শীতের মরশুমে চুল সুন্দর থাকবে এই উপায়, মেনে চলুন এই সকল পদ্ধতি, জেনে নিন কী করবেন

শীতের সময় চুল ভালো রাখতে এই সকল পদ্ধতি মেনে চুলের যত্ন নিন। নানান পণ্য তো ব্যবহার করবেনই। তার আগে অনুসরণ করুন এই কয়টি পদ্ধতি।

Web Desk - ANB | / Updated: Dec 21 2022, 05:15 AM IST

রুক্ষ্ম চুল আর খুশকির সমস্যায় জেরবার অবস্থা প্রায় সকলের। এই সময় চুল ঠিক রাখতে কী করবেন তা অনেকে স্থির করতে পারেন না। অধিকাংশই চুলের যত্নে নানান পণ্য ব্যবহার করেন। তবে, এই সবে সব সময় যে উপকার হয় তা নয়। এবার নিত্য নতুন পণ্য ব্যবহারের আগে মাথায় রাখুন বিশেষ টিপস। শীতের সময় চুল ভালো রাখতে এই সকল পদ্ধতি মেনে চুলের যত্ন নিন। নানান পণ্য তো ব্যবহার করবেনই। তার আগে অনুসরণ করুন এই কয়টি পদ্ধতি।

নিয়মিত চুল পরিষ্কার করুন। শীতের সময় অনেকেই ভালো করে শ্যাম্পু করেন না। এই ভুল একেবারে নয়। এই সময় রোজ চুল পরিষ্কার করুন। সপ্তাহে অন্তত ২ দিন শ্যাম্পু করুন। তা না হলে স্ক্যাল্পে নোংরা জমবে।

ব্যবহার করুন কেমিক্যাল ফ্রি শ্যাম্পু। বাজারে বিভিন্ন কোম্পানির হার্বাল শ্যাম্পু পাওয়া যায়। এবার পছন্দসই একটি বেছে নিন। এই সময় চুল ভালো রাখতে চাইলে কেমিক্যাল ফ্রি শ্যাম্পু ব্যবহার করলে চুল ভালো থাকবে।

কন্ডিশনার ব্যবহার করুন এই সময়। শীতের মরশুমে চুল নরম রাখতে ও চুলের যত্ন নিতে সঠিক কন্ডিশনার ব্যবহার করা প্রয়োজন। তেমনই কন্ডিশনারের পরিমাণ যেন ঠিক থাকে সে দিকে খেয়াল রাখুন। তা না হলে চুল রুক্ষ্ম দেখাবে।

তেমনই শীতের মরশুমে নিয়মিত তেল মালিশ করুন। এই সময় যে কোনও উপকারী তেল ব্যবহার করতে পারেন। তেল হালকা গরম করে নিন। তারপর তা স্ক্যাল্পে লাগান। অন্তত ২০ মিনিট অপেক্ষা করুন। তারপর সঠিক শ্যাম্পু ব্যবহারে চুল ভালো থাকবে।

এই সময় চুল রক্ষা করতে চাইলে চুলে বেশি স্টাইল না করাই ভালো। চুলে হিট দিলে চুল আরও রুক্ষ্ম হয়ে যায়। তেমনই চুলে কালার করার কারণে চুলে রুক্ষ্ম ভাব বেড়ে যায়। মেনে চলুন এই বিশেষ টিপস। চুলের যত্নে মেনে চলুন এই সকল বিশেষ টিপসে। চুলের যত্ন নিতে নানান পণ্য তো ব্যবহার করবেনই। তবে, সঠিক পদ্ধতি মেনে তা ব্যবহার করা প্রয়োজন। তা না হলে বাড়তে থাকে চুলের সমস্যা। তাই শীতের মরশুম চুলের যত্নে মেনে চলুন এই বিশেষ টিপস। এই সকল পদ্ধতি অনুসরণ করে চুলের যত্ন নিন। এতে দূর হবে যাবতীয় সমস্যা। দূর হবে রুক্ষ্ম ভাব। চুল থাকবে নরম।

 

আরও পড়ুন-

নতুন বছরে আপনার সঙ্গীকে এইভাবে সারপ্রাইজ দিন, পুরো বছরটি হয়ে উঠবে স্মরণীয়

যৌনমিলনের আগে হাতে রাখুন মাত্র ৫ মিনিট, মুহূর্তে বদলে যাবে সম্পর্কের উষ্ণতা

শীতের মরশুমে এই বিশেষ উপায় ব্যবহার করুন কর্নফ্লাওয়ার, জেনে নিন কীভাবে বানাবেন ফেসপ্যাক

Share this article
click me!