উৎসবের মরশুমে ত্বকে জেল্লা আনতে এখন থেকেই শুরু করুন রূপচর্চা, রইল পাঁচটি প্যাকের হদিশ

উৎসবের মরশুমে ত্বকে জেল্লা আনতে এখন থেকেই শুরু করুন রূপচর্চা, রইল পাঁচটি প্যাকের হদিশ। জেনে নিন কী কী।

Sayanita Chakraborty | Published : Sep 2, 2023 2:55 PM IST

আর কিছুদিন পরই শুরু হবে উৎসবের মরশুম। অক্টোবরের শেষ দিকে দুর্গাপুজো হলেও এখন থেকে শুরু করে দিন প্রস্তুতি। এদিকে আবার চলতি মাসে রয়েছে একাধিক উৎসব। গণেশ পুজো থেকে শুরু করে বিশ্বকর্মা পুজো রয়েছে চলতি মাসে। উৎসবের মরশুমে ত্বকে জেল্লা আনতে এখন থেকেই শুরু করুন রূপচর্চা, রইল পাঁচটি প্যাকের হদিশ। জেনে নিন কী কী।

কলা ও মধুর প্যাক- কলা ও মধুর প্যাক মাখতে পারেন। যাদের রুক্ষ্ম ত্বক তাদের জন্য বেশ উপকারী কলা ও মধুর প্যাক। কলা প্রথমে চটকে নিন। এবার তাতে মেশান মধু। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তা মুখে লাগান প্যাক। কিছুক্ষণ রেখে ধুয়ে নিন। এতে মিলবে উপকার।

পেঁপে ও দুধের প্যাক- পেঁপে ও দুধের প্যাক মাখতে পারেন। সব ধরনের ত্বকের জন্য বেশ উপকারী এই পেঁপে ও দুধের প্যাক। পাকা পেঁপে প্রথমে চটকে নিন। তাতে মেশান পরিমাণ মতো দুধ। এবার তা মুখে লাগান। কিছুক্ষণ রেখে ধুয়ে নিন। এতে মিলবে উপকার।

বেসন, হলুদ ও দই-র প্যাক- বেসন, হলুদ ও দই-র প্যাক লাগাতে পারেন। সব ধরনের ত্বকের জন্য বেশ উপকারী এই বেসন, হলুদ ও দই-র প্যাক। একটি পাত্রে বেসন নিন। তাতে মেশান হলুদ বাটা। মেশান দই। ভালো করে মিশিয়ে নিন। প্যাক বানান। পুরো মুখে লাগান প্যাকটি। কিছুক্ষণ রেখে ধুয়ে নিন। এতে মিলবে উপকার

মধু, হলুদ ও লেবুর রসের প্যাক- মধু, হলুদ ও লেবুর রসের প্যাক লাগাতে পারেন। সব ধরনের ত্বকের জন্য বেশ উপকারী।পাত্রে প্রথমে হলুদ বাটা নিন। তাতে মেশান মধু। মেশান পাতিলেবুর রস। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তা মুখে লাগানা। শুকিয়ে গেলে ধুয়ে নিন। এতে মিলবে উপকার।

বেসন ও দই-র প্যাক- বেসন ও দই-র প্যাক লাগাতে পারেন। এটি স্ক্রাবারের কাজ করে। সব ধরনের ত্বকের জন্য বেশ উপকারী এই বেসন ও দই-র প্যাক। একটি পাত্রে বেসন নিন। তাতে মেশান দই। ভালো করে মিশিয়ে নিন। প্যাক বানান। পুরো মুখে লাগান প্যাকটি। কিছুক্ষণ রেখে ধুয়ে নিন। এতে মিলবে উপকার।

মধু ও ওটসের প্যাক- ওটস মিহি করে বেটে নিন। এবার তাতে মেশান মধু। ভালো করে মিশিয়ে নিন। এবার তা মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে তুলে নিন। এতে মিলবে উপকার।


আরও পড়ুন

Coconut remedy: ওজন কমাতে নারকেলের ৬ প্রতিকার, বিশ্ব নারকেল দিবসে ক্লিক এই লিঙ্কে

আপনি যদি দ্রুত বার্ধক্য না চান, তবে ৩০ বছর বয়স হলেই এই জিনিসগুলি খাওয়া শুরু করুন

ডিহাইড্রেশনের কারণে সন্তানের ত্বক যদি শুষ্ক হয়ে যায়, তবে অনুসরণ করুন এই সহজ ঘরোয়া টিপস

Share this article
click me!