শীতের মরশুমে হাতের নিন বিশেষ যত্ন, এই কয় উপায় হাত থাকবে নরম, জেনে নিন কীভাবে

শীতের মরশুমে ত্বকে রুক্ষ্ম ভাবের সঙ্গে হাতের রুক্ষ্ম ভাবে সমস্যা নিয়ে দেখা দেয় বেশি সমস্যা। এই সময় প্রায় সকলেরই হাত রুক্ষ্ম থাকে। হাত ফেটে যায়। এই সমস্যা থেকে মুক্তি পেতে শীতের মরশুমে হাতের নিন বিশেষ যত্ন, এই কয় উপায় হাত থাকবে নরম। 

Web Desk - ANB | Published : Dec 5, 2022 8:30 AM IST

শীতের মরশুমে ত্বকের যাবতীয় সমস্যা লেগে থাকে। এই সময় রুক্ষ্ম ত্বক, ত্বক ফাটা, ত্বকে চুলকানির মতো সমস্যা লেগে থাকে। শীতের মরশুমে ত্বকে রুক্ষ্ম ভাবের সঙ্গে হাতের রুক্ষ্ম ভাবে সমস্যা নিয়ে দেখা দেয় বেশি সমস্যা। এই সময় প্রায় সকলেরই হাত রুক্ষ্ম থাকে। হাত ফেটে যায়। এই সমস্যা থেকে মুক্তি পেতে শীতের মরশুমে হাতের নিন বিশেষ যত্ন, এই কয় উপায় হাত থাকবে নরম। জেনে নিন বিশেষজ্ঞের মত।

ঘন ঘন হাত ধোয়ার অভ্যেস থাকে অনেকে।কিন্তু, শীতের মরশুমে এই কাজ আর নয়। শীতের মরশুমে বারে বারে হত ধোবেন না। এতে হাত আরও রুক্ষ্ম হয়ে যাবে। আর অবশ্যই এমন হ্যান্ডওয়াশ ব্যবহার করুন যা শীতের ত্বকের জন্য উপযুক্ত। এমন পণ্য কিনে নিন। গ্লিসারিন আছে এমন পণ্য কিনবেন।

ক্রিম লাগান ত্বকে। হাত ধোয়ার পর হাতে ময়েশ্চরাইজার লাগাতে ভুলবেন না। এতে হাতে রুক্ষ্ম ভাব দেখা যাবে। মেনে চলুন এই বিশেষ টিপস। ত্বকে যত্নে সঠিক ময়েশ্চরাইজার ব্যবহার করা দরকার।

রাতে ক্রিম লাগিয়ে ঘুমান। সারা রাত হাতে ক্রিম থাকলে তা ত্বকে রুক্ষ্ম ভাব সহজে দূর করবে। মেনে চলুন এই বিশেষ টিপস। রাতে ক্রিন লাগিয়ে নিন। ঘুমানোর আগে সঠিক পণ্য ব্যবহার করে হাত পরিষ্কার করুন। তারপর লাগান ক্রিম। এতে ত্বক হবে নরম। দূর হবে যাবতীয় সমস্যা।

অ্যালোভেরা ব্যবহার করতে পারেন। অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। এবার সেই জেল হাতে লাগান। শুকিয়ে গেলে ঘেষে ধুয়ে নিন। মিলবে উপকার। হাত হবে নরম।

নারকেল তেল দিয়ে ত্বকের যত্ন নিন। হাতে নারকেল তেল লাগান। বেশ কিছুক্ষণ লাগানোর পর হাত ধুয়ে নিন। মিলবে উপকার। হাতের যত্ন নিতে মেনে চলুন এই সকল বিশেষ টিপস।

গোলাপ জল দিয়ে হাতের যত্ন নিতে পারেন। একটি পাত্রে জল গরম করুন। তা ফুটতে শুরু করলে গোলাপের পাতা দিন। ফুটে গেলে নামিয়ে নিন। এবার ঠান্ডা করুন। এই জল হাতে লাগান। বেশ কিছুক্ষণ লাগানোর পর হাত ধুয়ে নিন। মিলবে উপকার। হাতের যত্ন নিতে মেনে চলুন এই সকল বিশেষ টিপস। এবার শীতের মরশুমে হাতের নিন বিশেষ যত্ন, এই কয় উপায় হাত থাকবে নরম। মেনে চলুন এই সকল টোটকা।

 

আরও পড়ুন-

খুশকি দূর করতে বেছে নিন এই কয়টি ঘরোয়া মাস্কের মধ্যে একটি, দ্রুত মিলবে উপকার

বাড়িতেই বানিয়ে ফেলুন কাজল, চোখ সুন্দর দেখানোর পাশাপাশি বজায় থাকবে সুরক্ষাও

রোজকার এই কয়টি খারাপ অভ্যেসের কারণে ত্বকে দেখা দিচ্ছে বলিরেখা, দেখে নিন কী কী

Share this article
click me!