ত্বকের যত্নে ব্যবহার করুন চিনি স্ক্রাবার, দূর হবে ত্বকের যাবতীয় সমস্যা

ত্বকের সমস্যা থেকে মুক্তি পেতে ব্যবহার করুন চিনি স্ক্রাবার। এই কয় উপায় বানাতে পারেন চিনির স্ক্রাবার।

Sayanita Chakraborty | Published : Feb 5, 2024 2:29 PM IST

ত্বকের নানান সমস্যা লেগে থাকে সারা বছর। এই সময় অনেকেই ত্বকে মরা চামড়ার সমস্যা দেখা দেয়। মুখে ছাল ওঠে অনেকের। এই সমস্যা থেকে মুক্তি পেতে ব্যবহার করুন চিনি স্ক্রাবার। এই কয় উপায় বানাতে পারেন চিনির স্ক্রাবার।

গ্রিন টি, মধু ও চিনি

একটি পাত্রে ২ টেবিল চামচ গ্রিন টি-র পাতা নিন। এবার নিন ২ টেবিল চামচ মধু। ৩-৫ টেবিল চামচ ব্রাউন সুগার। ভালো করে মিশিয়ে নিন এই কয়টি উপাদান। এবার তা মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এতে মরা চামড়া দূর হবে।

নারকেল তেল, লেবুর রস ও চিনির স্ক্রাবার

একটি পাত্রে নারকেল তেল নিন। তাতে মেশান ব্রাউন সুগার ও মেশান ৮ থেকে ১০ ফোঁটা লেবুর রস। এবার তা মিশিয়ে মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। এতে মরা চামড়া দূর হবে।

আমন্ড ও চিনির স্ক্রাবার

একটি পাত্রে ১ টেবিল চামচ আমন্ড বাটা নিন। তাতে মেশান ১ টেবিল চামচ ব্রাউন সুগার। মেশান ২ টেবিল চামচ আমন্ড তেল নিন। ভালো করে মিশিয়ে নিন। এবার তা মিশিয়ে মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। এতে মরা চামড়া দূর হবে।

দই ও চিনির স্ক্রাবার

পাত্রে দই নিন। তাতে মেশান ব্রাউন সুগার। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এতে মরা চামড়া দূর হবে।

কলা ও চিনির স্ক্রাবার

প্রথমে কলা ভালো করে চটকে নিন। এবার মেশান ব্রাউন সুগার। এবার তা মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এতে মরা চামড়া দূর হবে।

 

আরও পড়ুন

ঘুমোনোর আগে এই একটা অভ্যাস শুক্রাণুর সংখ্যা বাড়াবে দ্বিগুণ হারে! জেনে নিন পুরুষরা

Garlic for Long Hair: ঘন ও লম্বা চুলের স্বপ্ন পূরণ করতে পেঁয়াজ নয়, এইভাবে ব্যবহার করুন রসুন

Share this article
click me!