শীতের মরশুমে ঠোঁট সাজাতে মেনে চলুন এই পদ্ধতি, ঠোঁট দেখাবে আকর্ষণীয়

শীতের পার্টিতে যাওয়ার সময় সকলেই মেকআপের দিকে বিশেষ গুরুত্ব দিয়ে থাকেন। এবার শীতের মরশুমে ঠোঁট সাজাতে এই সকল পদ্ধতি মেনে চলুন।

Web Desk - ANB | Published : Dec 20, 2022 10:21 AM IST

শীতের সময় ঠোঁট ফাটার সমস্যায় ভুগে থাকেন প্রায় সকলে। আবার এই সময়ই একের পর এক পার্টির নিমন্ত্রণ থাকে। আর পার্টি মানেই স্টাইলিশ পোশাক সঙ্গে আকর্ষণীয় লুক। শীতের পার্টিতে যাওয়ার সময় সকলেই মেকআপের দিকে বিশেষ গুরুত্ব দিয়ে থাকেন। এবার শীতের মরশুমে ঠোঁট সাজাতে এই সকল পদ্ধতি মেনে চলুন।

প্রথমে ঠোঁট ভালো করে স্ক্রাবিং করে নিন। ঘরোয়া টোটকা মেনে ঠোঁটে স্ক্রাবিং করুন। এতে ঠোঁটের ওপর জমে থাকে মরা চামড়া উঠে যাবে। মেনে চলুন এই বিশেষ টিপস। এতে ঠোঁট ফাটার সমস্যাও সহজে দূর হবে।

ঠোঁটে স্ক্রাবিং করার পর ময়েশ্চরাইজার লাগান। বাজারে একাধিক কোম্পানির লিপবাম রয়েছে। এর মধ্যে একটি লাগিয়ে নিন। ঠোঁটে স্ক্রাবিং করার পর ময়েশ্চরাইজার লাগালে ঠোঁট ফাটার সমস্যা দূর হবে। মেনে চলুন এই বিশেষ টিপস।

লিপ বাম লাগানোর পর কিছুক্ষণ অপেক্ষা করুন। এবার একটি টিস্যু পেপার দিয়ে আলতো করে ঠোঁট মুছে নিন। এবার ঠোঁটে লাগান কনসিলার। ঠোঁটের ওপর ও নীচের অংশে লাগান কনসিলার। শুকিয়ে যাওয়া পর্যন্ত অপেক্ষা করুন। এবার শুকিয়ে গেলে লাগান ফাউন্ডেশন। স্পঞ্জের সাহায্যে এটি লাগান। তাহলে তা সহজে ব্লেন্ড হবে। মেনে চলুন এই বিশেষ টিপস।

ফাউন্ডেশন ভালোভাবে বসে গেলে লিপ লাইনার ব্যবহার করুন। লিপ লাইনার দিয়ে ঠোঁটের চারদিক এঁকে নিন। এবার লিপস্টিক লাগান। লিপ লাইনারের সাহায্যে সরু ঠোঁট মোটা করে নিন। কিংবা মোটা ঠোঁট সরু করে নিন। ঠোঁটের আকৃতিতে কোনও রকম খুঁত থাকলে তা ঢেকে ফেলুন লিপ লাইনারের সাহায্যে। এবার লাগান লিপস্টিক।

কোন অনুষ্ঠানে যাচ্ছেন সেই অনুষ্ঠানের কথা মাথায় রেখে লিপস্টিক বেছে নিন। পার্টির জন্য গাঢ় রঙের লিপস্টিক বেছে নিতে পারেন। লিপস্টিক শুকিয়ে যাওয়া পর্যন্ত অপেক্ষা করুন। এরপর ঠোঁটে লাগান লিপ গ্লস। শীতের সময় অবশ্যই লিপ গ্লস লাগান।

শীতের সময় ঠোঁট সাজাতে মেনে চলুন বিশেষ টিপস। এই সময় ঠোঁটের মেকআপ শুরুর আগে নিশ্চিত করুন ঠোঁটে ময়েশ্চরাইজার আছে কি না। তেমনই ক্রিম বেসড লিপস্টিক ব্যবহার করুন। এতে ঠোঁট দেখাবে আকর্ষণীয়। আর কখনোই তাড়াহুড়ো করবেন না। এতে মেকআপ নষ্ট হয়ে যেতে পারেন। মেনে চলুন এই বিশেষ টিপস। শীতের মরশুমে ঠোঁট সাজাতে মেনে চলুন এই পদ্ধতি। এতে ঠোঁট দেখাবে আকর্ষণীয়।

 

আরও পড়ুন-

শীতের মরশুমের ত্বকের যত্নে ব্যবহার করুন এই তিনটি তেলের মধ্যে একটি, জেনে নিন কী কী

আদা সংরক্ষণ করতে মেনে চলুন এই বিশেষ পদ্ধতি, দীর্ঘদিন আদা থাকবে টাটকা, রইল উপায়

মানসিক স্বাস্থ্য ভালো রাখতে রোজ ব্যয় করুন ১০ মিনিট, এই কয়টি ব্যায়ামে মন থাকবে চাঙ্গা

Share this article
click me!