পুজোয় চমকে দিন চুলের বাহারে! ৭দিনে পাবেন ঘন ও উজ্জ্বল চুল, রইল দারুণ কার্যকরী ৫টি টিপস

দূষণ এবং ব্যস্ত জীবনযাত্রা চুলের ঘনত্ব কমাতে পারে। এই পাঁচটি টিপস চুলের ঘনত্ব পুনরুদ্ধার করতে এবং চুলের প্রাণশক্তি বাড়াতে সাহায্য করতে পারে।

Parna Sengupta | Published : Oct 6, 2024 10:32 AM IST

16

আজকের দূষণ এবং ব্যস্ত জীবনযাত্রা অনেকের চুলের ঘনত্ব নষ্ট করছে। যাইহোক, পুষ্টিকর খাদ্য এবং সঠিক যত্নের মতো সহজ সমন্বয়ের মাধ্যমে আপনি ঘন, আরও বেশি ভলিউমাস চুল পেতে পারেন। আপনার চুলের স্বাস্থ্য এবং চেহারা পুনরুজ্জীবিত করার জন্য পাঁচটি প্রয়োজনীয় টিপস আবিষ্কার করুন।

26

চুলের ঘনত্ব বাড়ানোর জন্য, পুষ্টিকর খাবার সমৃদ্ধ খাদ্য গ্রহণ করুন। ডিম, বাদাম, পালং শাক এবং ফ্যাটি মাছের মতো ওমেগা-৩ ফ্যাটি অ্যাসিড, জিংক এবং বায়োটিন সমৃদ্ধ খাবার বেশি খান, কারণ এই পুষ্টিগুলি স্বাস্থ্যকর চুলের স্ট্র্যান্ড গঠনে শক্তিশালী করতে এবং উৎসাহিত করতে সাহায্য করে।

36

নিয়মিত মাথার ত্বক ম্যাসাজ করলে রক্ত ​​​​প্রবাহের উন্নতি হয়, যা ঘন চুলের বৃদ্ধিকে উৎসাহিত করে। অতিরিক্ত আর্দ্রতার জন্য এবং ম্যাসাজের সময় চুলের ফলিকल्स উদ্দীপিত করার জন্য, নারকেল তেল বা ক্যাস্টর তেলের মতো পুষ্টিকর তেল ব্যবহার করুন। এটি চুলের ঘনত্ব এবং সামগ্রিকভাবে মাথার ত্বকের স্বাস্থ্যের উন্নতি করবে।

46

ভলিউমাইজিং কন্ডিশনার এবং শ্যাম্পু নির্বাচন করুন যা চুলকে শিকড় থেকে উপরে তোলার লক্ষ্যে কাজ করে। হালকা সূত্রগুলি যা ভলিউম বাড়ায় এবং আপনার চুলকে পূর্ণ এবং আরও প্রাণবন্ত দেখায় ভারী পণ্যগুলির চেয়ে ভালো যা আপনার চুলকে ভারী করে তুলতে পারে।

56

 গরম স্টাইলিং সরঞ্জাম ব্যবহার সীমিত করা উচিত কারণ এটি চুলের ক্ষতি করতে পারে এবং এর ঘনত্ব কমাতে পারে। স্টাইল প্রয়োজন হলে তাপ সুরক্ষিত স্প্রে ব্যবহার করুন যাতে আপনার চুলের স্ট্র্যান্ডগুলিকে তাপের ক্ষতি থেকে রক্ষা করা যায় এবং আপনার চুলকে শক্তিশালী, স্বাস্থ্যকর রাখা যায়।

66

ভালো চুলের বৃদ্ধির জন্য এবং বিভক্ত প্রান্তগুলি দূর করার জন্য, প্রতি ৬ থেকে ৮ সপ্তাহ অন্তর চুল কাটার সময় নির্ধারণ করুন। নিয়মিত যত্ন সময়ের সাথে সাথে সামগ্রিক চুলের প্রাণশক্তি এবং শক্তি বৃদ্ধি করে এবং ক্ষতি রোধ করতে সাহায্য করে, ঘন, আরও বেশি ভলিউমাস চুলের চেহারা দেয়।
 

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos