করলা দিয়ে তৈরি করুন এই বিশেষ প্যাক, ত্বকে আসবে জেল্লা, দূর হবে ত্বকের সমস্যা

ত্বকের সমস্যা দূর করতে এবার করলা ব্যবহার করুন। এটি ত্বকের জন্য বেশ উপকারী। এবার করলা দিয়ে তৈরি করুন এই বিশেষ প্যাক, ত্বকে আসবে জেল্লা, দূর হবে ত্বকের সমস্যা ।

Web Desk - ANB | Published : Mar 12, 2023 10:37 AM IST

ত্বক নিয়ে নানান সমস্যা লেগেই থাকে। বিশেষ করে গরমের মরশুমে দেখা দেয় এই সমস্যা। ব্রণ, চুলকানি থেকে শুরু করে ট্যানের সমস্যায় ভুগে থাকেন অনেকে। ত্বকের সমস্যা দূর করতে এবার করলা ব্যবহার করুন। এটি ত্বকের জন্য বেশ উপকারী। এবার করলা দিয়ে তৈরি করুন এই বিশেষ প্যাক, ত্বকে আসবে জেল্লা, দূর হবে ত্বকের সমস্যা ।

করলা ও শসা দিয়ে প্যাক বানান। করলা খোসা ছাড়িয়ে নিন। এবার শসার খোসা ছাড়িয়ে নিন। এবার করলা ও শসা কেটে ব্লেন্ড করে নিন। এবার রস ছেঁকে নিন। তুলোয় করে এই রস মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। মিলবে উপকার। সপ্তাহে অন্তত ২ থেকে ৩ দিন ব্যবহারে মিলবে উপকার।

করলা, ডিমের কুসুম ও দই দিয়ে প্যাক বানান। করলা খোসা ছাড়িয়ে নিন। তা ব্লেন্ড করে নিন। তার সঙ্গে মেশান ডিমের কুসুম। মেশান দই। ভালো করে মিশিয়ে প্যাক তৈরি করে নিন। এবার তা মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। মিলবে উপকার।

নিমপাতা, হলুদ ও করলা দিয়ে প্যাক বানান। হলুদ বেটে নিন। করলা খোসা ছাড়িয়ে নিন। তা ব্লেন্ড করে নিন। তার সঙ্গে মেশান হলুদ বাটা। মেশান নিমপাতা বাটা। ভালো করে মিশিয়ে নিন। এবার তা মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। মিলবে উপকার। সপ্তাহে অন্তত ২ থেকে ৩ দিন ব্যবহারে মিলবে উপকার।

করলা ও কমলা লেবুর রস দিয়ে প্যাক বানান। করলা খোসা ছাড়িয়ে নিন। তা ব্লেন্ড করে নিন। এবার তার সঙ্গে মেশান কমলা লেবুর রস। ভালো করে মিশিয়ে নিন। এবার তা এই প্যাক মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। মিলবে উপকার। সপ্তাহে অন্তত ২ থেকে ৩ দিন ব্যবহারে মিলবে উপকার।

দুধ, নিম, তুলসি ও করলা দিয়ে প্যাক বানান। এক সঙ্গে নিমপাতা ও তুলসি পাতা বেটে নিন। এবার করলা খোসা ছাড়িয়ে নিন। তা ব্লেন্ড করে নিন। এবার নিমপাতা, তুলসি পাতা ও করলা বাটা নিন। মেশান দুধ। ভালো করে মিশিয়ে নিন। এবার প্যাক বানিয়ে নিন ভালো করে। এবার তা মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। মিলবে উপকার। সপ্তাহে অন্তত ২ থেকে ৩ দিন ব্যবহারে মিলবে উপকার।

 

আরও পড়ুন

বাচ্চাদের মস্তিষ্ক হবে সুপার কম্পিউটারের মতো দ্রুত, শুধু ডায়েটে রাখুন এই জিনিসগুলি

গাজরের হালুয়া তো অনেক হল এবার গরমে সুস্থ থাকতে ট্রাই করে দেখুন কাঁচা পেঁপের হালুয়া

'ভেপিং' নষ্ট করছে বহু জীবন, এই বিষয়ে এখনই সতর্ক না হলে হতে পারে এসব রোগ

Share this article
click me!