Kriti Sanon: এই তিন উপায় পেতে পারেন কৃতির মতো উজ্জ্বল ত্বক, রইল নায়িকার বিউটি সিক্রেট

নায়িকার মতো সুন্দর ত্বক সকলেরই কাম্য। আজ জেনে নিন কোন উপায় পেতে পারেন এমন রূপ পেয়েছেন কৃতি ।

Sayanita Chakraborty | Published : Jul 13, 2023 1:06 PM IST

নায়িকাদের মতো উজ্জ্বল, দাগহীন ত্বক সকলের কাম্য। এমন রূপ কে না চান। তবে, তাঁদের মতো রূপ পাওয়া চারটি খানি কথা নয়। প্রতি নিয়ত নিজের ত্বকের খেয়াল রাখেন তারা। তেমনই মেনে চলেন স্বাস্থ্যকর জীবনযাত্রা। আজ রইল কৃতি শ্যাননের বিউটি সিক্রেট। অনেকেরই পছন্দের নায়িকা কৃতি। তাঁর রূপের জাদুতে মুগ্ধ অনেকেই। তেমনই, নায়িকার মতো সুন্দর ত্বক সকলেরই কাম্য। আজ জেনে নিন কোন উপায় পেতে পারেন এমন রূপ।

জানা গিয়েছে, মাত্র তিনটি ধাপ অনুসরণ করলেই আপনার ত্বকও হবে এমন উজ্জ্বল ও দাগহীন। সারাদিন যতই কাজ থাকুক না কেন, কৃতি সব সময় মেনে চলেন এই কয়টি জিনিস। এবার থেকে আপনিও আপনার ডায়েটে যোগ করুন এই সহজ পন্থা। এতে দ্রুত মিলবে উপকার।

Latest Videos

জল- রোজ পর্যাপ্ত জল পান করুন। সারাদিন শরীর হাইড্রেট রাখুন। সারা দিনে কম করে ৩ থেকে ৪ লিটার জল পান করেন কৃতি। এতে শরীরে জলের অভাব দেখা দেবে না। আর শরীরে পর্যাপ্ত জল থাকলে ত্বকে বজায় থাকবে আর্দ্রতা। তেমনই অল্প বয়সে বলিরেখার সমস্যা দেখা দেবে না।

পুষ্টিকর খাবার খান- সব সময় নজর রাখুন আপনার খাদ্যতালিকাতে। পুষ্টিকর খাবার খান নিয়ম করে। রোজ সবজি সেদ্ধ খেতে পারেন। সবজিতে আছে নানান উপকারী উপাদান। প্রোটিন, ভিটামিন থেকে শুরু করে রয়েছে ক্যালসিয়াম। তেমনই শাকেও রয়েছে নানান উপকার। এই সকল পুষ্টিগুণ রাখুন আপনার খাদ্যতালিকায়। এতে শরীর থাকবে সুস্থ। সঙ্গে ত্বক ও চুলে ভিতর থেকে পুষ্টির জোগান হবে। মেনে চলুন এই বিশেষ টিপস। এমন খাবারের ওপর ভরসা রাখেন কৃতি শ্যাননও।

পর্যাপ্ত ঘুম- ঘুমের ঘাটতি হলে ত্বকের জেল্লা কমে যায়। রোজ পর্যাপ্ত সময় না ঘুমাতে ক্লান্তি ভাব থাকে। এর প্রভাব পড়ে আপনার ত্বকে। রোজ পর্যাপ্ত সময় ঘুমান। তা না হলে শরীর খারাপ হবে। সঙ্গে ত্বকেও এর প্রভাব পড়বে। তাই শুধু কৃতি নয়, সকল নায়িকা পর্যাপ্ত সময় বিশ্রাম করেন। সকলেই দিনে অন্তত ৮ ঘন্টা ঘুমান। শুধু ত্বক সুন্দর রাখতে নয়। সঙ্গে শরীর সুস্থ রাখতেও রোজ ৮ ঘন্টা বিশ্রাম নিন। এতে মিলবে উপকার। তাই কৃতি শ্যাননের মতো উজ্জ্বল ত্বক পেতে মেনে চলুন এই তিন টোটকা।

 

আরও পড়ুন

বর্ষাকালে সুস্থ থাকতে সব সময় হাতের কাছে রাখুন এই ৩ ভেষজ উপাদান, রোগ থাকবে অনেক দূরে

প্রতিদিন বিছানার চাদর বদলানো কতটা প্রয়োজন, জেনে নিন বিশেষজ্ঞের থেকে এর সঠিক সময়

বৃষ্টিতে ভিজতে দ্বিধা করবেন না, 'রেইন বাথ' থেকে মেলে এই ৪ আশ্চর্যজনক উপকারিতা

Share this article
click me!

Latest Videos

বাধ্য হল বাংলাদেশ! ভারতে ঢুকল টন-টন Bangladesh-এর সুস্বাদু ইলিশ! দাম কত জানেন! | Ilish Fish | Hilsa
ট্রাম না চালানোর সিদ্ধান্ত রাজ্য় সরকারের, প্রতিবাদে জমায়েত শ্যামবাজার ট্রাম ডিপোতে | Kolkata Tram
স্থায়ী BLC-র দাবিতে উতপ্ত Sundarbans-এর মৎস্যজীবীরা! চলল ব্যাঘ্র প্রকল্পের দফতরে তালা বিক্ষোভ
'এস পি দাস কেন আর জি করের ঘটনার দিন অভীককে ফোন করেছিল?' প্রশ্ন তুলে তোপ দাগলেন Sujan Chakraborty
আবারও থ্রেট কালচারের বিরুদ্ধে সরব জুনিয়ার ডাক্তাররা, দেখুন কী বললেন তাঁরা | RG Kar Junior Doctors