কিয়ারা আদভানির মতো ঝকঝকে ত্বক চান, তাহলে এই ৪ অভ্যাস শুরু করুন কয়েক দিনের মধ্যেই ফল পাবেন

অনেকেই নিশ্চয়ই ভাবছেন যে বলিউড সেলিব্রিটিরা কীভাবে তাদের ত্বককে ২৪ ঘন্টা দাগহীন এবং উজ্জ্বল রাখে। যখনই কোনও বলিউড অভিনেত্রী তার ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন, আপনি অবশ্যই একই ত্বক পাওয়ার স্বপ্ন দেখছেন।

 

Web Desk - ANB | Published : Dec 5, 2022 9:20 AM IST

প্রত্যেক মানুষই চায় সামনের ব্যক্তির উপর তার প্রথম ছাপটা যেন এমন ভালো হয় যে সে কখনো ভুলতে না পারে। একটি ভাল ছাপ পিছনে অনেক জিনিস সহায়ক. আমাদের পোশাক, মুখ, ব্যক্তিত্ব ইত্যাদি। মুখ যদি দাগ, ব্রণ ও বলিরেখায় পূর্ণ থাকে, তাহলে আমরা নিজেরাই নিজেদের আত্মবিশ্বাসে কম বোধ করি এবং নার্ভাস থাকি। অন্যদিকে, উজ্জ্বল এবং দাগহীন ত্বক আমাদের সামনের ব্যক্তিকে আকর্ষণ করে এবং একটি ভাল কথোপকথন ঘটে। আপনারা সবাই নিশ্চয়ই ভাবছেন যে বলিউড সেলিব্রিটিরা কীভাবে তাদের ত্বককে ২৪ ঘন্টা দাগহীন এবং উজ্জ্বল রাখে। যখনই কোনও বলিউড অভিনেত্রী তার ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন, আপনি অবশ্যই একই ত্বক পাওয়ার স্বপ্ন দেখছেন।

শীত মৌসুম নিজেই চ্যালেঞ্জিং। এই সময়টা ত্বকের জন্যও ভালো নয় কারণ বাতাসের কারণে ত্বক শুষ্ক হতে শুরু করে এবং মুখের উজ্জ্বলতা কমে যায়। ঠান্ডার মৌসুমে ত্বকের যত্নে কী করা উচিত আর কী করা উচিত নয়, তা সবাই জানতে চায়। আজ বলিউড অভিনেত্রী কিয়ারা আদভানির স্কিন কেয়ার রুটিন সম্পর্কে পাঁচটি গুরুত্বপূর্ণ বিষয় জেনে নিন। আপনিও যদি সুস্থ, হাইড্রেটেড এবং উজ্জ্বল ত্বক পেতে চান, তাহলে এই বিষয়গুলো মাথায় রাখুন।

আপনার ত্বক বুঝুন-

বলিউড অভিনেত্রী বলেন, মুখ উজ্জ্বল ও দাগহীন রাখতে হলে আগে আমাদের ত্বকের ধরন, আমাদের ত্বক কেমন তা বোঝা দরকার। স্বাভাবিক ত্বকের মতো, তৈলাক্ত ত্বক, শুষ্ক ত্বক, সংমিশ্রণ ত্বক বা সংবেদনশীল ত্বক ইত্যাদি। তদনুসারে, নিজের জন্য প্রোডাক্টটি নির্বাচন করুন এবং প্রতিদিনের জন্য একটি প্ল্যান করুন।

সিরাম-

সিরামের কাজ হল ত্বকে বাড়তি পুষ্টি দেওয়া। এতে অনেক পুষ্টি উপাদান রয়েছে যা ত্বকে ভালোভাবে শোষিত হয় এবং ত্বককে সামগ্রিকভাবে ভালো করে তোলে। কিয়ারা আদভানি বলেছিলেন যে তার প্রথম পদক্ষেপটি তার ত্বক পরিষ্কার করা এবং তারপরে ফেস সিরাম ব্যবহারকরা। সিরাম ত্বককে হাইড্রেটেড রাখে এবং এর নন-স্টিকি টেক্সচার ত্বকে তাত্ক্ষণিক উজ্জ্বলতা এবং কোমলতা প্রদান করে।

ওয়ার্কআউট প্রয়োজন-

কিয়ারা আদভানি বলেছেন যে ওয়ার্কআউট রুটিন অন্য যে কোনও রুটিনের মতোই গুরুত্বপূর্ণ। আসলে, ওয়ার্ক আউট করলে এন্ডোরফিন হরমোন নিঃসৃত হয় যা ত্বকের যৌবন এবং উজ্জ্বলতা বজায় রাখতে সাহায্য করে। তিনি বলেছিলেন যে তিনি নিজে সপ্তাহে ৪ থেকে ৫ দিন অনুশীলন করেন এবং প্রত্যেকেরই তাদের ত্বককে ফিট রাখতে এটি করা উচিত।

পুষ্টি দিয়ে দিন শুরু করুন

হালকা গরম জল এবং লেবু দিয়ে দিন শুরু করা মেটাবলিজমকে ত্বরান্বিত করে, যা ত্বক এবং শরীরকে পরিষ্কার করে। ফলে শরীরে সতেজতা বজায় থাকে। অভিনেত্রী বলেন, আপনার খাদ্যতালিকায় পালং শাক, কুমড়া, স্প্রাউট ইত্যাদি ঘরোয়া জিনিস খান। এটাও সত্য যে একজন মানুষ যত স্বাস্থ্যকর খাবার খায়, তার শরীর ও ত্বক তত উন্নত হয়।

তাহলে আর দেরি কিসের, কিয়ারা আদভানির মতো আপনিও পেতে পারেন উজ্জ্বলময় ত্বক এই অভ্যাসগুলো দিয়ে। এখন অপেক্ষা করবেন না এবং এই পদ্ধতিগুলি অবলম্বন করে আপনার নো মেকআপ সেলফি পোস্ট করুন।

Share this article
click me!