অলিভ অয়েলের সঙ্গে ব্যবহার করুন এই দুই উপাদান, দূর হবে খুশকির সমস্যা

অলিভ অয়েলে রয়েছে নানান উপকারী উপাদান। তবে, সঠিক ফল পেতে অলিভ অয়েলের সঙ্গে ব্যবহার করুন এই দুই উপাদান, দূর হবে খুশকির সমস্যা। জেনে নিন কীভাবে বানাবেন হেয়ার প্যাক।

Web Desk - ANB | Published : Mar 11, 2023 7:19 AM IST

চুল পড়া, অকাল পক্কতা কিংবা ডগা চেরা। এই সকল সমস্যা দূর করতে অনেকেই ব্যবহার করেন ঘরোয়া উপাদান। কেউ কেউ আবার ভরসা রাখের তেলের ওপর। তেমনই এবার চুলের যত্নে ব্যবহার করতে পারেন মেথি। চুল পড়া বন্ধ করতে অনেকেই অলিভ অয়েল ব্যবহার করে থাকেন। তবে, এবার থেকে খুশকি দূর করতে ব্যবহার করুন অলিভ অয়েল। চুলের যত্নে অনেকেই অলিভ অয়েল ব্যবহার করে থাকেন। তবে, বিশেষ ভাবে ব্যবহার করুন অলিভ অয়েল। এতে দূর হবে খুশকি। অলিভ অয়েলে রয়েছে নানান উপকারী উপাদান। তবে, সঠিক ফল পেতে অলিভ অয়েলের সঙ্গে ব্যবহার করুন এই দুই উপাদান, দূর হবে খুশকির সমস্যা। জেনে নিন কীভাবে বানাবেন হেয়ার প্যাক।

অলিভ অয়েল ও লেবুর রস- অলিভ অয়েল ও লেবুর রস দিয়ে বানিয়ে নিন হেয়ার প্যাক। পরিমাণ মতো অলিভ অয়েল নিন। এতে মেশান লেবুর রস। ভালো করে মিশিয়ে নিন। এবার তা স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। অন্তত ২০ মিনিট অপেক্ষা করুন। তারপর শ্যাম্পু করে নিন। এতে মিলবে উপকার। তেমনই হেয়ার প্যাক বানাতে লেবুর রস ব্যবহার করা হয়। এতে সাইট্রিক অ্যাসিড, ভিটামিন সি ও অ্যান্টিঅক্সিডেন্ট আছে। যা চুলের জন্য বেশ উপকারী। এটি মাথার ত্বকের পিএইচ মাত্রাও ঠিক রাখে।

অলিভ অয়েল ও ভিনিগার- অলিভ অয়েল ও ভিনিগার দিয়ে বানিয়ে নিন হেয়ার প্যাক। পরিমাণ মতো অলিভ অয়েল নিন। এতে মেশান ভিনিগার। ভালো করে মিশিয়ে নিন। এবার তা স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। অন্তত ২০ মিনিট অপেক্ষা করুন। তারপর শ্যাম্পু করে নিন। এতে মিলবে উপকার। ভিনিগারে আছে অ্যাসিটিক অ্যাসিড যা ছত্রাকের সংক্রমণ দূর করে। এটি খুশকি দূর করতে বেশ উপকারী। এই উপায় দূর হবে খুশকির সমস্যা। মেনে চলুন বিশেষ টিপস।

চুলের জন্য বেশ উপকারী অলিভ অয়েল। এটি খুশকি দূর করে থাকে। এতে আছে অ্যান্টি অক্সিডেন্ট ও অ্যান্টি ব্যাকটেরিয়াল বৈশিষ্ট্য আছে। এটি চুলের ক্ষতি রোধ করে। এই তেল ব্যবহারে স্প্লিট এন্ডের সমস্যা দূর হবে। এটি চুলের জন্য বেশ উপকারী। তেমনই অলিভ অয়েল চুলে পুষ্টি জোগায়। এটি অক্সিডেটিভ ক্ষতি কমাতে সাহায্য করে। চুল ও মাথার ত্বকের জন্য বেশ উপকারী এই প্যাক।

 

আরও পড়ুন

হোলি তো খেলেছেন, এরপরে ব্রণ-র মোকাবেলা ঠেকাতে মেনে চলুন এই টিপসগুলি

জেল ম্যানিকিওর করার আগে মাথায় রাখুন এই কয়টি বিষয়, অজান্তে হতে পারে বিপদ

আপনি কি পাতিলেবুর এই ১১ টি উপকারিতা সম্পর্কে জানেন, জেনে নিন সেগুলো কি কি

 

Share this article
click me!