ভিটামিন ই দিয়ে তৈরি স্ক্রাবার ব্যবহারে ত্বকে আসবে জেল্লা, জেনে নিন কীভাবে বানাবেন

ত্বকের যত্নে ব্যবহার করুন ঘরোয়া স্ক্রাবার। আজ রইল ভিটামিন ই দিয়ে তৈরি স্ক্রাবারের হদিশ। ত্বকের যত্নে ব্যবহার করুন এর মধ্যে একটি। দেখে নিন কীভাবে বানাবেন।

Sayanita Chakraborty | / Updated: Nov 01 2022, 05:15 AM IST

ত্বকের যত্নে অধিকাংশই ভরসা করেন ঘরোয়া টোটকার ওপর। কেউ রোমকূপে জমে থাকা নোংরা পরিষ্কার করতে বেসন ব্যবহার করেন। কেউ ত্বক নরম করতে দুধ লাগান। তো কেউ ত্বক উজ্জ্বল করতে নানা প্যাক ব্যবহার করে থাকেন। এবার ত্বকের যত্নে ব্যবহার করুন ঘরোয়া স্ক্রাবার। আজ রইল ভিটামিন ই দিয়ে তৈরি স্ক্রাবারের হদিশ। ত্বকের যত্নে ব্যবহার করুন এর মধ্যে একটি। দেখে নিন কীভাবে বানাবেন।

কফি, ব্রাউন সুগার, অলিভ অয়েল ও ভিটামিন সি ক্যাপসুল দিয়ে বানিয়ে ফেলুন স্ক্রাবার। একটি পাত্রে পরিমাণ মতো কফি নিন। তাতে মেশান ব্রাউন সুগার। মেশান পরিমাণ মতো অলিভ অয়েল। এবার মেশান ভিটামিন ই ক্যাপসুল। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। দ্রুত মিলবে উপকার। সপ্তাহে ২ দিন পর্যন্ত ব্যবহার করতে পারেন ভিটামিন ই-র এই স্ক্রাবার।

Latest Videos

চিনি, পেপারিকা পাউডার, ভিটামিন ই ক্যাপসুল ও নারকেল তেল দিয়ে বানিয়ে ফেলতে পারেন বডি স্ক্রাবার। একটি পাত্রে চিনি নিন। তাতে মেশান অল্প পরিমাণ পেপারিকা পাউডার। এবার পরিমাণ মতো নারকেল তেল দিয়ে নাড়তে থাকুন। এবার দিন ভিটামিন ই ক্যাপসুল। ভালো করে মিশিয়ে নিন। এবার মিশ্রণটি গায়ে ও মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষতে থাকুন। হালকা হাতে ম্যাসাজ করুন। তারপর ধুয়ে নিন। দ্রুত মিলবে উপকার। এভাবে বানিয়ে ফেলুন ভিটামিন ই স্ক্রাবার।

এসেন্সিয়াল অয়েল , ভিটামিন ই ক্যাপসুল ও চিনি দিয়ে শুষ্ক ত্বকের জন্য স্ক্রাবার বানাতে পারেন। এসেন্সিয়াল অয়েল ও চিনি নিয়ে ভালো করে মিশিয়ে নিন। এবার তাতে মেশান ভিটামিন ই ক্যাপসুল। ভালো করে মিশিয়ে স্ক্রাবার বানাতে পারেন। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। মিলবে উপকার।

ভিটামিন ই, মধু ও গ্রিন টি দিয়ে স্ক্রাবার বানাতে পারেন। প্রথমে গ্রিন টি গুঁড়ো করে নিন। এবার মধু মেশান। ভালো করে মিশিয়ে তাতে দিন ভিটামিন ই ক্যাপসুব। ভালো করে মিশিয়ে স্ক্রাবার বানিয়ে নিন। মিশ্রণটি মুখে ও গায়ে লাগান। ২০ মিনিট রেখে স্ক্রাবিং করে নিন। তারপর ধুয়ে নিন। ত্বকে আসবে জেল্লা। মুহূর্তে ত্বক হবে উজ্জ্বল। এভাবে বানিয়ে ফেলুন ভিটামিন ই স্ক্রাবার। বিশেষজ্ঞদের মতে, ভিটামিন ই দিয়ে তৈরি স্ক্রাবার ব্যবহারে ত্বকে আসবে জেল্লা। তাই দেরি না করে বানিয়ে ফেলুন এর মধ্যে একটি।

 

আরও পড়ুন- বাতের ব্যথায় রাতে ঘুমোতে পারছেন না, খাদ্যতালিকা থেকে আজই বাদ রাখুন এই খাবার

আরও পড়ুন- ঘুমিয়ে ঘুমিয়ে বাড়ান সৌন্দর্য, কাকে বলে বিউটি স্লিপ, জেনে নিন এর জন্য কী করতে হবে

আরও পড়ুন- চুলের যত্নে হাতিয়ার করুন হলুদ দুধ, জেনে নিন চুল ভালো রাখতে এর ভূমিকা কী

Share this article
click me!

Latest Videos

Bangla News : আজও উত্তপ্ত ধর্মতলা! চিকিৎসক অনিকেতের শারীরিক অবস্থার অবনতি | Durga Puja | RG Kar News
'আগমন-গমন' এক অনন্য ভাবনায় সেজেছে সন্তোষপুর অ্যাভিনিউ সাউথের পুজো | Durga Puja 2024 | Santoshpur |
অভয়া পরিক্রমায় বাঁধা পুলিশের, তুলুম বচসা, ব্যারিকেড সরালেন আন্দোলনকারীরা | RG Kar Protest
শিল্পীরা মণ্ডপে বসেই তৈরি করছেন মাদুর! অনন্য ভাবনায় পল্লী উন্নয়ন সমিতি | Durga Puja 2024 | Kolkata
অনন্য থিম! গান করছেন বাউল শিল্পীরা, হরিদেবপুর Vivekananda Sporting Club-এর পুজো | Durga Puja 2024