খুশকি দূর করতে বেছে নিন এই কয়টি ঘরোয়া মাস্কের মধ্যে একটি, দ্রুত মিলবে উপকার

খুশকির সমস্যায় অবস্থা হয় নাজেহাল। আজ রইল সমস্যা থেকে মুক্তির উপায়। খুশকি দূর করতে বেছে নিন এই কয়টি মাস্কের মধ্যে একটি, দ্রুত মিলবে উপকার। জেনে নিন কীভাবে।

Web Desk - ANB | Published : Dec 4, 2022 1:08 PM IST

চুল নিয়ে সারা বছর সমস্যা লেগেই থাকে। আর শীতের মরসুমে এই সমস্যা বেড়ে হয়ে যায় দ্বিগুন। সারা শীত জুড়ে রুক্ষ্ম চুলের সমস্যায় যেমন ভোগেন অনেক, সেই সঙ্গে খুশকির সমস্যায় অবস্থা হয় নাজেহাল। আজ রইল সমস্যা থেকে মুক্তির উপায়। খুশকি দূর করতে বেছে নিন এই কয়টি মাস্কের মধ্যে একটি, দ্রুত মিলবে উপকার। জেনে নিন কীভাবে।

দই, লেবুর রস ও মধু দিয়ে প্যাক বানান। একটি পাত্রে পরিমাণ মতো দই নিন। তাতে সম পরিমাণ মধু ও লেবর রস মেশান। ভালো করে মিশিয়ে নিন। এবার তা ব্রাশের সাহায্যে স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। মিলবে উপকার।

গ্রিনটি ও পুদিনা পাতা দিয়ে বানাতে পারেন প্যাক। একটি পাত্রে ১ কাপ গ্রিন টি নিন। এবার তাতে মেষা ২ থেকে ৩ ড্রপ পুদিনা তেল। মেশান ১ চা চামচ ভিনিগার। ভালো করে মিশিয়ে নিন। এবার তুলোয় করে স্ক্যাল্পে লাগান মিশ্রণটি। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। মিলবে উপকার।

মেথি ও জবা ফুল দিয়ে বানিয়ে ফেলুন প্যাক। একটি পাত্রে জল নিয়ে তাতে মেথি ডুবিয়ে রাখুন। সারা রাত তা ডুবিয়ে রেখে সকালে বেটে নিন। অন্য দিকে জবা ফুলের সবুজ অংশ বাদ দিয়ে পাপড়ি বেটে নিন। এবার এক সঙ্গে মেশান দুটো উপকরণ। এতে পরিমাণ মতো দই দিন। স্ক্যাল্পে লাগান মিশ্রণটি। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। মিলবে উপকার।

অ্যাভোকাডো ও মধুর মাস্কের গুণে দূর হবে খুশকি। অ্যাভোকাডো কেটে সবুজ অংশ আলাদা করুন। তাতে মেশান মধু। ভালো করে মিশিয়ে নিন। এবার তা ব্রাশের সাহায্যে স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। মিলবে উপকার।

নারকেল তেল ও কর্পূর মিশিয়ে বানান হেয়ার মাস্ক। একটি পাত্রে নারকেল তেল নিন। তাতে মেশান পরিমাণ মতো কর্পূর। এবার এই তেল ভালো করে মিশিয়ে স্ক্যাল্পে লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। মিলবে উপকার।

ডিম ও দইয়ের গুণে খুশকি দূর করুন। একটি পাত্রে পরিমাণ মতো দই নিন। তাতে মেশান ডিমের হলুদ অংশ। ভালো করে ফেটিয়ে নিন। এবার তা স্ক্যাল্পে লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। দূর হবে খুশকির সমস্যা। মেনে চলুন এই টোটকা।

 

আরও পড়ুন-

বাড়িতেই বানিয়ে ফেলুন কাজল, চোখ সুন্দর দেখানোর পাশাপাশি বজায় থাকবে সুরক্ষাও

রোজকার এই কয়টি খারাপ অভ্যেসের কারণে ত্বকে দেখা দিচ্ছে বলিরেখা, দেখে নিন কী কী

সাইনাসের সমস্যা থেকে মুক্তি পেতে ভরসা রাখতে পারেন এই কয়টি ঘরোয়া টোটকার ওপর, জেনে নিন কী কী

 

Share this article
click me!