চুলের যত্নে হাতিয়ার করুন হলুদ দুধ, জেনে নিন চুল ভালো রাখতে এর ভূমিকা কী

রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে থাকে হলুদ দুধ। সুস্থ থাকতে তো বটেই জানেন কি চুল ভালো রাখতে খেতে পারেন হলুদ দুধ। জেনে নিন চুল ভালো রাখতে এর ভূমিকা কী।

Sayanita Chakraborty | Published : Oct 31, 2022 9:37 AM IST

দুধে এক চিমটে হলুদ বাটা দিয়ে তা খান অনেকেই। প্রচলিত ধারণা অনুসারে, রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে থাকে হলুদ দুধ। সুস্থ থাকতে তো বটেই জানেন কি চুল ভালো রাখতে খেতে পারেন হলুদ দুধ। জেনে নিন চুল ভালো রাখতে এর ভূমিকা কী।

হলুদে আছে অ্যান্টি ইনফ্লেমেটরি বৈশিষ্ট্য। নিয়মিত হলুদ দুধ খেলে মাথার ত্বকে কোনও রকম সংক্রমণ হয় না। এটি একজিমার মতো রোগের প্রতিষেধকের কাজ করে থাকেন। তেমনই মাথার ত্বকে কোনও রকম সংক্রমণ থাকলে তার থেকে মুক্তি পেতে হলুদের র্যাক লাগাতে পারেন চুলে। অলিভ অয়েলের সঙ্গে হলুদ বাটা মিশিয়ে নিন। এই তেল দিয়ে স্ক্যাল্পে ম্যাসাজ করুন। ১৫ মিনিট পর শ্যাম্পু করে নিন।

Latest Videos

তেমনই চুল পড়ার সমস্যা থেকে বাঁচতে নিয়মিত খেতে পারেন হলুদ দুধ। এই দুধ চুলে পুষ্টি জোগায়। চুলের গোড়া শক্ত করে। তাই নিয়ম করে খেতে পারেন হলুদ দুধ। সঙ্গে হলুদ দিয়ে প্যাক বানিয়ে মাথায় লাগান। এতে মিলবে উপকার। হলুদের সঙ্হে মধু ও ডিমের অংশ মিশিয়ে নিন। তা স্ক্যাল্পে লগান ২০ মিনিট পর শ্যাম্পু করে নিন।

খুশকি প্রতিরোঝ ককতে বেশ উপকারী হলুদ দুধ। নিয়মিত খেকে এর গুণে স্ক্যাল্প ভালো থাকবে। তেমনই খুশকি দূর করতে বানাতে পারেনহ লুদের বিশেষ প্যাক। হলুদ বাটার আধ কার দই মেশান। ভালো করে মিশিয়ে তা স্ক্যাল্পে লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন।

চুল চকচকে করতে ব্যবহার করতে পারেন দুধ হলুদ। অলিভ অয়েলের সঙ্গে হলুদ মিশিয়ে নিন। এই তেল দিয়ে স্ক্যাল্পে সপ্তাহে ২ দিন এই তেল দিয়ে ম্যাসাজ করুন। তারপর শ্যাম্প করে নিন। মিলবে উপকার। এই ফ্যাকের গুণে একদিকে যেমন চুল হবে চকচকে তেমনই দূর হবে খুশকির সমস্যা। মেনে চলুন এই বিশেষ টিপস।

চুল সুন্দর করতে সকলেই মরিয়া। এক ঢাল ঝলমলে চুল চান সকলে। কিন্তু, বাস্তবে তা পেতে করতে হয় কঠিন কসরত। চুল সুন্দর করতে কেউ বাজার চলতি পণ্য ব্যবহার করেন তো কেউ ব্যবহার করেন ঘরোয়া টোটকা। তেমনই কেউ নিয়মিত পার্লার ট্রিটমেন্ট করে থাকেন। চুলের যাবতীয় সমস্যা থেকে মুক্তি পেতে হোক কিংবা চুল সুন্দর করতে প্রায় সকলেই ব্যয় করেন মোটা অঙ্কের টাকা। এবার হাতিয়ার করুন হলুদ দুধ মিলবে উপকার।

 

আরও পড়ুন- এই কয় উপায় পালন করুন হ্যালোইন পার্টি, দেখে নিন কী কী সেই পদ্ধতি, রইল বিশেষ টিপস

আরও পড়ুন- মিটছে না যৌনতৃপ্তি, চাহিদা মেটাতে শেষে কিনা এই কাজ করছেন বিবাহিতরা, জানলে অবাক হবেন

আরও পড়ুন- মেনে চলুন এই কয়টি ঘরোয়া টোটকা, পুরোপুরি নির্মূল হবে ফেসিয়াল হেয়ারের সমস্যা

Share this article
click me!

Latest Videos

Bangla News : আজও উত্তপ্ত ধর্মতলা! চিকিৎসক অনিকেতের শারীরিক অবস্থার অবনতি | Durga Puja | RG Kar News
'আগমন-গমন' এক অনন্য ভাবনায় সেজেছে সন্তোষপুর অ্যাভিনিউ সাউথের পুজো | Durga Puja 2024 | Santoshpur |
অভয়া পরিক্রমায় বাঁধা পুলিশের, তুলুম বচসা, ব্যারিকেড সরালেন আন্দোলনকারীরা | RG Kar Protest
শিল্পীরা মণ্ডপে বসেই তৈরি করছেন মাদুর! অনন্য ভাবনায় পল্লী উন্নয়ন সমিতি | Durga Puja 2024 | Kolkata
অনন্য থিম! গান করছেন বাউল শিল্পীরা, হরিদেবপুর Vivekananda Sporting Club-এর পুজো | Durga Puja 2024