এবার থেকে চোখে মাস্কারা লাগানোর সময় এই বিষয়গুলি অবশ্যই মাথায় রাখবেন, নয়তো হতে পারে বড় ক্ষতি

মাস্কারা বাজারে তরল আকারে পাওয়া যায়, তাই কেনার সময় খেয়াল রাখবেন এটি যেন শুকনো না হয়, কারণ অনেক সময় দোকানে পুরনো স্টক থাকে। যা চোখের পাতায় লাগানো যায় না।

Parna Sengupta | Published : Aug 9, 2023 6:33 PM IST

মাস্কারা আপনার চোখের সৌন্দর্য বাড়িয়ে দেয় বহুগুণ। এটি আপনার চোখের পাতা ঘন এবং দীর্ঘ দেখায়। মাস্কারা চোখের পলককে সঠিক আকার দেয় এবং সেগুলিকে ঘন ও সুন্দর করে। ভালো মানের মাস্কারা সঠিকভাবে লাগালে আপনার সৌন্দর্য বৃদ্ধি পাবে। এখানে আমরা আপনাকে মাসকারার সাথে সম্পর্কিত কিছু জিনিস বলতে যাচ্ছি, যার সাহায্যে আপনার চোখের কোন ক্ষতি হবে না। আমরা অনেকেই ওয়াটারপ্রুফ মাস্কারা ব্যবহার করে থাকি। ওয়াটারপ্রুফ মাস্কারা দিয়ে তোলার সময় সঠিক মেকআপ রিমুভার ব্যবহার করা উচিত। তা না হলে দেখা দিতে পারে কঠিন সমস্যা। তাই এবার থেকে সতর্ক হন। ওয়াটারপ্রুফ মাস্কারা তোলার ক্ষেত্রে মেনে চলুন এই কয়টি বিশেষ টিপস।

মাসকারা কেনার সময় এই বিষয়গুলো মাথায় রাখুন

Latest Videos

মাস্কারা বাজারে তরল আকারে পাওয়া যায়, তাই কেনার সময় খেয়াল রাখবেন এটি যেন শুকনো না হয়, কারণ অনেক সময় দোকানে পুরনো স্টক থাকে। যা চোখের পাতায় লাগানো যায় না। একই সাথে, মাসকারা কেনার সময়, এর প্যাকিংয়ে পড়ুন এতে ফর্মালডিহাইড বা অন্য কোনও ক্ষতিকারক রাসায়নিক ব্যবহার করা হয়নি কিনা। এই ধরনের মাস্কারা আপনার দোররা ক্ষতি করতে পারে। এছাড়াও, মাস্কের মেয়াদ শেষ হওয়ার তারিখও পরীক্ষা করুন। অনেক সময় আপনি মেয়াদোত্তীর্ণ তারিখের মুখোশটি সস্তা এবং বিক্রির ক্ষেত্রে কিনে থাকেন। যা আপনার চোখ এবং চোখের পাতার ক্ষতি করতে পারে।

এভাবে আবেদন করুন

সৌন্দর্য বিশেষজ্ঞরা বলছেন যে মহিলারা প্রতিদিন ওয়াটারপ্রুফ মাস্কারা লাগান তাদের চোখ এবং চোখের পাতার ক্ষতি হতে পারে। তিনি বলেন, ঘন ও লম্বা চোখের পলক পরিষ্কার ও স্বচ্ছ মাস্কারা ব্যবহার করুন। এতে চোখের দোররা ভালো শেপ তৈরি করে। অন্যদিকে, মাস্কারা লাগিয়ে আপনার যদি ত্বকে বা চোখে অ্যালার্জি হয়, তাহলে মাস্কারা লাগানো থেকে বিরত থাকতে হবে। এ জন্য ত্বক বিশেষজ্ঞ বা সৌন্দর্য বিশেষজ্ঞের পরামর্শ নিতে পারেন।

আপনিও কি এই ভুলগুলো করেন?

মাসকারা ব্রাশ বারবার বোতলের ভিতরে এবং বাইরে নেওয়া উচিত নয়। এতে করে বোতলে বাতাস ভরতে পারে এবং মাসকারা শুকিয়ে নষ্ট হয়ে যেতে পারে।

প্রতি ৫ থেকে ৬ মাস অন্তর মাসকারা পরিবর্তন করুন। বেশিদিন সাথে রাখবেন না।

যদি আপনার ত্বকের রঙ উজ্জ্বল হয়, তাহলে কালো রঙের পরিবর্তে গাঢ় বাদামী মাসকারা ব্যবহার করা উচিত। এটি আপনাকে আরও ভাল মানাবে।

Share this article
click me!

Latest Videos

সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
'পূজা হতে দেব না,' হিন্দুদের হুমকি বাংলাদেশের মৌলবাদীদের | Bangladesh News
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন
আর একটু বাকি! ফুঁসছে নদী, রাস্তার উপর দিয়ে বইছে জল, আলিপুরদুয়ারে বন্যা পরিস্থিতি Alipurduar Flood
Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা