দেখা যায়। এর সঙ্গে তিনি ক্যাপশন দিয়েছেন, 'ডার্টি ট্যান+আইস+রিকভারি'। আসুন আপনাকে এই ত্বকের যত্নের প্রতিকার সম্পর্কে বলি...

 

 

বরফ দিয়ে ট্যানিং অপসারণ

বরফের কুলিং এজেন্ট আমাদের ত্বকের গভীরে গিয়ে ট্যান দূর করতে সাহায্য করে। এই পদ্ধতিটি অনেক পুরানো এবং এতে কোনও খরচ নেই। পায়ের ট্যানিং দূর করতে চাইলে একটি বালতিতে বরফ নিয়ে তাতে পা কয়েক মিনিট রেখে দিন। আপনি চাইলে হাতের ট্যানিংও দূর করতে পারেন।

আপনি যদি আপনার মুখে এই পদ্ধতিটি ব্যবহার করতে চান তবে একটি জিনিস মনে রাখবেন। মুখে সরাসরি বরফ না লাগিয়ে কাপড়ে রেখে মুখে ঘষে নিন। ট্যানিং এড়াতে আপনি অন্যান্য ঘরোয়া প্রতিকার গ্রহণ করতে পারেন, তবে মনে রাখবেন যে আপনাকে অবশ্যই সব সময় সানস্ক্রিন ব্যবহার করতে হবে। এটি আমাদের ত্বককে সূর্যের রশ্মি এবং UV রশ্মি থেকে রক্ষা করতে কাজ করে।

Share this article
click me!