ত্বকের যত্নে ব্যবহার করুন পেয়ারা পাতা, দ্রুত দূর হবে বলিরেখা থেকে ব্রণ, রইল প্যাকের হদিশ

এই পাতাতে আছে ভিটামিন সি, পটাশিয়াম ও ফলিক অ্যাসিড। যা ত্বকের জন্য উপকারী। ত্বকের ব্রণ দূর করতে কিংবা জ্বালা ভাব কমাতে সাহায্য করে।

Sayanita Chakraborty | Published : Jan 20, 2024 9:33 AM IST

নিজের যৌবন ধরে রাখতে চান সকলেই। এই কারণে চলে কঠিন পরিশ্রম। রাত্র-দিন পার্লার যাওয়া থেকে নিয়মিত ত্বকের চর্চা করেন থাকেন সকলে। এবার ত্বকের যত্নে ব্যবহার করুন পেয়ারা পাতা, দ্রুত দূর হবে বলিরেখা থেকে ব্রণ। এবার থেকে এই কয় উপায় ব্যবহার করুন পেয়ারা পাতা। এই পাতাতে আছে ভিটামিন সি, পটাশিয়াম ও ফলিক অ্যাসিড। যা ত্বকের জন্য উপকারী। ত্বকের ব্রণ দূর করতে কিংবা জ্বালা ভাব কমাতে সাহায্য করে।

তৈলাক্ত ত্বকের জন্য

যাদের মুখে অধিক তেলা ভাব থাকে তারা পেয়ারা পাতা ব্যবহার করতে পারেন। এক মুঠো পেয়ারা পাতা নিন। তা বেটে নিন। তাতে মেশান ২ টেবিল চামচ লেবুর রস। মেশান ৫ টেবিল চামচ জল। এবার প্যাক বানান। তা মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন।

ব্রণ ও ব্ল্যাকহেডস দূর করতে

ব্রণ ও ব্ল্যাকহেডস দূর করতে পেয়ারা পাতা ব্যবহার করতে পারেন। এক মুঠো পেয়ারা পাতা নিন। তা বেটে নিন। তাতে মেশান ১ টেবিল চামচ হলুদ বাটা। সঙ্গে মেশান অ্যালোভেরা জেল। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তা মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এতে ব্রণ ও ব্ল্যাকহেডস দূর হবে।

ত্বকের জ্বালা ভাব

ত্বকের জ্বালাভাব দূর করতে ব্যবহার করতে পারেনপেয়ারা পাতা। একটি পাত্রে জল নিন। তা ফোটাতে থাকুন। এতে পেয়ারা পাতা দিন। ফুটে গেলে নামিয়ে ঠান্ডা করে নিন। এবার ত বোতলে ঢালুন। তুলোয় করে এই মুখে লাগান। এমনকী, শরীরের কোথাও মশা কামড়ালে কিংবা ত্বকে জ্বালা ভাব থাকলে এই জল ব্যবহার করতে পারেন। এতে মিলবে উপকার। দূর হবে ত্বকের নানান সমস্যা। মেনে চলুন এই বিশেষ টিপস। 

 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

আরও পড়ুন

রাসায়িক কসমেটিক্স নয় ব্রণের জেদি দাগ থেকে মুক্তি পেতে ব্যবহার করে দেখুন আলুর ফেসপ্যাক

Thalassemia: বিয়ের আগে পাত্রপাত্রীর কুণ্ডলী বিচার করার থেকেও বেশি প্রয়োজনীয় থ্যালাসেমিয়ার পরীক্ষা, মারাত্মক ক্ষতি হওয়ার আগেই সতর্ক হোন

 

 

Share this article
click me!