Janmashtami 2023: জন্মাষ্টমীতে সন্তানকে নিঁখুতভাবে সাজিয়ে ফেলুন গোপালের সাজে, এর জন্য হাতের কাছে রাখুন এই জিনিসগুলি

বাবা-মায়ের পক্ষে এটি কঠিন কাজ। তাই কীভাবে গোপালর মতো করে সন্তানকে সাজানো যায়, যাকে দেখে সবাই মুগ্ধ হয়ে যাবে, রইল এমন কিছু ফ্যাশন টিপস, যার সাহায্যে আপনি আপনার সন্তানকে গোপালের মতো সাজাতে পারবেন।

 

deblina dey | Published : Sep 6, 2023 6:56 AM IST / Updated: Sep 06 2023, 12:32 PM IST

Janmashtami 2023: জন্মাষ্টমীতে, অনেকেই তাদের বাচ্চাদের গোপাল, ভগবান কৃষ্ণের শিশু রূপের মতো সাজিয়ে তোলে এবং তাদের ছবিগুলি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে। ভগবান শ্রী কৃষ্ণের জন্মদিনটি হিন্দু ধর্মাবলম্বীরা জন্মাষ্টমী হিসাবে অত্যন্ত উত্সাহের সঙ্গে উদযাপন করে। এই উৎসবের মাঝে সন্তানকে নিঁখুতভাবে গোপাল সাজানো মুখের কথা নয়। বাবা-মায়ের পক্ষে এটি কঠিন কাজ। তাই কীভাবে গোপালর মতো করে সন্তানকে সাজানো যায়, যাকে দেখে সবাই মুগ্ধ হয়ে যাবে, রইল এমন কিছু ফ্যাশন টিপস, যার সাহায্যে আপনি আপনার সন্তানকে গোপালের মতো সাজাতে পারবেন।

গহনা, বাঁশি এবং মুকুট প্রয়োজন-

সন্তানকে গোপালের মতো সুন্দর করতে ভালো গয়না বেছে নিতে হবে। প্রথমেই শিশুর জন্য নিখুঁত আকারের মুকুট কিনতে পারেন এবং তাকে সুন্দর করতে মুকুটে ময়ূরের পালক লাগাতে পারেন। পায়ে ঘুংরু, গলায় মালা পরাতে পারেন। আপনি শিশুকে মুক্তো দিয়ে মালা দিতে পারেন। মনে রাখবেন শিশুর জন্য আপনাকে এমন হার কিনতে হবে যা কানে ফুটো না করেও পরানো যায়। এছাড়াও বাচ্চার জন্য একটি ছোট বাঁশি কিনুন, যা গোপালর চেহারা সম্পূর্ণ করবে।

শিশুর পোষাক বেছে নেবেন-

আপনার সন্তানকে গোপাল সাজানোর জন্য আপনি বাজারে এবং অনলাইনেও গোপালের অনেক সুন্দর পোশাক পাওয়া যাচ্ছে। আপনি তাদের কিনতে পারেন। অথবা হলুদ রঙের কুর্তা এবং ধুতি পরাতে পারেন। এছাড়া কোমর বাঁধতে হবে সবুজ, নীল বা লাল কাপড়। সুন্দর দেখতে এর ওপর গোটা পাড়ও লাগানো যেতে পারে। আপনাকে শুধু খেয়াল রাখতে হবে আপনি আপনার সন্তানের জন্য যে পোশাক পরছেন তা যেন নরম ও সুতির হয়। এটা না করলে কাপড়ের কারণে শিশুর ত্বকে ফুসকুড়ি হতে পারে।

 

Read more Articles on
Share this article
click me!