শীতে পায়ের যত্নে ব্যবহার করুন এই কয়টি ঘরোয়া ফুট মাস্ক, দেখে নিন কীভাবে বানাবেন

বানিয়ে ফেলুন এই কয়টি একটি ফুট মাস্কের মধ্যে একটি। পায়ের যত্ন নিতে ব্যবহার করুন ঘরোয়া ফুট মাস্ক। এতে যাবতীয় সমস্যা দূর হবে। ঘরে তৈরি মাস্ক পা ফাটার সমস্যা দূর করবে। তেমনই পা হবে নরম। দেখে নিন কীভাবে বানাবেন ঘরোয়া ফুট মাস্ক।

Web Desk - ANB | Published : Dec 7, 2022 9:55 AM IST

শীতের মরশুমে পা ফাটার সমস্যায় প্রায় সকলেই ভুক্তভোগী। এই সময় ফাটা পা সব সময় সৌন্দর্যের পথে বাধা হয়ে দাঁড়ায়। তেমনই অধিকাংশের অস্বস্তির কারণ হয়। আজ রইল কয়টি বিশেষ ফুট মাস্কের হদিশ। দেখে নিন কেমন ভাবে বানাবেন ফুট মাস্ক। আজ রইল ঘরোয়া কয়টি প্যাকের হদিশ। ঘরে বানিয়ে ফেলুন এই কয়টি একটি ফুট মাস্কের মধ্যে একটি। পায়ের যত্ন নিতে ব্যবহার করুন ঘরোয়া ফুট মাস্ক। এতে যাবতীয় সমস্যা দূর হবে। ঘরে তৈরি মাস্ক পা ফাটার সমস্যা দূর করবে। তেমনই পা হবে নরম। দেখে নিন কীভাবে বানাবেন ঘরোয়া ফুট মাস্ক।

শসা, লেবুর রস ও অলিভ অয়েল দিয়ে বানিয়ে ফেলুন ফুট মাস্ক। প্রথমে একটি শসা কেটে ব্লেন্ড করে নিন। তারপর তাতে মেশান লেবুর রস। মেশান পরিমাণ মতো অলিভ অয়েল। ভালো করে মিশিয়ে নিন। এবার তা পায়ের ফাটা অংশে লাগান। ভালো করে পুরু করে ফুট মাস্কটি লাগাবেন। কিছুক্ষণ পর পা ধুয়ে নিন।

ময়দা ও গোলাপ জল দিয়ে বানাতে পারেন ফুট মাস্ক। এভাবে পায়ের যত্ন নিন। একটি পাত্রে পরিমাণ মতো ময়দা নিন। তাতে মেশান গোলাপ জল। মেশান পরিমাণ মতো জল। ভালো করে মিশিয়ে প্যাক বানান। পুরু করে ফুট মাস্কটি লাগাবেন। কিছুক্ষণ পর পা ধুয়ে নিন। পা হবে নরম। শীতে পা ফাটার সমস্যা দূর হবে।

ওটস, মধু ও লেবুর রস দিয়ে বানিয়ে ফেলুন প্যাক। ওটস ভালো করে বেটে মিহি করে নিন। এবার তাতে মেশান মধু। মেশান পরিমাণ মতো লেবুর রস। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি পায়ে ভালো করে লাগান। কিছুক্ষণ পর পা ধুয়ে নিন। পা হবে নরম। শীতে পা ফাটার সমস্যা দূর হবে।

মুলতানি মাটি, মধু ও লেবুর রস দিয়ে বানিয়ে ফেলুন ফুট মাস্ক। একটি পাত্রে পরিমাণ মতো মুলতানি মাটি নিন। তাতে মেশান পরিমাণ মতো মধু। মেশান পরিমাণ মতো লেবুর রস। মিশ্রণটি পায়ে ভালো করে লাগান। কিছুক্ষণ পর পা ধুয়ে নিন। পা হবে নরম। শীতে পা ফাটার সমস্যা দূর হবে কয়েক দিনের মধ্যেই। শীতে পায়ের যত্নে ব্যবহার করুন এই কয়টি ঘরোয়া ফুট মাস্ক। এই কয় ভাবে বানিয়ে নিন এমন ফুট মাস্ক।

 

আরও পড়ুন-

ভুলেও খাবেন না এই কয়টি খাবার, বাড়ছে কিডনিটে পাথর জমার সম্ভাবনা, দেখে নিন তালিকা

শীতকালে অব্যর্থ কাশির প্রতিকার, এই ঘরোয়া প্রতিকার একবার ট্রাই করুন ভুগতে হবে না

শরীরের উপরের অংশে এই ধরনের লক্ষণ দেখা গেলে উপেক্ষা করবেন না, এটি ক্যান্সারের চতুর্থ পর্যায়ের লক্ষণ হতে পারে

Share this article
click me!